১০ মার্চ ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2023, 07:25 AM
Updated : 4 March 2023, 07:25 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে প্রেম অপরিমিত সীমাহীন এই কথাগুলো আগে ‍শুনেছেন তবে এখন উপলব্ধি করবেন। বিশ্বের যত উচ্ছাস আবেগ আপনাদের দুজনের মধ্যে সঞ্চারিত হবে। সপ্তাহের মাঝদিকে ব্যক্তিগত সমস্যা মানসিক সুখ নষ্ট করতে পারে। তবে এই চাপ সামলাতে আকর্ষণীয় কিছু পড়ার মাধ্যমে মানসিক ব্যায়ামে নিজেকে জড়িয়ে রাখুন। ঢাকা না দেওয়া খাবার খাবেন না। এতে অসুস্থ হয়ে পড়বেন। সপ্তাহের শেষ দিকে পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ত থাকতে পারেন। ব্যবসায়িক পরিমণ্ডলে আপনার সুনাম বৃদ্ধি পেতে পারে। রোমান্স শুভ। 

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শূরুতে আপনার উচিত ভূমি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। আপনার বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারেন। সপ্তাহের মাঝদিকে কোনো প্রতিযোগিতামূলক কাজে বা পরীক্ষায় কৃতকার্য্য হতে পারেন। সঙ্গীর সঙ্গে আপনার হৃদস্পন্দন মেলাতে পারেন। অতীতের কারও সঙ্গে যোগাযোগ করা আর তা স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। সপ্তাহের শেষ দিকে উগ্রতা ত্যাগ না করলে শক্রু বৃদ্ধি ঘটতে পারে। কোনো বিবাদে জড়াবেন না।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শূরুতে ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। সাংবাদিকদের ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে। সপ্তাহের মাঝদিকে রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতদের অবিশ্বাস্য লাভবান হওয়ার যোগ রয়েছে। অতিরিক্ত টাকা জমি বাড়িতে বিনিয়োগ করা উচিত। সপ্তাহের শেষদিকে আপনার ভালোবাসা আপনার প্রিয়জনের জন্য ফাল্গুন ধারার মতো প্রবাহিত হতে পারে। প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। শিক্ষা ক্ষেত্রে কারও কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয় যোগ প্রবল। অপরিকল্পিত উৎস থেকে আর্থিক লাভ আপনার সময় উজ্জ্বল করতে পারে। আত্মীয়রা আপনার দুঃখ ভাগ করে নিবে। সপ্তাহের মাঝদিকে জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্যের দেখা পেতে পারেন। ভ্রাতা বা ভগ্নীর বিবাহের যোগাযোগ আসতে পারে। মানসিক চঞ্চলতা বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের শেষদিকে নতুন বাসগৃহ অথবা জমি কেনার সম্ভাবনা রয়েছে। কোনো বন্ধুর সাথে যোগাযোগ শুভ হতে পারে। গৃহে কোনো শুভ অনুষ্ঠান হতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে অতীত উদ্যোগ থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। এগিয়ে চলুন যা আপনার দিকে আসছে। বিজ্ঞান ও গবেষণা কাজে জড়িতদের সাফল্য আসার সম্ভাবনা। সপ্তাহের মাঝ দিকে আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। তবে আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। পাওনা আদায়ে প্রভাবশালী কারও সহযোগিতা পেতে পারেন। সপ্তাহের শেষ দিকে অধ্যাপনার কাজে জড়িতদের উন্নতি হতে পারে। মানসিক দিক উন্নতি করার জন্য কাছাকাছি কোথাও গিয়ে ভ্রমণ করুন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আপনার আর্থিক অবস্থা খারাপ হতে পারে। অপ্রয়োজনীয ব্যয় বৃদ্ধির কারণে তাই যতটা সম্ভব কম খরচ করুন। শুধু মাত্র সেই জিনিসগুলো কিনুন যা খুব প্রয়োজনীয়। অন্যথায় ভবিষ্যতে বিরূপ ফল ভোগ করতে হতে পারে। সপ্তাহের মাঝদিকে আপনার ব্যক্তিত্ব উন্নত করার জন্য আন্তরিক হতে চেষ্টা করুন। আপনার ক্রমাগত ইতিবাচক কাজকর্ম ও চিন্তা পুরস্কৃত হতে পারে। আপনার প্রচেষ্টায় সফল হওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহের শেষ দিকে নতুন কোনো প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। কারও কারও প্রেমের ক্ষেত্রে পাঁকানো জট খুলে যেতে পারে। আপনি বিবাহিত হলে, স্ত্রী আপনারকে চমৎকার সারপ্রাইজ দিতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে সেমিনার ও প্রদর্শনীগুলো আপনাকে নতুন জ্ঞান ও যোগাযোগ সরবরাহ করবে। রাজনীতিবিদরা গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে সবার নজরে আসবেন। সামাজিক ও ভালোবাসাময় জীবনে অনেক উৎসাহ পাবেন। সপ্তাহের মাঝদিকে অপ্রয়োজনীয় খরচ আপনার আর্থিক অবস্থাকে খারাপ করতে পারে। যে দুশ্চিন্তা ও চাপের মধ্যে দিয়ে যাচ্ছেন, সে বিষয়ে শক্ত মনের অধিকারী হয়ে যেতে পারেন কিছুটা সময় পার হওয়ার পর। সপ্তাহের শেষদিকে আপনি প্রবলভাবে সক্রিয় ও কর্মশক্তি পূর্ণ হয়ে উঠবেন। আপনি খুব স্বাস্থ্যকর বোধ করবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরু আইটি পেশায় জাড়িদের সময় শুভ। সাফল্য অর্জনের জন্য একাগ্রহতা বজায় রাখতে হবে। আর অবিরাম কাজ করতে হবে। সপ্তাহের মাঝে আপনাকে দেওয়া সামাজিক কাজকর্মগুলোর সুযোগ নিন। বিপণন কাজে যোগদানের দীর্ঘ আশা বাস্তবায়িত হবে। আপনার আশাগুলো একটি সুন্দর ফুলের মতো প্রস্ফূটিত হবে। সপ্তাহের শেষ দিকে আয়ের চেয়ে ব্যয় বেশি হতে পারে। ভুলবেন না অর্থ সাশ্রয় করা একটি ভালো অভ্যাস। প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে।  

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শূরুতে উচ্চ শিক্ষার যে কোনো কাজে সাফল্য আসতে পারে। পড়াশোনার জন্য বিদেশ যাত্রা হতে পারে। কারও বৈদেশিক বাণিজ্য শুভ যোগাযোগ ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। আইনজ্ঞ ও চিকিৎসকদের শুভ সময়। কর্মক্ষেত্রে বহুদিনের কোনো প্রচেষ্টা এখন সফল বাস্তবায়ন হতে পারে। সপ্তাহের শেষ দিকে সৃজনশীল পেশায় সুনাম দেশ বিদেশে ছড়িয়ে পড়তে পারে। ভালোবাসা আপনার প্রিয়জনের জন্য ফাল্গুন ধারার মতো প্রবাহিত হতে পারে। সমাজসেবামূলক কাজ করে মানসিক শান্তি পেতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করবেন। বিতর্ক ও মুখমুখি সংঘাত ও অন্যদের মধ্যে অহেতুক দোষ খোঁজা এড়িয়ে চলুন। অস্থিরতার অনুভূতি আপনাকে বলহীন করতে পারে। সপ্তাহের মাঝ দিকে দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। বেকারদের কেউ কেউ ঝুঁকিপূর্ণ বিদেশ যাত্রায় সফল হতে পারেন। পরিবারকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে আপনার শক্তি ও দুর্বলতা জানতে পারবেন। কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতা সৃষ্টি হলেও সাফল্য সুনিশ্চিত হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে নতুন ব্যবসায় হাত দেওয়ার জন্য শুভ সময়। প্রেমের ক্ষেত্রে সাড়া পাবেন। মামলা মোকদ্দমার ফলাফল অনুকূলে আসতে পারে। আপনার স্ত্রী বেশ রোমান্টিক মনে হচ্ছে। সপ্তাহের মাঝদিকে রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। নতুন কোনো ঝুঁকিপূর্ণ ব্যবসায় বিনিয়োগ না করাই ভালো। সপ্তাহের শেষ দিকে রহস্য ও জোর্তিবিদ্যা চর্চায় অনুরক্ত হতে পারেন। ধর্মকর্মে আকর্ষণ বৃদ্ধি। দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে।  

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে কোনো বিবাদে নিজেকে জড়াবেন না। স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। নিকটজনের মন্দ ব্যবহারে ব্যথিত হতে পারেন। সপ্তাহের মাঝদিকে দাম্পত্য সম্পর্ক উন্নত থেকে উন্নত হতে পারে। ব্যবসায়িক পরিধি বৃদ্ধি পেতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ত থাকতে পারেন। বিয়ে করতে ইচ্ছুক তরুণ তরুণীদের বৈবাহিক ফল শুভ হওয়ার সম্ভাবনা। সপ্তাহের শেষ দিকে, আপনি যাই করুন না কেনো- সঙ্গে থাকা মানুষেরা আপনার ওপর বিশেষ খুশি হবে না। নিজেকে কঠোর চাপ দেবেন না। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমের দিকে মনে হচ্ছে। বিশ্রামে একান্ত প্রয়োজন। 

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য