১০ নভেম্বর ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2023, 06:49 AM
Updated : 4 Nov 2023, 06:49 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে আর অবিশ্বাস্য লাভ এনে দেবে। প্রেম বসন্তের মতো হয়। সেখানে ফুল, বায়ু, রোদ, প্রজাপতি সব থাকে। আপনি রোমান্টিক স্পর্শ অনুভব করছেন। সপ্তাহের মাঝদিকে কিছু শারীরিক সমস্যা পীড়া দিতে পারে। কেউ আপনার মেজাজ বিপর্যস্ত করতে পারে। তবে এই বিরক্তিগুলোকে কাছে আসতে দেবেন না। সপ্তাহের শেষদিকে স্বামী/ স্ত্রী আপনার জন্য সত্যিই বিশেষ কিছু করবে। ব্যবসায়ীরা ব্যবসায় লাভ পেতে পারেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনাকে চমক দিয়ে ভাই/ বোন আপনার কাজে সহায়তা করতে আসবে। জমি ও আর্থিক লেনদেনের জন্য ভালো সময়। পরিবারের সদস্যদের অনুভূতিতে আঘাত দেওয়া এড়াতে মেজাজ নিয়ন্ত্রণ করুন। সপ্তাহের মাঝদিকে প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে যায় তবে এ সময় আপনার ইন্দ্রিয় ভালোবাসার উচ্ছাসের অভিজ্ঞতা লাভ করবে। প্রেমে নতুন মোড় আসার সম্ভাবনা। সপ্তাহের শেষ দিকে ডায়াবেটিস, রক্তচাপ, বাত ইত্যাদি রোগে যাদের আছে তাদের অবস্থা খারাপ হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে অধিকাংশই অপ্রত্যাশিত উৎস থেকে অর্থ উপার্জন করবেন। বিনোদন ও আমোদ-প্রমোদের জন্য ভালো সময়। তবে যদি কর্মরত হন তাহলে ব্যবসায়িক কারবারগুলো আপনাকে মন দিয়ে দেখেতে হবে। সপ্তাহের মাঝদিকে সাহায্যকারী বন্ধুদের খুঁজে পাবেন, তবে কী বলবেন সে বিষয়ে সতর্কতা আবশ্যক। সপ্তাহের শেষদিকে সঙ্গীর রোমান্টিক মাত্রা চরম আকারে প্রদর্শিত হবে। প্রেমের মানুষটি বিরক্ত হবেন যদি আপনি তার সাথে সময় না কাটান। রোমান্টিকতা সবার সামনে দেখাবেন না।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে জীবনধারার উন্নতির সুযোগগুলো আপনার দরজায় কড়া নাড়বে। একাধিক উৎস থেকে আর্থিক লাভ হবে। এ সময় করা বিনিয়োগ আপনার সমৃদ্ধি ও আর্থিক নিরাপত্তা বাড়িয়ে তুলবে। সপ্তাহের মাঝদিকে আত্মীয়দের সাথে দেখা করে সামাজিক বাধ্যবাধকতাগুলো পূরণ করতে পারেন। মনে রাখবেন সহযোগিতাই জীবনের মূল উৎস। সপ্তাহের শেষদিকে জমিজমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। ভালোবাসার ছলনায় আপনাকে আবদ্ধ করে রাখবে। শুধুমাত্র সুখ অনুভব করুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে অর্থের যত্ন নেওয়া প্রয়োজন। আপাতত বড় বিনিয়োগ বন্ধ করার পরামর্শ দেওয়া হচ্ছে। মনোক্ষুণ্ন হবেন না। বরং আকাঙ্ক্ষিত ফল পেতে কঠোর পরিশ্রম করুন। প্রতিকূলতাগুলোকে সাফল্যের পদক্ষেপে পরিণত হতে দিন। সপ্তাহের মাঝদিকে আপনি পেছনের সারিতে বসে আরাম করুন আর শখে জড়িয়ে থাকুন। যে জিনিসে সবচেয়ে বেশি উপভোগ করেন তাই করুন। সপ্তাহের শেষদিকে রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতদের আশাতীত লাভ অর্জন হতে পারে। বন্ধুরা আপনার ভূয়সী প্রশংসা করবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে কল্যাণকর সময়, কারণ সব কিছু আপনার অনুকূলে থাকবে। অমীমাংসিত সমস্যাগুলো স্পষ্ট হবে আর অর্থ ব্যয় আপনাকে নিরানন্দ করবে। বুঝে খরচ করুন আর আজেবাজে খরচ না করতে চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে আপনার উদ্দীপনা বাড়িয়ে তুলতে মনে এক উজ্জ্বল সুন্দর ও গৌরব-জনক ছবি প্রবেশ করান। এমন একজনকে খুঁজে পাবেন যিনি আপনার শখ ও অন্যান্য বাসনাগুলো ভাগ করতে খুশি হবেন। সপ্তাহের শেষদিকে নতুন উদ্যোগগুলো লোভনীয় হবে আর ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে। নির্দিষ্ট কিছু জরুরি পরিকল্পনা নির্বাহিত হওয়াতে আপনাকে নতুন অর্থনৈতিক লক্ষ্যে এনে দেবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে একটা চমৎকার সময় বলে মনে হয়। আপনার ভালোবাসা একটি নতুন উচ্চতায় পৌঁছে দেবে। যদি আপনি সামাজিক অনুষ্ঠান ও ইভেন্টে অংশ গ্রহণ করেন তাহলে বন্ধু ও পরিচিতির সংখ্যা বৃদ্ধি করতে পারবেন। সপ্তাহের মাঝদিকে খুব একটা লাভদায়ক সময় নয়। কাজেই টাকা পয়সার ব্যবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন। সপ্তাহের শেষদিকে খেলাধূলা ও বহিরাঙ্গণ কাজকর্মে অংশগ্রহণ আপনাকে শক্তি সঞ্চয়ে সাহায্য করবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ভবিষ্যত সম্ভাবনার জন্য আপনাকে নতুন যোগাযোগ বানাতে হবে। সুন্দর মানসিক অবস্থা অফিসে আপনার মেজাজ প্রফুল্ল রাখবে। মনে রাখবেন সংবেদনশীল কাজ দিয়ে আমরা জীবনের মূল্য দেই। সপ্তাহের মাঝদিকে সঙ্গী আপনার দীর্ঘ প্রতিক্ষিত কল্পনার উপলব্ধির সঙ্গে আপনাকে অবাক করে দেবে। আপনাকে কোনো বুদ্ধিজীবী গোষ্ঠির একটি নতুন প্রকল্পের প্রস্তাব দিতে পারে। সপ্তাহের শেষদিকে অন্যদের ওপর যেহেতু ব্যয় করতে পছন্দ করেন তাই বুঝে খরচ করুন। কোনো আজেবাজে খরচ না করতে চেষ্টা করুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে সতর্ক থাকুন, কারণ সামান্য দুর্ঘটনা কাটাছেড়া বা আঘাত পাওয়ার সম্ভাবনা আছে। প্রতিবেশী রাষ্ট্রে একটি সংক্ষিপ্ত সফর চূড়ান্ত আকারে দিতে পারে। সপ্তাহের মাঝ দিকে শুরু থেকে শেষ পর্যন্ত সমস্ত সময় আপনাকে কর্মক্ষেত্রে উদ্দমশীল থাকতে হবে। ব্যাংকিং ক্ষেত্রে কাজ করাতে পেশাদাররা কোনো সুখবর পাবেন। সপ্তাহের শেষদিকে ভালোবাসার জনের হাসি দিয়ে শুরু হবে। আর একে অপরের স্বপ্নের শেষ হবে। গুণাবলী ও কাজের মাধ্যমে সবার শ্রদ্ধা ও সম্মান অর্জন করবেন। আপনাকে সুখী ও সন্তুষ্ট করবে এবং সবাই ব্যাপকভাবে আপনাকে আদর করবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে প্রাণের বন্ধু কী মনে করেন তা জানতে পারবেন। আর হ্যাঁ আপনার স্ত্রী এদের মধ্যে একজন। রাস্তা পার হওয়ার সময় সতর্ক থাকুন, বিশেষত লাল সিগন্যালগুলোতে। সপ্তাহের মাঝদিকে একটি গুরুত্বপূর্ণ ভ্রমণে যাবেন আর সেটা আপনার পক্ষে উপকারী হতে পারে। আপনার হৃদস্পন্দন সঙ্গীর সাথে ছন্দ মিলিয়ে প্রেমের সংগীতে মেতে থাকবেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে আন্তরিকভাবে সবাই আজ আপনার কথা শুনবে। আনন্দ দ্বিগুন করে নেওয়ার জন্য আপনার খুশি ভাগ করে নিতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে অত্যাধিক দুশ্চিন্তা ও চাপ রক্তচাপের কারণ হতে পারে। খারাপ মেজাজ জীবন সঙ্গীর কিছু বিশেষ চমকপ্রদ জিনিসের মাধ্যমে ঠিক হয়ে যাবে। ব্যবসায়িক প্রচেষ্টা প্রশংসা এনে দিতে পারে। সপ্তাহের মাঝদিকে এক ধকল সাধ্য সময় হওয়ার পরও প্রাণশক্তি সঞ্চয় সমর্থ হবেন। অবশ্যই হতাশার মনোভাব আপনার নাগালে আসতে দেবেন না। সপ্তাহের শেষদিকে বিদেশি অংশীদারদের সঙ্গে রপ্তানী, আমদানী বাণিজ্যিক চুক্তি ও সংযোগ ভালো করতে পারবেন। স্বপ্ন দুশ্চিন্তা ছাড়ুন। আর প্রেমের সঙ্গীর সঙ্গ উপভোগ করুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে যদি প্রেম করার সুযোগ না হারান তবে সমগ্র জীবন সময়টি ভুলবেন না। খাওয়া ও পান করার সময় সাবধানে থাকবেন। অসাবধানতা আপনাকে অসুস্থ করতে পারে। সপ্তাহের মাঝদিকে জীবন সত্যিই চমৎকার হতে যাচ্ছে কারণ আপনার স্বামী/ স্ত্রী বিশেষ কিছু পরিকল্পনা করতে পারেন। ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া ফোন সময়কে সফল করে তুলবে। যৌথ ব্যবসায় যাবেন না, কারণ অংশীদাররা আপনার থেকে সুযোগ নিতে পারেন। সপ্তাহের শেষদিকে বুঝতে হবে রাগ হল স্বল্প পাগলামির রূপান্তর আর এটি কিছু মারাত্মক ভুলের জন্য বাধ্য করতে পারে।

আরও পড়ুন

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

Also Read: অর্থভাগ্য ২০২৩