বিশৃঙ্খলা করলে বিএনপি ভুল করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদুজ্জামান খান বলেছেন, দুর্নীতিতে দণ্ডিত খালেদা জিয়া শর্তসাপেক্ষে সাময়িক মুক্ত থাকা অবস্থায় বিএনপির সমাবেশে যোগ দিলে ‘আদালতই তা দেখবে’।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 10:51 AM
Updated : 30 Nov 2022, 10:51 AM

বিএনপি যাতে ‘সুন্দরভাবে’ সমাবেশ করতে পারে, সেজন্যই ১০ ডিসেম্বর তাদের সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে মন্তব্য করে স্বররাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, এখানে দুরভিসন্ধি বা বিশৃঙ্খলার ‘প্রশ্নই আসে না’।

সরকারবিরোধী আন্দোলনে থাকা দলটিকে হুঁশিয়ার করে তিনি বলেছেন, “বিএনপি বিশৃঙ্খলা করলে ভুল করবে। বিশৃঙ্খলা করলে বরদাস্ত করবে না আইন শৃঙ্খলা বাহিনী।”

বুধবার রাজারবাগ পুলিশ লাইনসে ‌বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের বার্ষিক প্রশিক্ষণ সম্মেলনের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বররাষ্ট্রমন্ত্রীর এই সতর্কবাণী আসে।

তিনি বলেন, “আমরা সবসময় বলে আসছি, আপনারা শান্তিপূর্ণভাবে যেসব কার্যক্রম করতে চান তা অবশ্যই করবেন। এটা রাজনৈতিক অধিকার। তবে কোনোক্রমেই বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে পারবেন না এবং করার চেষ্টাও করবেন না। কারণ বাংলাদেশ একটা পর্যায় চলে গেছে, এগিয়ে গেছে।”

বিভাগে বিভাগে সমাবেশের পর আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ ডেকেছে বিএনপি। অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে বিভাগীয় সমাবেশগুলোতে একটি আসন ফাঁকা রাখতে দেখা যায়। খুলনায় সমাবেশ মঞ্চেও একটি ফাঁকা চেয়ার রেখেছিলেন বিএনপির নেতারা।

ঢাকার সমাবেশ বিএনপি নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে করতে চাইলেও মহানগর পুলিশ তাদের ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপি দুটি জায়গা চেয়েছিল, তারা অনেক মানুষের সমাগম করবে। তারা সোহরাওয়ার্দী উদ্যান আর মানিক মিয়া অ্যাভিনিউ চেয়েছে। মানিক মিয়া অ্যাভিনিউ আগে থেকে বন্ধ। এখানে ন্যাশনাল অ্যাসেম্বলি হয়, জাতীয় সংসদ। এটা কাউকে দেওয়া হয় না।

“পুলিশ কমিশনার তাদের দাবি লক্ষ্য রেখে সোহরাওয়ার্দী উদ্যান দিয়েছে এবং আপনাদের জানিয়ে রাখি -কমিশনার বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামীলীগ ও ছাত্রলীগের প্রোগ্রাম ছিল। তাদের প্রোগ্রাম এগিয়ে আনা হয়েছে বিএনপির অনুষ্ঠানকে লক্ষ্য করে।”

মন্ত্রী বলেন, “তারা (বিএনপি) যাতে সুন্দর করে প্রোগ্রাম করতে পারে, অনেক মানুষ আসবে। যাতে স্বচ্ছন্দ্যে অবস্থান করতে পারেন, এজন্য সোহরাওয়ার্দী উদ্যান দেওয়া হয়েছে।"

দুর্নীতিতে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শর্তসাপেক্ষে সাময়িক মুক্ত থাকা অবস্থায় দলের সমাবেশে যোগ দিলে ‘আদালতই তা দেখবে’ বলে মন্তব্য করেন স্বররাষ্ট্রমন্ত্রী।

আরও খবর

Also Read: বিএনপিকে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি

Also Read: বিএনপি চায় নয়া পল্টন, স্বরাষ্ট্রমন্ত্রী দেখালেন সোহরাওয়ার্দী

Also Read: বিএনপির জন্য সরকার ‘ভালো’ জায়গারই ব্যবস্থা করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Also Read: জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

Also Read: খুলনার সমাবেশে খালেদা জিয়ার সম্মানে ফাঁকা চেয়ার

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক