জামালপুরে সংঘর্ষ: পুলিশের মামলায় আটক ১০

পুলিশ এক ইউনিয়ন পরিষদ সদস্যসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2022, 05:22 PM
Updated : 16 Dec 2022, 05:22 PM

জামালপুরের সরিষাবাড়ীতে বিলের মাছ ধরা নিয়ে সংঘর্ষের ঘটনায় পুলিশ মামলা করেছে। 

শুক্রবার দুপুরে সরিষাবাড়ী থানার এসআই আব্দুল মালেক বাদী হয়ে ৫২ জনের নামোল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৬০-৬৫ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। 

এই মামলার আসামি সরিষাবাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেলি আক্তারের স্বামী মোস্তাক হোসেন ও পোগলদিঘা ইউনিয়ন পরিষদের সদস্য মোফাজ্জল হোসেনসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার দুপুরে যমুনা কারখানার গেটপাড়ে আশরাফুল আলম মানিক ও রফিকুল ইসলাম রফিক সমর্থিত দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। 

আশরাফুল আলম মানিক পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং রফিকুল ইসলাম রফিক সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। 

এই মামলায় মানিক ও রফিককে আসামি করা হয়নি বলে পুলিশ জানিয়েছে। 

স্থানীয়রা জানান, সার কারখানার ব্যবসা বাণিজ্যসহ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আশরাফুল আলম মানিক ও রফিকুল ইসলাম রফিকের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার দুপুরে যমুনা সার কারখানা সংলগ্ন খুটামারা বিলে রফিকের লোকজন মাছ ধরতে যায়। মানিকের লোকজন বাধা দিলে সংঘর্ষের সৃষ্টি হয়। 

সংঘর্ষে ইটপাটকেলের আঘাতে তিন পুলিশসহ ১২ জন আহত হয়। 

সরিষাবাড়ী থানার ওসি মুহাম্মদ মহব্বত কবীর বলেন, দুই পক্ষের সংঘর্ষের সময় পুলিশ ঘটনাস্থলে গেলে সরকারি কাজে বাধা ও হামলার শিকার হন। এ সময় তিনজন পুলিশ সদস্য আহত হওয়ায় উভয় পক্ষের চিহ্নিত ৫২ জনসহ অজ্ঞাত আরও ৬০-৬৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ইতোমধ্যেই মোস্তাক হোসেন ও মোফাজ্জল হোসেন নামে দুই জনসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদের আটকের চেষ্টা চলছে। এই মামলায় মানিক ও রফিকের নাম আসামির তালিকায় না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ওসি কবীর। 

সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, খুটামারা বিলে মাছ ধরাকে কেন্দ্র করে স্থানীয় দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। একপক্ষ তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর ও তার ব্যবসায়িক ম্যানেজার শাহ আলমকে মারধর করে।

যমুনা সার কারখানার ভেতরে ও বাইরে কারখানার আধিপত্য নিয়ে বিরোধে সংঘর্ষের অভিযোগ সঠিক নয় এবং মামলার বাদী যেসব অভিযোগ করেছেন তা মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন রফিকুল ইসলাম রফিক।  

পোগলদিঘা ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম মানিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, যমুনা সার কারখানা সংলগ্ন খুটামারা বিলে গ্রামবাসী মাছ চাষ করেছে। মাছ ধরাকে কেন্দ্র করে স্থানীয় দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ হলেও পুলিশ ঘটনা ভিন্নখাতে নিতে মিথ্যা মামলা করেছে। 

তিনি অবিলম্বে মিথ্যা এই মামলা প্রত্যাহারের দাবি জানান।