মাগুরায় নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে মানববন্ধন

সমাবেশে তেল-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কামানো এবং সরকারি হাসাপাতালে যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করার দাবি জানান বক্তারা।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2023, 01:05 PM
Updated : 22 March 2023, 01:05 PM

মাগুরায় গ্যাস-বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার, নিত্যপণ্যের দাম কমানো এবং সরকারি হাসপাতালে চিকিৎসায় সমস্যা দূর করার দাবিতে মানববন্ধন করেছে জেলা গণকমিটি।

বুধবার বেলা ১২টায় শহরের চৌরাঙ্গী মোড়ে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা গণকমিটির আহ্বায়ক এ টি এম মহব্বত আলীর সভাপতিত্বে মানবন্ধনের বক্তব্য দেন জেলা কমিটির সদস্য সচিব শম্পা বসু ও গণকমিটির কার্য নির্বাহী সদস্য বাসারুল হায়দার বাচ্চু।

সমাবেশে বক্তারা বলেন, জ্বালানি গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষ সীমাহীন দুর্ভোগে পড়েছেন। শিক্ষা, চিকিৎসা খরচ আকাশ ছোঁয়া।

অন্যদিকে শ্রমিকদের মজুরি বাড়ছে না। কৃষিপণ্য সার, কীটনাশক, বীজ, সেচ খরচ দফায়-দফায় বাড়ছে। সরকারি হাসপাতালে রোগীরা ঠিকমতো ওষুধ পাচ্ছে না; যে কারণে দরিদ্র মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

তারা গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম কামানো এবং জেলার সরকারি হাসাপাতালে পর্যাপ্ত প্রয়োজনীয় সকল ওষুধ সরবরাহের দাবি জানান।

এ ব্যাপারে মাগুরা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) বিকাশ কুমার বিশ্বাস বলেন, হাসপাতালের শয্যা হিসাবে রোগীর জন্য ওষুধ বরাদ্দ দেওয়া হয়। কখনও কখনও শয্যার চেয়ে রোগীর সংখ্যা বেশি থাকে। সেক্ষেত্রে সরকারি বরাদ্দের ওষুধ সবাইকে দেওয়া সম্ভব হয় না। তখন রোগীকে বাইরে থেকে ওষুধ কিনে আনতে হয়।