রাবির ভর্তি পরীক্ষায় ‘প্রক্সি’ দিতে এসে কারাগারে চিকিৎসক

দণ্ডপ্রাপ্ত সমীর রায় খুলনা মেডিকেলের সাবেক ছাত্র এবং একটি মেডিকেল কলেজের লেকচারার

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2022, 12:14 AM
Updated : 27 July 2022, 12:14 AM

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দিতে আসায় এক চিকিৎসকসহ আরও দুইজনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ এই আদেশ দেন। এর আগে একই অপরাধে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ তিনজনকে কারাদণ্ড দিয়েছিলেন।

দণ্ডিতদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন করে দণ্ডপ্রাপ্ত হলেন- চিকিৎসক সমীর রায় (২৬) ও মো: রাহাত আমিন (২০)। সমীর রায় খুলনা মেডিকেল কলেজের সাবেক ছাত্র এবং খুলনার গাজী মেডিকেল কলেজে লেকচারার হিসেবে কর্মরত আছেন। তিনি রাহাত আমিনের হয়ে ‘প্রক্সি’ পরীক্ষা দিয়েছেন। আমিন নড়াইলের কালিয়া থানার মো. নূর ইসলামের ছেলে।

সমীরকে এক বছর ও আমিনকে এক মাস কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এর আগে অন্যের হয়ে পরীক্ষা দিতে আসায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী এখলাসুর রহমানকে এক বছর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মেহজাবীনকে দুই বছর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী বায়েজিদ খানকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতকের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। মঙ্গলবার দ্বিতীয় দিন ’এ‘ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছে। এ ইউনিটে লড়ছেন ৬৭ হাজার ২৩৭ জন ভর্তিচ্ছু।

আরও পড়ুন:

Also Read: রাবির ভর্তি পরীক্ষায় ‘প্রক্সি’, ঢাবির দুজনসহ ৩ শিক্ষার্থী দণ্ডিত

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক