পাঠ্যবই নিয়ে একটি চক্র অপপ্রচার চালাচ্ছে: শিক্ষামন্ত্রী

“অন্য দেশের ছবি এডিট করে এ দেশের শিক্ষা নিয়ে একটি চক্র অপপ্রচার চালাচ্ছে।”

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 04:46 PM
Updated : 16 March 2023, 04:46 PM

পাঠ্যবই নিয়ে একটি চক্র অপপ্রচার চালাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেছেন, শিক্ষাক্রম সৃজনশীল, মানবিক, চিন্তাশীল ও যোগাযোগ নির্ভর হলে বর্তমান প্রজন্মকে ভুল বুঝিয়ে তাদের মগজ ধোলাই করার দিন শেষ হয়ে যাবে। এটা বুঝতে পেরেই পাঠ্যবই নিয়ে অপপ্রচার চালাচ্ছে চক্রটি।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলার বিষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, “অন্য দেশের ছবি এডিট করে এ দেশের শিক্ষা নিয়ে একটি চক্র অপপ্রচার চালাচ্ছে। তবে এসব অপপ্রচার চালিয়ে কোনো লাভ হবে না।”

শেখ হাসিনার উপর দেশবাসীর পূর্ণ আস্থার কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু আর শেখ হাসিনার বাংলাদেশে ইসলামের কখনো ক্ষতি হবে না। ইসলামের নাম তুলে যারা মিথ্যাচার করে, অপপ্রচার চালায়, তাদের অপপ্রচারে কান দেবেন না।”

বিএনপি-জামায়াতের দুঃশাসন দেশ ও জাতি আর দেখতে চায় না মন্তব্য করে মন্ত্রী আরও বলেন, “শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন, দেশের সমৃদ্ধি-অগ্রগতি ততদিন অব্যাহত থাকবে।

“তরুণ প্রজন্মকে নিয়ে আমরা অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাব; অভীষ্ট লক্ষ্যে পৌঁছব। দ্রুত এ দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করব।”

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন।

স্বাগত বক্তব্য দেন অধ্যাপক মুসলে উদ্দিন সরকার।

এ ছাড়া কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জামাল নাছের, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আবদুর রাজ্জাক, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন বক্তব্য দেন।

শেষে বিদ্যালয়ের পাঁচ সাবেক শিক্ষকের হাতে সম্মাননা তুলে দেন শিক্ষামন্ত্রী।