২৪ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 06:24 AM
Updated : 18 Feb 2023, 06:24 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আপনার কাজের দক্ষতা বাড়াতে নতুন প্রযুক্তি অবলম্বন করুন। শিল্পীরা এ সময় তাদের সৃজনশীলে সেরা হবেন। স্থগিত প্রকল্প এবং পরিকল্পনা চূড়ান্ত রূপ নিতে চলেছে। সপ্তাহের মাঝদিকে আপনার অর্থ তখনেই কাজে আসবে যখন অতিরিক্ত ব্যয় থেকে নিজেকে বিরত রাখতে পারবেন। সপ্তাহের শেষদিকে আপনার আসল ধারণাগুলো প্রভাবশালী লোকের মাধ্যমে প্রশংসিত হবে। আর্থিক অবস্থার উন্নতিতে ভবিষ্যত সমৃদ্ধ।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে সফর করা আনন্দদায়ক ও লাভজনক হবে। যারা সফটওয়ার বা বিপণন কাজে চাকরি খুঁজছেন তাদের সাক্ষাৎকারের সময়সূচীর জন্য সময়টি ভালো হবে। সপ্তাহের মাঝদিকে সেচ্ছামূলক কাজ নিজেকে ইতিবাচকভাবে দেখতে সাহায্য করবে। ভালোবাসার মানুষটির সাক্ষাৎ হওয়াতে প্রেম মনকে আচ্ছন্ন করে রাখবে। সপ্তাহের শেষদিকে কোনো কারণে অর্থব্যয় আপনাকে বিরক্ত করবে। সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার লাভজনক প্রমাণিত হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে রাস্তাঘাটে চলাফেরা বা গাড়িতে ওঠানামায় বিশেষ সতর্কতা অবলম্বন করবেন। যেসব শিক্ষার্থীরা শিক্ষার জন্য বিদেশ যাওয়ার স্বপ্ন দেখছেন তারা পছন্দের স্কুল কলেজে ভর্তির সুযোগ পাবেন। সপ্তাহের মাঝদিকে বিশ্রামের সময় স্বল্প, কারণ স্থগিত কাজগুলো আপনাকে ব্যস্ত করে রাখবে। চাকরি ও ব্যবসায় সুফল লাভ করবেন। সপ্তাহের শেষদিকে দীর্ঘদিন ধরে কোনো পরিকল্পনায় কাজ করে থাকেন, তবে এসময় সাফল্য পাবেন। আর্থিক সংকট কেটে যাবে। তবে বেহিসেবী খরচ থেকে সংযত থাকুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে মাছের ব্যবসা বা নার্সারির ব্যবসায় ভালো করবেন। বিবাহীত জীবনে কিছুটা উত্তেজনা দেখা দিতে পারে। নৌপথে চলাচলে সাবধান হবেন। সপ্তাহের মাঝদিকে বিদেশি বাণিজ্যের সাথে যুক্ত যারা অপ্রত্যাশিত ফলাফল পাবে বলে আশা করা হচ্ছে। কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন যা ক্লান্তিকর হলেও অত্যন্ত লাভজনক হবে। সপ্তাহের শেষদিকে পেশাদারী ক্ষমতা ব্যবহার করে পেশাগত সম্ভবনা বাড়ান। আপনার আশা একটা সুন্দর ফুলের মতো প্রস্ফূটিত হবে। প্রেম ভালোবাসা আনন্দে রাখবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে মনে রাখবেন, সুস্থ শরীরে সর্বদা সুস্থ মন থাকে। অবাক করার মতো ব্যবসায়িক বার্তা পেতে পারেন। যারা অবিবাহিত তাদের বাবা-মা উপযুক্ত সঙ্গীর সন্ধান করতে পারেন। সপ্তাহের মাঝদিকে উচ্চ রক্তচাপের কোনো সমস্যা থাকলে সাবধানে থাকুন। যৌথ উদ্যোগ ও অংশিদারীত্ব থেকে দূরে থাকুন। দীর্ঘ ভ্রমণের সময় বিপদের সম্ভাবনা। সপ্তাহের শেষদিকে যদি বিদেশে কোনো আমদানি রপ্তানির কথা ভাবেন তবে সৌভাগ্যে পূর্ণ হতে পারে। কর্মক্ষেত্রে আপনার কর্মদক্ষতায় পদোন্নতির যোগ রয়েছে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে জানতে পারবেন আপনার সঙ্গীর ভালোবাসা আপনার জন্য সত্যিই গভীরভাবপূর্ণ। পেটের সমস্যা বাড়তে পারে। মানসিক ও শারীরিক দুর্বলতার কারণে সবরকম যোগাযোগ নাও হতে পারে। সপ্তাহের মাঝদিকে আপনার স্ত্রীর নন্দন কাননের মধ্যে নিজেকে খুঁজে পাবেন। কর্তৃপক্ষের অপ্রত্যাশিত অনুকূল সংবাদ ব্যবসায়ীদের জন্য একটি অনিশ্চিত সময়ের অবসান ঘটাবে। সপ্তাহের শেষদিকে দ্বন্দ্ব এড়িয়ে চলুন। কারণ এটি আপনার অসুস্থতা বাড়িয়ে তুলতে পারে। ভ্রমণ প্রেমঘটিত যোগাযোগ বাড়বে। বিদেশি বাণিজ্যের সাথে যুক্ত যারা অপ্রত্যাশিত ফলাফল পাবেন বলে আশা করা যায়।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে যারা জমিজমার ব্যবসায় ঝুঁকে পড়েছেন তারা উৎসাহ পাবেন। সামাজিক ও রোমান্টিক জীবনে একটি রোমান্স থাকবে। ছাত্রছাত্রীদের বিপরীত লিঙ্গের সাথে সময় নষ্ট করা উচিত হবে না। সপ্তাহের মাঝদিকে ব্যস্ততার কারণে ক্লান্তি গ্রাস করবে। পর্যাপ্ত বিশ্রাম নিন। একটু বুঝে কথা বলা দরকার বিবাদের আশঙ্কা রয়েছে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে ভালো সুযোগ আসতে পারে। কোনো গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন। বিশেষ করে বাঁকগুলোতে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে। উচিত হবে ভূমি সম্পত্তি জমি সংক্রান্ত সমস্যাগুলোর ওপর নজর কেন্দ্রীভূত করা। সপ্তাহের মাঝদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ করে স্মরণীয় সময় পরিণত করা সম্ভব। প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে পারেন। সপ্তাহের শেষদিকে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্ক থাকা উচিত। পারিবারিক পরিবেশ শান্তিপূর্ণ ও ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের ‍শুরুতে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্যের দেখা পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতদের নতুন কোনো পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে। বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ হতে পারে। সপ্তাহের শেষদিকে হৃদয় ও মনে প্রেম বিরাজ করতে পারে। প্রিয়জনের জন্য ভালোবাসা ফাল্গুনধারার মতো প্রবাহিত হবে। স্বাস্থ্যের প্রতি নজর দিন। নিজের খাদ্যতালিকা নিয়ন্ত্রণের আওতায় রাখুন। শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে সামাজিক সমৃদ্ধি উন্নত থেকে উন্নততর হতে পারে। দীর্ঘস্থায়ী সময়ের স্থগিত বকেয়াগুলো শেষমেষ পুনরুদ্ধার করা যাবে। মিষ্টি ব্যবহারে মানুষের মন জয় করতে পারেন। সপ্তাহের মাঝদিকে মানুষেরা প্রশংসাসূচক মন্তব্য করবেন, যা আপনি সবসময় শুনতে চেয়েছেন। শুভাকাঙ্ক্ষীদের সাথে ঘনিষ্ট সম্পর্ক বজায় রাখুন। সপ্তাহের শেষদিকে বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে। প্রেম-সহচার্য্য ও বন্ধন বৃদ্ধি পেতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আয়ের থেকে বেশি ব্যয়ের ইচ্ছা দেখা যেতে পারে। বুদ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সময় সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে আর্থিক সুবিথা লাভের সম্ভাবনা রয়েছে। আগ্রাসী মানোভাব ত্যাগ করতে পারলেই প্রত্যাশা অনুযায়ী উপার্জন করতে পারবেন। সপ্তাহের শেষদিকে সঙ্গীর হৃদয় জয় করতে পারবেন। আপনার সঙ্গীও সহায়ক হবেন। ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারে সদস্যদের মাঝে খুশি খোঁজার চেষ্টা করুন। বাড়িতে কনো ভালো খবর আসতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে অতীতে যারা অর্থ বিনিয়োগ করেছিলেন তারা সেখান থেকে উপকৃত হতে পারেন। ধর্মীয় কাজের সময় অভাবীদের কিছু দিলে মনের সন্তুষ্টি আসতে পারে। সপ্তাহের মাঝদিকে শুভ কোনো পরিবর্তন ঘটতে পারে। নিজের কৌশল খাটিয়ে কর্মস্থলে উন্নতি। সপ্তাহের শেষদিকে আয় বাড়বে, কাজকর্মে সাফল্য আসবে। আর পরিবারের উন্নয়নের জন্য যে প্রচেষ্টা করা হবে তা সফল হবে। কর্মক্ষেত্রে আপনার নেতৃত্ব ও কৌশল আপনাকে লাভবান করবে। ঊর্ধ্বতনে সহযোগিতা পাবেন। বন্ধু ও অতিথি থেকে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য