যুবলীগের পদ ব্যবহার করে ব্যক্তিস্বার্থ হাসিল নয়: পরশ

“পদ-পদবীকে চাঁদাবাজি বা অবৈধ উপার্জনের হাতিয়ার হিসেবে ব্যবহার করবেন না।”

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2023, 01:52 PM
Updated : 4 March 2023, 01:52 PM

যুবলীগের পদ-পদবী ব্যবহার করে ‘পকেট ভারী’ করা বা কোনো ব্যক্তিগত স্বার্থ হাসিল করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

শনিবার রাজবাড়ী শহীদ খুশী রেলওয়ে ময়দানে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

পরশ বলেন, “সাংগঠনিক পদকে পুঁজি করে পকেট ভারী, ব্যক্তিগত স্বার্থ হাসিল করা যাবে না। এই পদ-পদবী কোনো চাঁদাবাজি বা অবৈধ উপার্জনের হাতিয়ার হিসেবে ব্যবহার করবেন না।”

বিএনপি-জামায়াতকে ‘ভণ্ড ও প্রতারকদের সংগঠন’ বলেও উল্লেখ করেন যুবলীগ নেতা। তিনি বলেন, “তাদের নেত্রী বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করে দণ্ডিত। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অর্থপাচার মামলায় সাজাপ্রাপ্ত। 

“বিএনপি দুর্নীতিতে চাম্পিয়ান। তারা আন্তর্জাতিক দুর্নীতিবাজ।”

এর আগে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগ নেতা। বলেন, “ত্যাগী, পরীক্ষিত নেতাদের মধ্য থেকেই নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।”

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক শহীদুল হক চৌধুরী রাসেল।

জেলা যুবলীগের আহ্বায়ক জহুরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আকবর আলী মর্জি, রেজাউল হক রেজা ও খোদেজা নাসরিন আকতার হোসেন।

২৬ বছর পর হচ্ছে রাজবাড়ী জেলা যুবলীগের এই সম্মেলন।

সবশেষ ১৯৯৬ সালে হয় সম্মেলন। ২০০৪ সালে সেই কমিটি ভেঙে দিয়ে জহুরুল ইসলামকে আহ্বায়ক এবং আবুল হোসেন ও শাহ মো. জাহাঙ্গীর জলিলকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যের কমিটি গঠন করা হয়। এরপর আর হয়নি কোনো কমিটি।

গত ১০ ফেব্রুয়ারি কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল রাজবাড়ী জেলা শাখার সম্মেলনের তারিখ ঘোষণা করেন।