পল্টনে সংঘর্ষ: জামিন পেলেন পাবনার সাবেক এমপি হাবিব

রিজভী ও শিমুল বিশ্বাসের জামিন আবেদন আবার নামঞ্জুর।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2023, 06:51 PM
Updated : 26 Jan 2023, 06:51 PM

নয়া পল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেপ্তার পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য সেলিম রেজা হাবিবকে জামিন দিয়েছে আদালত।

তবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ও দলটির চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের জামিন নামঞ্জুর করেছেন বিচারক।

বৃহস্পতিবার শুনানি শেষে এ আদেশ দেন ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার।

আসামিদের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ ও মো. জাকের হোসেন। রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি মাহবুবুর রহমান জামিনের বিরোধিতা করেন।

সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সেলিম রেজার বিরুদ্ধে আর কোনো মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় তার মুক্তিতে বাধা নেই। আশা করছি, তিনি আজই কারামুক্ত হবেন।“

বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর বিএনপি কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষের মধ্যে আহত স্বেচ্ছাসেবক দলের এক ওয়ার্ড পর্যায়ের নেতার মৃত্যু হয় হাসপাতালে।

এরপর বিএনপি অফিসে অভিযান চালিয়ে হাতবোমা পাওয়ার কথা বলা হয় পুলিশের তরফ থেকে। গ্রেপ্তার করা হয় প্রায় পাঁচশ নেতাকর্মীকে।

সংঘর্ষের ঘটনায় পল্টন, মতিঝিল, শাজাহানপুর ও রমনা থানায় পুলিশের চার মামলায় বিএনপির দুই হাজারের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়। এর মধ্যে পল্টন থানার মামলায় গ্রেপ্তার হয়েছিলেন বিএনপি নেতা সেলিম রেজা হাবিব, রুহুল কবির রিজভী, শিমুল বিশ্বাসসহ অনেকে।

Also Read: ১০ ডিসেম্বর: কথার খেলা গড়াল সহিংসতায়

Also Read: বিএনপি অফিস থেকে প্রিজন ভ্যানের মিছিল

Also Read: পল্টনের ঘটনায় ৪ মামলা, আসামি দুই হাজারের বেশি