১৮ নভেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 07:10 AM
Updated : 12 Nov 2022, 07:10 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুটা বন্ধু কিংবা পরিবারের সঙ্গে আড্ডা দেওয়া কিংবা কোথাও বেড়াতে যাওয়ার জন্য খুবই ভালো সময়। আবাসন ব্যবসার সঙ্গে যারা জড়িত তাদের ব্যবসার প্রসার ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে জানতে পারবেন যে সঙ্গীর ভালোবাসা আপনার জন্য সত্যিই অত্যন্ত গভীর ভাবপূর্ণ। আপনার সাহসের ফলে ভালোবাসার জয় হবে। সপ্তাহের মাঝদিকে গত কয়েকদিনের ব্যস্ততার কারণে ক্লান্তি আপনাকে গ্রাস করবে। পর্যাপ্ত বিশ্রাম নিন, শিগগিরই সুস্থ হয়ে উঠবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনার চিন্তার বাইরে যে আপনার ভাইবোন আপনার প্রতি এতটা সহায়ক হবে। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আছে আপনার বিচক্ষণতা ব্যবহার করুন। সপ্তাহের মাঝদিকে পুরো পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনবে এমন প্রকল্প বেছে নিন। প্রয়োজনে আপনার বন্ধুরাও সাহায্যে এগিয়ে আসবে। সপ্তাহের শেষদিকে প্রিয়জনকে ভালোবাসার প্রস্তাব দিতে বেশি দেরি করবেন না। কেবল এগিয়ে যান এবং প্রস্তাব দিন, আশাবাদী হওয়ার মতো কোনো উত্তর পাবেন নিশ্চিত। 

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে বিবেচকের মতো বিনিয়োগ করুন। আপনার সন্তানদের কল্যাণে আর্থিক সুবিধা অর্জন করতে পারবেন। এতে আপনি খুব আনন্দিত হবেন। সপ্তাহের মাঝদিকে এই রাশির জাতক জাতিকারা নিজের ভাইবোনের সঙ্গে ঘরে কোনো সিনেমা বা প্রতিযোগিতা দেখতে পারেন। ভ্রমণ করে আপনারা নিজের ভালোবাসা বাড়িয়ে তুলবেন। সপ্তাহের শেষদিকে পরিবারের সদস্যদের প্রয়োজনীয়তাকে অগ্রাধিকার দিন। তাদের সুখ-দুঃখগুলো ভাগাভাগি করে নিতে নিজেকে অন্তর্ভুক্ত করুন। যাতে তারা বুঝতে পারে যে আপনি তাদের।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনার নতুন উদ্যোগগুলোর পেছনে শ্রম ও বিনিয়োগ দিতে পারেন। এতে আপনার জীবনের একটা উদ্দেশ্য তৈরি হবে। আপনার শারীরিক ও মানসিক অবস্থা ভালো থাকবে। সপ্তাহের মাঝদিকে বাজারের উত্থানের কারণে অনেক বিনিয়োগকারী অপ্রত্যাশিত মুনাফা পেতে পারেন। তাই বুদ্ধি খাটিয়ে ব্যবসা করতে পারলে এসময় ভালো উপার্জন করা সম্ভব। সপ্তাহের শেষদিকে আত্মীয়দের মধ্যে বিরোধ এড়িয়ে চলুন। আত্মীয়রা আপনাকে বিশেষভাবে সাহায্য করবে। ভাইবোনকে কিছুটা সময় দিন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে অপ্রয়োজনীয় খরচ আপনাকে আর্থিকভাবে বিপর্যস্ত করে তুলতে পারে। আপনার দুশ্চিন্তা আর মানসিক চাপগুলো ক্রমেই আপনাকে মানসিকভাবে শক্ত করে তুলতে পারে। সপ্তাহের মাঝদিকে পছন্দসই ফলাফল পাওয়া জন্য আপনাকে চেষ্টায় মনযোগ দিতে হবে। আপনার সৃজনশীল প্রতিভা ভালোভাবে ব্যবহার করতে পারলে তা অত্যন্ত লাভজনক প্রমানীত হবে। সপ্তাহের শেষদিকে কোনো নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে। আপনি দ্রুত অর্থ উপার্জন করার ইচ্ছায় ব্যাকুল হবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আপনার কথা দিয়ে সকলের মন জয় করতে পারবেন। আপনি সবসময় অন্যান্যদের পাশে ছিলেন, মনবল যুগিয়েছেন। তাই আপনি এখন যা কিছুই করবেন, তাতে সেই মানুষগুলোর সমর্থন পাবেন। সপ্তাহের মাঝদিকে সৌখিন খরচ বেড়ে যেতে পারে। আয় ও ব্যয়ের মধ্যে সমতা থাকবে। অযথা কোনো তর্কে জড়াবেন না, সমস্যা হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনি সম্ভবত অনেক বিষয় থেকে মুক্তি পাবেন। যেমন- সন্দেহ, অবিশ্বাস, লোভ, অঙ্গীকার, অহংকার এবং ঈর্ষা। আপনার জন্য সময়টা দুর্দান্ত ও মনোরম হবে। আপনার আসল ধারণাগুলো প্রভাবশালী ব্যক্তিদের প্রসংশা পাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে স্বতন্ত্র বোধ করবেন। আপনার কর্মদক্ষতা বাড়াতে নতুন প্রযুক্তি অবলম্বন করুন। আপনার কর্মশৈলী মানুষের মনে আগ্রহের জন্ম দেবে। সপ্তাহের মাঝদিকে আপনার সেচ্ছাসেবামূলক কাজগুলো আপনাকে সাহায্য করবে, আপনাকে মানুষের মাঝে ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে তুলে ধরবে। আপনাকে দেওয়া সামাজিক কাজগুলোর সুযোগ নিন। সপ্তাহের শেষদিকে আপনার ইচ্ছাশক্তির অভাব আপনাকে মানসিকভাবে দুর্বল করে তুলতে পারে। সময়ের ভঙ্গুরতা অনুভব করে আপনি সবার থেকে দূরে নির্জন সময় কাটাতে চাইবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে কোনো ব্যবসায়িক ভ্রমণে কিংবা পরিবারের সঙ্গে তীর্থযাত্রায় যেতে পারেন। সফল আনন্দদায়ক ও লাভজনক হবে। বিদেশে যাওয়ার সুযোগ এলে হাতছাড়া করবেন না। সপ্তাহের মাঝদিকে বিশ্রামের সময় পাবেন অল্প, জমে থাকা কাজগুলো আপনাকে ব্যস্ত রাখবে। কর্মক্ষেত্রে সবকিছু ভালো যাবে। সপ্তাহের শেষদিকে আমদানি রপ্তানির ক্ষেত্রে কোনো পরিকল্পনায় জটিলতা সৃষ্টি হলে তার অবসান হবে। সামাজিক ক্ষেত্রে আপনার প্রভাব প্রতিপত্তি বাড়বে। দীর্ঘদিনের মনবাসনা পুরণ হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে শখের কোনো জিনিষ হারানো বা গৃহপালিত পশুর মৃত্যুর ঝুঁকি আছে। কোনো ঝুঁকিপূর্ণ কাজ হাতে নেবেন না। অসামাজিক কাজে যাবেন না, আপনাকে ফাঁদে ফেলা হতে পারে। সপ্তাহের শেষদিকে যারা উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার স্বপ্ন দেখছেন তারা তাদের পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। সপ্তাহের শেষদিকে ক্যারিয়ারের ক্ষেত্রে সুখবর পেতে পারেন। কর্মক্ষেত্রে আপনার বিভিন্ন সমস্যার সমাধান হবে। চাকরি ও ব্যবসায় সফলতা পাবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে উপলব্ধি করবেন আপনার জীবনসঙ্গী আপনার প্রতি আরও যত্নশীল হয়ে উঠেছে। ব্যবসায়িদের জন্য সময়টা খুবই ভালো। সপ্তাহের মাঝদিকে কোনো ঝগড়াটে ব্যক্তির সঙ্গে বিবাদ আপনার মেজাজ খারাপ করে দিতে পারে। বিবেচক হন, যদি সম্ভভ হয় বিবাদ এড়িয়ে যান। সপ্তাহের শেষদিকে বিদেশে কোথাও যাওয়ার অনুকূল পরিবেশ আছে। বিদেশে যাওয়া সুযোগ আসলে ছেড়ে দেওয়া উচিত হবে না।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে শরীরের প্রতি বিশেষ যত্ন নিন। পানিবাহিত কোনো সংক্রামক রোগ আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। সহপাঠীদের মধ্যে প্রেম ভালো হবে না। সপ্তাহের মাঝদিকে উন্নত ব্যবস্থাপনা ও সেবার মান বৃদ্ধি করার মাধ্যমে আপনি হয়ে উঠতে পারে প্রখ্যাত ব্যবসায়ি। যুবক যুবতীদের প্রেম থেকে বিয়ে হওয়ার এখনই মোক্ষম সময়। সপ্তাহের শেষদিকে গাড়িতে চলাফেরার ব্যাপারে সতর্ক হতে হবে। জিনিসপত্র হারানো, চুরি যাওয়া কিংবা আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। পানিপথে চলাচলে সাবধান। 

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে প্রেমের জীবন অসাধারণ যাবে। একটি সুগন্ধিত রুমাল সঙ্গে রাখুন। ছাত্রছাত্রীরা একটু মনযোগী হলে পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবেন। সপ্তাহের মাঝদিকে পরিবারের বয়ষ্ক ব্যক্তিদের শরীরের যত্ন নিন। মানসিক ও দৈহিক অবসাদ দেখা দিবে। স্বাস্থ্যের জন্য অধিক যত্ন নেওয়া শ্রেয় হবে। সপ্তাহের শেষদিকে প্রেমের ব্যাপারে আশাবাদী হন। আমদানি রপ্তানি ব্যবসায় বিনিয়োগের জন্য সময়টা ভালো। আমদানি করা পণ্য পাইকারিভাবে বাজারজাত করুন। কারও জন্য অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তিকর হতে পারে।

আরও পড়ুন

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক