২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2023, 10:53 AM
Updated : 1 Jan 2023, 10:53 AM

রাশি অনুযায়ী এ বছররে প্রেম-ভালোবাসা-বিয়ের অবস্থা কেমন হতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্র-মতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে বিভিন্ন রাশির জাতক জাতিকাদের প্রেম-ভালোবাসা-বিয়ে সম্পর্কে পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) প্রেমের ক্ষেত্রে বিশেষ সাবধানতা অবলম্বন করা উচিৎ হবে। ঝোঁকের বসে প্রেমের বিষয়ে এমন চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন বা বিয়ে করতে পারেন। তবে ব্যাপারটা সুখকর হওয়ার সম্ভাবনা কম। আসল কথা হল এই রাশির জাতক জাতিকা বিপরীত লিঙ্গের প্রতি এ বছর তীব্র আকর্ষণ সৃষ্টি করবেন। প্রেম ও রোমান্টিক ক্ষেত্রে নতুন গতি লাভ করবে। দীর্ঘ দিনের চাওয়া পাওয়া প্রত্যাশা মাফিক হতে পারে। এমনকি প্রত্যাশার চেয়েও প্রাপ্তি বেশি হতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) এই বছর প্রেমের ক্ষেত্রে হৃদয় নয়, বরং মস্তিষ্ক দিয়েই অধিক পরিচালিত হবেন। ‍শুধুমাত্র মোহের কারণে প্রেমে জড়াবেন না। যথেষ্ট চিন্তা ভাবনা ও ভালোমন্দ বিচার করে যদি নিশ্চিত হন, তবেই প্রেমে জড়াতে পারেন। কারও প্রেমে অপ্রত্যাশিত মোড় নিতে পারে। ক্ষেত্র বিশেষে প্রেমের পরিণতিতে বিয়ে হওয়ার সম্ভাবনা প্রচুর। প্রেমে এরা বিশ্বস্ত হৃদয়। এদের ভালোবাসায় পূর্ণতা আসে শারীরিক তৃপ্তিতে নয় বরং মনের মিল হওয়াটাই এদের কাছে অধিক কাঙ্ক্ষিত।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) এ বছর একাধিক প্রণয়ের সম্ভাবনা আছে। সুন্দর মার্জিত ব্যবহার মন ভোলানো কথাবার্তার ফলে পতঙ্গ যেমন আগুনের প্রতি আকৃষ্ট হয়, ঠিক তেমনি বিপরীত লিঙ্গের মানুষেরা এদের প্রতি আকৃষ্ট হতে পারে। তবে প্রেমঘটিত বিবাহে এ বছর শুভ নয়। সঙ্গীর মন মানসিকতা এক হলেই এরা কেবল সুখী হয়। নয়ত একাকী জীবন যাপন করতে হতে পারে। কারণ এমনও কারও সঙ্গে রোমান্স প্রেমে জড়াতে পারেন যাদের সঙ্গে প্রেমের স্থায়ীত্ব বা বিয়ে অসম্ভব।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) এ বছর বিপরীত লিঙ্গের প্রতি আপনার আকর্ষণী শক্তি প্রবল। যে কারণে একাধিকবার একাধিক জনকে ভালোলাগার বা ভালোবাসার সম্মখীন হতে পারেন। বিবাহীত জীবনের প্রতি আপনি খুবই অনুরক্ত আর বিশ্বস্ত। তবে বাইরের প্রতি আকর্ষণ আপনার খুবই তীব্র। তাই অন্তরবাহির মিলের বড় অভাব। মর্মের সঙ্গে কর্মের সংঘাতেই আপনার জীবনে অধিক। পারিবারিক জীবনে শান্তি বজায় রাখতে এর বহু কিছু ত্যাগ করতে পারে। সাধারণত যারা সৃষ্টিশীল কাজে অনুপ্রেরণা যোগাতে পারে অথবা জ্ঞানী ও স্নেহপ্রবণ স্বামী বা স্ত্রী এদের জন্য উপযুক্ত।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) এ বছর প্রেম সব সময় শুভ ফল নাও দিতে পারে। তবুও একাধিকবার প্রেম আসার সম্ভাবনা রয়েছে। আদর্শ প্রেমিক বলে আপনি উন্নত রোমান্টিক। তাই বিপরীত লিঙ্গ আপনাকে সহজেই আকর্ষণ করতে পারে। আপনার সম্পর্কে সমস্ত অভিযোগ ও বিদ্বেষ বিলুপ্ত হতে পারে এই বছর। প্রেমময় মেজাজের মধ্যে থাকবেন। তাই আপনি ও আপনার প্রিয়জনের জন্য বিশেষ পরিকল্পনা নিশ্চিত করুন। এ বছর প্রতারিত হওয়ার সম্ভাবনাও আছে। তাই সাবধান থাকতে হবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) এ বছর হালকা রোমান্স বেশি পছন্দ করবেন। তবে প্রকৃত প্রেম একবার আসবেই। আর সে প্রেম সফল হলে হৃদয়ের সুকুমার বৃত্তিগুলো বিকাশে সহায়ক হবে। প্রেম ও রোমান্সের স্থায়ী সম্পর্ক গড়ে ওঠার সম্ভাবনা বেশি। আবার কারও কারও সঙ্গে সম্পর্কের অবনতি হতে পারে। যথেষ্ট চিন্তা ভাবনা ও ভালোমন্দ বিচার করেই সবসময় আপন করাই হবে বুদ্ধিমানের কাজ। যদি নিশ্চিত হন তবেই প্রেমে জড়াবেন। সত্যিকারভাবে যাকে ভালোবাসেন তার ভালোমন্দ সব কিছু মিলিয়েই তাকে ভালোবেসে থাকবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) এ বছর দাম্পত্য ও প্রেমের জীবনে শুভ যোগাযোগে বন্ধুত্ব বাড়বে। প্রেমের প্রস্ফূটনের মাধ্যমে সুন্দর কাজ পরিলক্ষিত হবে। ভালোবাসার সঙ্গী ভালোবাসার সমুদ্র মন্থন করতে পারে। প্রেমের ক্ষেত্রে উচ্চতর অভিজ্ঞতা লাভ করতে পারেন। মন পরিবর্তনশীল হতে পারে। এজন্য একজনকে ভালোবেসে পরিতৃপ্ত হতে পারবেন না। তাই অনেককেই ভালো লাগবে ও ভালোবাসবেন। সবচেয়ে মজার বিষয় হল, বিয়ের ক্ষেত্রে এমন একজনকে বেছে নেবেন যার প্রতি আপনার ভালোবাসা ছিল না।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) এ বছর প্রেম সফল হবে যদি হৃদয়ের রোমান্টিক দিকটা অধিক গুরুত্ব দিতে পারেন। এমনিতে আপনার প্রেম আসবে। আর প্রেম আপনাদের জীবনে সাধারণ ঘটনা। চেষ্টা করুন মনের মানুষকে বেছে নেওয়ার। মনে রাখবেন দেহের সুখটাই বড় কথা নয়, প্রয়োজন সুন্দর সত্তার মুক্ত উদার ও উন্নত মনের। ঈর্ষার কারণে প্রেমে প্রতিকুলতা তৈরি হতে পারে। তাই প্রেমে সাফল্যের জন্য বেশি কোমল ও রোমান্টিক হওয়ার চেষ্টা করুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) এ বছর আবেগের কারণে প্রেম ভালোবাসার পথে বাধা তৈরি হতে পারে। আপনার লাজুক প্রকৃতিও এজন্য দায়ী। প্রেমের জন্য আপনি ত্যাগ করতে প্রস্তুত। বিপরীত লিঙ্গের প্রেম ভালোবাসা ও শ্রদ্ধা লাভ আপনাদের জন্য স্বাভাবিক হতে পারে। ভালোবাসার জন্য উৎসাহময় এ বছর হলেও প্রেম সংক্রান্ত ব্যাপারে আশাভঙ্গ হতে পারে। কোনো তৃতীয় ব্যক্তি যাতে আপনার প্রেমে ফাটল ধরাতে না পারে সেদিকে বিশেষ লক্ষ্য রাখুন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) এ বছর প্রেমে ব্যর্থতার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবন মোটামুটি সুখের হবে। স্ত্রীর সঙ্গে যাবতীয় মতানৈক্য এড়িয়ে চলুন। কেউ কেউ গোপন প্রেমে জড়িয়ে লজ্জাকর পরিস্থিতে পড়ে যেতে পারেন। তাই প্রেমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন যে, আপনার প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। তবে প্রেম বিষয়ক জটিলতার অবসান হবে। যারা ব্যর্থ প্রেমিক তাদের জন্য নতুন সম্ভাবনা রয়েছে। অভিভাবকের অমতে প্রেমের সম্পর্ক থেকে বিয়ে করলে মামলায় জড়ানোর সম্ভাবনা আছে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) এই বছর যেহেতু আপনার মন পরিবর্তনশীল সেহেতু একজনকে নিবিঢ়ভাবে ভালোবেসে পরিতৃপ্ত থাকতে পারবেন না। অনেককে ভালোলাগা ও ভালোবাসার পরও হয়ত বিয়ে করবেন যাকে ভালোবাসেননি তাকে। যদিও দাম্পত্য জীবন সুখের হবে। প্রেমের ব্যাপারে হৃদয়কে প্রাধান্য দিয়ে অযাচিত উচ্ছাস দেখাবেন না। আপনার ভালোবাসার জন্য একটা সুন্দর মোড় নেবে। উৎসাহময় বছর হওয়াতে কাছের মানুষের কাছ থেকে পুরস্কৃত হবেন।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) এ বছর হৃদয়ে প্রচুর আবেগ থাকবে। যে কারণে প্রেমের ক্ষেত্রে সঙ্গীর অভাব হবে না। আর সকলের প্রতি আপনার হৃদয়াবেগ ও ভালোবাসা থাকবে। হৃদয় কোমল হওয়াতে সবসময় ভালোবাসায় পূর্ণ থাকবে। প্রণয়ঘটিত বিয়ের শুভ পরিণতি লক্ষণীয়। তবে এই ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। দাম্পত্য জীবনের প্রতি আপনি খুবই অনুরক্ত আর বিশ্বস্ত। তবে বাইরের প্রতি আকর্ষণও খুবই তীব্র। তাই অন্তরে ও বাহিরের মিলের যথেষ্ট ফারাক থাকবে। প্রেম ঘটিত বিয়ে যেহেতু শুভ তাই এ বছর প্রেমিক বা প্রেমিকারা বিয়ের সিন্ধান্ত নিলে সুখী হওয়ার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩