২০ অক্টোবর ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2023, 07:08 AM
Updated : 14 Oct 2023, 07:08 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে এমন সঙ্গী সাথীর দেখা পাবেন যাদের সঙ্গে আপনার জীবেনে একটি যোগসূত্র স্থাপিত হবে। পরিবারের বিবাহ সংঘটনের সম্ভাবনা আছে। ব্যবসায়ের পরিধি বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের মাঝদিকে সাবধানে চলাফেরা করবেন। সঙ্গে থাকা মানুষেরা আপনার ওপর বিশেষ খুশি হবে না- সে আপনি তাদের সন্তুষ্ট করার জন্য যাই করুন। সপ্তাহের শেষদিকে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। উচ্চ শিক্ষা, গবেষণা ক্ষেত্রের ছাত্রছাত্রীরা শুভ ফল পেতে পারেন। কর্মক্ষেত্রে বহুদিনের প্রচেষ্টার সফল বাস্তবায়ন হতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। নিজের খাদ্য তালিকা নিয়ন্ত্রণে রাখুন ও শারীরিক ভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ে নতুন বিনিয়োগ করতে পারেন। এ সময় স্বামী/ স্ত্রীর সাথে সেরা সময় হতে পারে। সপ্তাহের শেষ দিকে নিজেকে কঠোর চাপ দেবেন না। শরীরে প্রতিরোধ ক্ষমতা কমের দিকে মনে হচ্ছে। বিশ্রামের একান্ত প্রয়োজন। দূর থেকে ভালো সংবাদ পেতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার জন্য পরিবেশ প্রেমময় হয়ে উঠবে। চারপাশে তাকান সব কিছু গোলাপি হয়ে উঠবে। এখন আপনার ভালোবাসার মধ্যে কেউ চলে আসতে পারে। সপ্তাহের মাঝদিকে অসাবধানতা আপনাকে অসুস্থ করতে পারে। মানসিক অসুস্থতা তৈরি হওয়র আগে নিজের নেতিবাচক চিন্তাকে ধ্বংস করে ফেলুন। সপ্তাহের শেষ দিকে জীবন সত্যিই চমৎকার হতে যাচ্ছে কারণ স্বামী/ স্ত্রী বিশেষ কিছু পরিল্পনা করেছেন। ব্যবসায়ে প্রতিযোগিতা থাকলেও সাফল্যের সম্ভাবনা বেশি। দেহে আঘাত লাগার সম্ভাবনা রয়েছে। তাই সাবধানে চলাফেরা করুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে নিজের ও পরিবারের উজ্জ্বল ভবিষ্যতের জন্য পরিকল্না করতে এই সময় কাজে লাগাতে পারেন। প্রত্যেকে আপনার বন্ধু হতে চাইবে আর আপনিও সেটা স্বীকার করে খুশি হবেন। সপ্তাহের মাঝদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ করা ও এটিকে স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। গভীর ভাবপূর্ণ ভালোবাসার উচ্ছাস অনুভূত হবে আর একটি হৃদয়কে ভঙ্গ হওয়া থেকে বাঁচাবেন। সপ্তাহের শেষদিকে বেশি চিন্তা করার কারণ নেই। কারণ সুখ আপনাকে হতাশার চেয়ে বেশি আনন্দ দেবে। স্বামী/ স্ত্রী শক্তি ও প্রেমপূর্ণ থাকবেন। ব্যবসায়িক লেনদেন শুভ।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আত্মীয়দের সাথে দেখা করে সামাজিক বাধ্যবাধকতাগুলো পূরণ করতে পারেন। মনে রাখবেন সহযোগিতাই জীবনের মূল উৎস। সপ্তাহের মাঝদিকে আপনাকে পছন্দ ও যত্ন করে এমন লোকদের সাথে কিছু সময় ব্যয় করুন। বন্ধু হারানোর সম্ভাবনা বেশি হওয়াতে সতর্ক থাকুন। সপ্তাহের শেষদিকে প্রেমের জীবন গতিশীল হবে আর প্রচুর আকর্ষণীয় আমন্ত্রণ পাবেন। আপনার ভালোবাসা একটি নতুন উচ্চতায় পৌঁছাবে। দেখতে পাবেন যে আপনার কাজে মন সংযোগ করতে অসুবিধা হচ্ছে, কারণ আপনার স্বাস্থ্য ঠিক নেই।  

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে অপ্রত্যাশিত উৎস থেকে উপার্জন করবেন। নতুন উদ্যোমগুলো লোভনীয় হবে আর ভালো প্রত্যাবর্তণের প্রতিশ্রুতি দেবে। সপ্তাহের মাঝদিকে প্রতিবেশীদের সাহায্য করুন আর ভালো কাজের জন্য প্রশংসা পাবেন। ভাই বা বোন সম্পর্কে কোনো ভূমিকা গ্রহণ করতে পারেন। সপ্তাহের শেষদিকে গার্হস্থ্য জীবনে বেশ আগ্রহ দেখা দেবে। উত্তরাধিকার সূত্রে অর্থ পেতে পারেন। আপনার ভালোবাসার জীবন সত্যিই আপনার জন্য অসাধারণ কিছু বয়ে আনবে। কারও কারও জন্য সুন্দর উপহার ও ফুলে ভরা রোমন্টিক সময়।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে ফেলে রাখা সমস্যাগুলা শিগগিরই সমাধান করা প্রয়োজন আর আপনি জানেন যে আপনাকে কোথাও থেকে শুরু করতে হবে। তাই ইতিবাচক ভাবনা ভাবুন আর এখন থেকে প্রচেষ্টা দিতে শুরু করুন। সপ্তাহের মাঝদিকে আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উৎস শুরু হবে। দীর্ঘস্থায়ী সম্ভাবনাসহ বিনিয়োগ করা প্রয়োজন। সপ্তাহের শেষদিকে আত্মীয়রা আপনাকে অপ্রত্যাশিত উপহার এনে দিতে পারে। তবে তারাও আপনার কাছে কোনো সাহায্যের প্রত্যাশা করতে পারে। আয়েস করার জন্য ঘনিষ্ট বন্ধু বান্ধবদের সাথে কিছু সময় কাটান।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে এমন ব্যক্তিদের সাথে মেলামেশা বন্ধ করুন যারা আপনার সুনাম নষ্ট করবে। অমীমাংসিত সমস্যা স্পষ্ট হবে আর অর্থ ব্যয় আপনাকে নিরানন্দ করবে। সপ্তাহের মাঝদিকে জীবনধারায় উন্নতির সুযোগগুলো দরজায় কড়া নাড়ছে। আপনার উদ্দীপ্ততা বাড়িয়ে তুলতে মনে এক উজ্জ্বল সুন্দর ও গৌরবজনক ছবি প্রবেশ করান। সপ্তাহের শেষদিকে উচ্চ শক্তির সময় আর অপ্রত্যাশিত লাভের আগেই আপনার উপার্জন ক্ষমতা বাড়ানোর জন্য মনোবল ও ব্যবহারিক জ্ঞান থাকবে। আনন্দদায়ক সফর সন্তোষজনক হবে আর বিনোদন আপনাকে শিথিল করতে সহায়ক হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে কিছু দান ও দাতব্য কাজে জড়িত থাকলে সম্পূর্ণ মানসিক পরিতৃপ্তি দিবে। যদি আপানি সামাজিক অনুষ্ঠানে ও আয়োজনে অংশ গ্রহণ করেন তবে বন্ধু ও পরিচিতির সংখ্যা বৃদ্ধি করতে পারবেন। সপ্তাহের মাঝদিকে আজকের জন্যই যে বাঁচার প্রবণতা সেটিতে লাগাম দিন। আপনার অবাস্তব পরিকল্পনার ফলে অর্থের অভাব দেখা দিতে পারে। সপ্তাহের শেষদিকে বিবেচনা যোগ্য ইচ্ছ শক্তি ও অবিচল সংকল্প আপনাকে লক্ষ্য অর্জনে সহায়তা করবে। লাভ উপার্জন প্রকল্প পাবেন। এটি আপনাকে সুখী ব্যক্তি করে তুলবে। নতুন উদ্যোগগুলো লোভনীয় হবে আর ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের পেশাদার ক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা আছে বলে মনে হয়। এটি আপনাকে প্রচণ্ড আনন্দ দিবে ও সব ঝামেলা সরিয়ে দেবে। সপ্তাহের মাঝ দিকে আপনার কাজগুলা সমাজে আপনার প্রতিপত্তি ও অবস্থানকে উন্নত করার পক্ষে একটি অনুকূল পরিবর্তন আনবে আর প্রত্যাশার চেয়ে বেশি লাভ এনে দেবে। সপ্তাহের শেষদিকে খুব একটা লাভদায়ক সময় নয় কাজেই আপনার টাককড়ির অবস্থা দেখেই খরচ সীমিত করুন। গভীর প্রতিশ্রুতিবদ্ধতা ও নির্ভরযোগ্যতা আপনার চারপাশের মানুষকে প্রভাবিত করবে আর আপনাকে একটি সাহায্য ও দার্শনিক দিক নির্দেশনা দিবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে সফর ও আনন্দ ভ্রমণ অত্যন্ত শিক্ষামূলক হবে। কোনো সাধুসন্তের কাছ থেকে পাওয়া স্বর্গীয় জ্ঞান আপনাকে শান্তি ও স্বস্তি দেবে। সপ্তাহের মাঝদিকে কাজের জায়গায় কেউ আপনার পরিকল্পনা ভেস্তে দেওয়ার চেষ্টা করতে পারে। তাই চারপাশে কী ঘটছে সেদিকে সজাগ দৃষ্টি রাখুন। সমস্যায় দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য স্বীকৃতি পাবেন। সপ্তাহের শেষদিকে সমস্ত সময় চারপাশে আপনার সঙ্গীর ভালোবাসা অনুভব করবেন। অপ্রয়োজনীয় ভাবনায় শক্তি ক্ষয় না করে একে সঠিক দিশা দিন। খরচ বাড়বে তবে আয়ের উত্থান সেটা পূরণ করে দেবে।   

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার সময়। কাজেই যতক্ষণ পর্যন্ত আশ্বস্ত না হচ্ছেন যে, ধারণাগুলো ব্যর্থ হবে না ততক্ষণ পর্যন্ত সেগুলো উপস্থিত করবেন না। সপ্তাহের মাঝদিকে বিদেশি অংশীদারদের সাথে রফতানি, বৈদেশিক সহযোগিতা, বাণিজ্য চুক্তি ও সংযোগ ভালো করতে পারবেন। এছাড়া আপনার লক্ষ্য প্রধানত ভ্রমণ আর সম্পর্কের দিকে থাকবে। সপ্তাহের শেষ দিকে পেশাদার বিষয় অনায়াসে সমাধান করার জন্য দক্ষতা ব্যবহার করবেন। অফিসে যে কাজ এখন করছেন সেটা আগামী সময়ে ভিন্নভাবে উপকারে আসবে। আপনার সাহায্যের জন্য যারা তাকিয়ে থাকে তাদের অঙ্গীকার করতে পারবেন। ফোন-আলাপ দীর্ঘ করার জন্য রোমান্টিক সঙ্গীকে জ্বালাতন করবেন। আর সঙ্গীর সঙ্গে হৃদ-স্পন্দন মেলাতে পারবেন।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য