৩ মার্চ ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2023, 04:38 AM
Updated : 25 Feb 2023, 04:38 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে পাওনা টাকা আদায় হওয়ার সমূহ সম্ভাবনা। প্রতিবেশী আপনার সাহায্যের জন্য সুনাম করবে। আত্মীয়দের সাথে খুব বুঝে কথা বলুন। সপ্তাহের মাঝদিকে স্ত্রী ও সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পাবেন। মানুষেরা প্রশংসাসূচক মন্তব্য করবেন, যা আপনি সবসময় শুনতে চেয়েছেন। শুভাকাঙ্ক্ষীদের সাথে ঘনিষ্ট সম্পর্ক বজায় রাখুন। সপ্তাহের শেষদিকে সম্পত্তি নিয়ে বিরোধ আইনি ব্যবস্থার সম্মুখীন হতে পারেন। বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে হতে পারে। ব্যক্তিগত ঝামেলা বন্ধুর মাধ্যমে সমাধান হতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে বুদ্ধির যথাযথ প্রয়োগে সাফল্য পাওয়ার সঙ্গে সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। নতুন কোনো কাজের যোগাযোগ আসতে পারে। আত্মসংযোগমী হতে না পারলে সমস্যা হতে পারে। সপ্তাহের মাঝদিকে আর্থিক বাধা কেটে যাবে। লটারি কাটার জন্য শুভ। ঘনিষ্ট বন্ধুর সহযোগিতায় কিছু ব্যবসায়ীক আর্থিক লাভের সম্ভাবনা। দীর্ঘস্থায়ী সম্ভাবনাসহ বিনিয়োগ করা প্রয়োজন। সপ্তাহের শেষদিকে অভিনয় শিল্পী হয়ে থাকলে নতুন নাটক বা চলচ্চিত্রে কাজের সুযোগ পেতে পারেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ সময়।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। অসুস্থতার জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে। বন্ধুদের থেকে একটু দূরত্ব বজায় রাখা ভালো, নয়তো বিবাদের যোগ আছে। সপ্তাহের মাঝদিকে শুভ কোনো পরিবর্তন ঘটতে পারে। নিজের কৌশল প্রয়োগ করে কর্মস্থানে উন্নতি। রাজনীতিকদের সম্মান বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন যা আপনাকে আর্থিকভাবে লাভবান করবে। আপনার আয় বাড়বে। কাজকর্মে সাফল্য আসবে। আর পরিবারের উন্নয়নের জন্য যে প্রচেষ্টা করা হচ্ছে তা সফল হবে। অর্থভাগ্য মোটের ওপর ভালো যাবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে বেকারদের কারও কারও সৌভাগ্যের বার্তা বয়ে আনতে পারে। শিক্ষার্থীদের কারও কারও বৈদেশিক বৃত্তি পাওয়ার সম্ভাবনা। ‍সৃজনশীর পেশায় আপনার সুনাম দেশ বিদেশে ছড়িয়ে পড়তে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে। বাড়তি কাজের চাপের জন্য শরীরে ক্লান্তিভাব দেখা দিতে পারে। আয়ের থেকে বেশি ব্যয়ের ইচ্ছা দেখা দিতে পারে। সপ্তাহের শেষদিকে হঠাৎ করে নেওয়া কোনো সিদ্ধান্তে লাভবান হতে পারেন। নিজের কাজ সহজেই সমাধান করতে পারবেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে উচ্চপদস্থ কর্মকর্তার জন্য পড়ে থাকা কাজ উদ্ধার হবে। কারও কারও চাকরির জন্য নতুন সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে অতীতে যারা অর্থ বিনিয়োগ করেছেন সেখান থেকে উপকৃত হতে পারেন। মানুষের সেবায় মানসিক শান্তি। সপ্তাহের শেষদিকে যথাযথ উপলব্ধির মাধ্যমে সবার থেকে দূরত্ব রেখে নির্জনে সময় কাটাতে পছন্দ করবেন। নিজের ভুলের জন্য নানাদিক থেকে অপব্যয় হতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে যারা বিদেশে ব্যবসা করে থাকেন তারা আর্থিকভাবে লাভবান হতে পারেন। বিদেশ যাত্রার জন্য হাতছাড়া হওয়া সুযোগ ফিরে আসতে পারে। গরুজনের সাথে তীর্থ ভ্রমণের আলোচনা হতে পারে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে কোনো পুরানো কাজের প্রশংসা করা হতে পারে। পদোন্নতির যোগ রয়েছে। ব্যক্তিক্ষেত্রে কাজ করা পেশাদাররা কোনো সুখবর পেতে পারেন। সপ্তাহের শেষদিকে দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত আনবে। কারও কারও প্রেমের ক্ষেত্রে পাঁকানো জট খুলে যেতে পারে। প্রেমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন। আপনার প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করবেন। দেহে আঘাত লাগার সম্ভাবনা রয়েছে। রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিক ক্ষতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে বৈদেশিক যোগাযোগ শুভ। দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। বেকারদের কেউ কেউ নতুন কাজের সন্ধান পেতে পারেন। পেশাজীবিদের কারও কারও প্রসার বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে পরিবারকে নিয়ে কোথাও বেরিয়ে আসতে পারেন। রহস্যবিদ্যা ও জ্যোতির্বিদ্যা চর্চায় আকর্ষণ জন্মাতে পারে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে পরিশ্রমের মাধ্যমে অনেক সমস্যার সমাধান করতে পারবেন। একসঙ্গে বিভিন্ন দায়িত্ব পালনের কারণে পদোন্নতির যোগ রয়েছে। সপ্তাহের শেষদিকে প্রেমিক, প্রেমিকার জন্য অত্যন্ত শুভ সময়। বিদেশ যাত্রায় প্রবাসী আত্মীয়ের সহায়তা পেতে পারেন। সমাজসেবামূলক কাজে যোগদান করে মানসিক শান্তি পেতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে নতুন ব্যবসায় হাত দেওয়ার জন্য শুভ। যাবতীয় কেনাকাটা শুভ। বিয়ের আলোচনা অগ্রগতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে জীবজন্তু দংশনের আশঙ্কা রয়েছে। নতুন কোনো ঝুঁকিপূর্ণ ব্যবসায়ে বিনিয়োগ না করাই ভালো। অনৈতিক ক্রিয়া কলাপের সাথে জড়াবেন না, যা আনেক সমস্যা বাড়াবে। সপ্তাহের শেষদিকে যদি বিনম্র ও সহায়ক হন তবে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন। তবে এবার প্রকল্পগুলোর কার্যকারিতা যাচাই করতে ভুলেবেন না।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে হৃদয় ও মনে প্রেম বিরাজ করতে পারে। বিনোদনের মধ্যে খেলাধুলা সংক্রান্ত ক্রিয়াকলাপ এবং বাইরের অনুষ্ঠানে অন্তর্ভুক্ত থাক উচিত। শিক্ষার্থীদের নতুন কোনো সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে অসুখী শরীর মানসিক অসুস্থতার কারণ হতে পারে। নিজের খাদ্যতালিকা নিয়ন্ত্রণের আওতায় রাখুন। শারীরিক সুস্থতার জন্য ব্যায়াম করুন। সপ্তাহের শেষদিকে পারিবারিক বিরোধ যতই থাকুক ‍ভুলবেন না আপনারা পরস্পরকে ভালোবাসেন। ব্যবসায়ের পরিধি বৃদ্ধি পেতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আপনি যদি রাজনীতিবিদ হন তবে জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্যের দেখা পেতে পারেন। ভ্রমণে আনন্দ পাবেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ। সপ্তাহের মাঝদিকে আপনার সঙ্গীসহ আনন্দদায়ক অনুভূতির মধ্যে বিচরণ করতে পারেন। আপনি প্রেমময় মেজাজের মধ্যে আছেন, তাই প্রিয়জনের জন্য বিশেষ পরিকল্পনা নিশ্চিতভাবে করুন। সপ্তাহের শেষদিকে সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার সময়। কাজেই যতক্ষণ আশ্বস্ত না হচ্ছেন যে আপনার ধারণাগুলো ব্যর্থ হবে না ততক্ষণ পর্যন্ত সেগুলো উপস্থাপন করবেন না।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে ব্যস্ত জীবন থেকে কিছু আরামদায়ক মুহূর্ত খুঁজতে গিয়ে ভ্রমণ ও অর্থব্যয় করার মেজাজে থাকবেন। আত্মীয়স্বজনের বিভিন্ন সহযোগিতা পাবেন। ভাই ও বোনের জন্য কিছুটা সময় দিন। সপ্তাহের মাঝদিকে কাজের সময় শেষ করে ঘরে ফিরে যাওয়া ভালো হবে। তাতে পরিবারের সদস্যরাও খুশি হবে আর আপনিও সতেজ বোধ করবেন। কোনো পুরানো বন্ধুর সঙ্গে অপ্রত্যাশিত যোগাযোগ হতে পারে। সপ্তাহের শেষদিকে তীব্র আবেগ আপনার অবস্থা খারাপ করতে পারে। বিশেষ করে যখন ভালোবাসার মানুষটিকে আপনার প্রতি বেশি বন্ধুত্বপূর্ণ হতে দেখবেন। শিক্ষার্থীদের পড়াশোনায় আর মনোযোগ দেওয়া উচিত। বই বন্ধুর মতো কাজ করে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য