২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

রাশি অনুযায়ী এ বছররে প্রেম-ভালোবাসা-বিয়ের অবস্থা কেমন হবে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2022, 12:12 PM
Updated : 1 Jan 2022, 12:12 PM

পাশ্চাত্য রাশিচক্র-মতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে বিভিন্ন রাশির জাতক জাতিকাদের প্রেম-ভালোবাসা-বিয়ে সম্পর্কে পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) চঞ্চলমনা, একরোখা প্রকৃতির জাতক জাতিকারা প্রেম কিংবা বিবাহের ক্ষেত্রে প্রচন্ড মানসিক শক্তির পরিচয় দিতে পারবেন। বিপরীত লিঙ্গের বাহ্যিক সৌন্দর্য মনকে প্রানবন্ত করবে। প্রেমের সুত্র ধরে অনেকেই বিবাহ বন্ধনের আবদ্ধ হতে পারেন। তুলা রাশির জাতক জাতিকাদের সঙ্গে নিবিড় সম্পর্ক তৈরি হতে পারে। সিংহ ও ধনু রাশির কারও সঙ্গে পুরনো বিবাদ থাকলেও মন থেকে তারা মুছে যায়নি। যাকে পছন্দ করেন তার জন্য অনেক ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকবেন। সন্তানহীন দম্পতিদের সন্তানলাভের যোগ আছে। আপনার প্রেমিক কিংবা প্রেমিকা হতে পারে ভদ্র, নম্র ও শিক্ষিত পরিবারের সন্তান।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) কর্মক্ষেত্রে কোনো সহকর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়াতে পারেন। তা পরবর্তীতে বিবাহবন্ধনে রূপ নিতে পারে। সঙ্গীর সঙ্গে বয়সের তফাৎটা বেশি হলেও সম্পর্ক হবে আবেগপূর্ণ। বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের সঙ্গে আপনাদের সম্পর্ক হবে আবেগঘন। তবে মকর আর কন্যা রাশির জাতক জাতিকাদের সঙ্গে সম্পর্ক হবে স্থায়ি ও দৃঢ়। আপনার প্রেমিকা কিংবা স্ত্রী বাহ্যিক সৌন্দর্য নয় তার স্নিগ্ধ স্বভাবের দিকে মনযোগ দিন। বছরের প্রথম মাসটি নানান কারণে জটিল হতে পারে, তবে পরিবর্তীতে উন্নতি আসবে। রোমাঞ্চ আর প্রণয় বয়ে আনবে মানসিক প্রশান্তি।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) আত্মীয়ের বন্ধনে আবদ্ধ কারও প্রতি প্রচন্ড ভালোলাগা, ভালোবাসা কাজ করবে। প্রেমের পথটি পাড়ি দিতে প্রচুর চড়াই উতরাই পার করতে হতে পারে। তবে বছরের শেষদিকে সম্পর্কের ক্ষেত্রটা পরিপূর্ণতা পাবে। জীবনসঙ্গীর প্রতি ভালোবাসা হবে সাবলীল। মতাদর্শগত বিরোধ যতই থাকুক না কেনো ধনু রাশির জাতক জাতিকার সঙ্গে আপনার বিবাহ সুখের হতে পারে। তুলা ও কুম্ভ রাশির জাতক জাতিকার সঙ্গে সম্পর্কে জড়ালে তাতে স্থায়িত্ব নিয়ে কোনো জটিলতায় পড়তে হবে না। স্ত্রী ভাগ্যে অর্থ প্রাপ্তি ঘটার প্রবল সম্ভাবনা আছে। কর্মক্ষেত্রে আশাতীত সাফল্য মিলতে পারে। 

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) প্রেমের সূত্র ধরে অনেকের এবছর বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার সম্ভাবনা আছে। প্রেম হবে আবেগ, উত্তেজনা আর গভীরতায় টইটম্বুর। তবে বছরের মাঝামাঝি সময়ে প্রিয় মানুষটায় প্রতি ভালোবাসার কমতি দেখা দিতে পারে। প্রেম কিংবা বৈবাহিক সম্পর্কে সন্দেহ দেখা দিতে পারে। বছরের শেষদিকে এই সমস্যাগুলো সুরাহা হয়ে যাবে। পরস্পরের প্রতি আবেগ ও ভালোবাসা সৃষ্টি হবে প্রচন্ড মাত্রায়। মকর রাশির সঙ্গে আপনার সম্পর্ক হবে মধুর। বৃশ্চিক ও মীন রাশির সঙ্গে মতের মিল থাকবে পদে পদে, ফলে শান্তিপূর্ণ পরিবেশ থাকবে চারপাশে।  

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) প্রেমের ভাগ্য ভালো। তবে বিয়ের আলোচনায় বাধা আসতে পারে। এবছর প্রেম আপনার জীবনে খুব সহজেই আসতে, আবার ঠিক তেমনি সহজভাবেই আবার হারিয়ে যেতে পারে। কুম্ভ রাশির বিপরীত লিঙ্গের কারো সঙ্গে দাম্পত্য জীবন হবে নির্ভেজাল। ধনু কিংবা মেষ রাশির জাতক জাতিকার সঙ্গেও বৈবাহিক জীবন সুখের হতে পারে, তবে কিছু বাধাবিঘ্ন তো আসবেই। আপনার বাচনভঙ্গি, চালচলন, আচরণ, চেহারা দেখেই বিপরীত লিঙ্গ আপনার প্রতি আকৃষ্ট হবে। তবে কোনো রহস্যজনক কারণে তারা নিজে থেকেই সরে যেতে পারে। অপরের প্রতি যত বেশি উদার হবেন, ততই প্রেম গভীর হবে। 

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) অল্প বয়সেই প্রেমে পড়তে পারেন। যৌবনের প্রথম ধাপ থেকেই বিচিত্র প্রেমের অভিজ্ঞতা জীবনে উঁকি দিতে পারে। বিবাহ ও প্রেমের ক্ষেত্রে আপনার উচিত কন্যা, মীন, বৃষ ও মকর রাশির জাতক জাতিকাদের প্রাধান্য দেওয়া। আপনার খেয়ালিপনার কারণে এবছর প্রেমের ক্ষেত্রে ইতিহাস সৃষ্টি করতে পারেন। দাম্পত্য জীবন হতে পারে রহস্যময়। ভালোবাসায় গভীরতা থাকবে কম। বিপরীত লিঙ্গ বেশিরভাগ সময়ই আপনার সঙ্গে ছলনা করবে। 

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) প্রেম কিংবা বিয়ে কোনোটাই এবছর আপনার জন্য আশানুরুপ নয়। আপনার লাজুক স্বভাবের জন্য প্রেম স্থায়ি হয় না। অভিভারকদের পছন্দে পারিবারিকভাবে বিয়ে করাই আপনার জীবনে স্থায়িত্ব বয়ে আনতে পারে। মেষ, মিথুন ও কুম্ভ রাশির জাতক জাতিকার মাঝে নিজের জীবনসঙ্গী খুঁজে পারলে আপনার জন্য খুবই ভালো হবে। দাম্পত্য জীবনে কোনো অশুভ প্রভাব দেখা দিতে পারবেনা। আপনি সৌন্দর্যের পূজারী। আপনার মিষ্টি ব্যবহার বিপরীত লিঙ্গকে সহজেই আকৃষ্ট করবে। শুধু আপনার অতিরিক্ত লাজুক স্বভাবটা নিয়ন্ত্রণে আনতে পারলেই প্রেমে সফলতা মিলবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) আপনার প্রেমের জীবনটা রহস্যের মেঘে ঘেরা। জীবনসঙ্গীটি আপনার জীবনে কীভাবে এলো আপনাদের ধারণার বাইরেই রয়ে যাবে। বিপরীত লিঙ্গ বেশিরভাগ ক্ষেত্রেই আপনার সঙ্গে অভিনয় করবে। বৃষ রাশির জাতক জাতিকার সঙ্গে আপনার প্রেম ও বিয়ে মধুর হতে পারে। আবার কর্কট ও মীন রাশির হলে পরস্পরের প্রতি ভালোবাসায় কমতি কখনই হবে না। নভেম্বর ও ডিসেম্বর মাসে আপনাকে প্রচন্ড সাবধান থাকতে হবে। এসময় দাম্পত্য কলহকে কেন্দ্র করে বিচ্ছেদ হতে পারে। বিয়ের পর জীবনসঙ্গীর সঙ্গে আগে কার সঙ্গে কেমন সম্পর্ক ছিল তা নিয়ে গল্প করতে যাবেন। দাম্পত্য জীবনকে সুখের করতে হলে সচেতন থাকতে হবে পদে পদে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) এবছর আপনার প্রেমের জীবন হবে অত্যন্ত গতিশীল। যদিও আপনার ব্যক্তিত্ব বলে, আপনি সহজে কাউকে ভালোবাসতে পারেন না, তবু বয়সের সঙ্গে আসা মানসিক পরিপক্কতা আপনাকে ভালোবাসায় একনিষ্ঠ হতে সাহায্য করবে। আপনার মেজাজ আপনার ইন্দ্রিয়ের নিয়ন্ত্রক। মিথুন রাশির জাতক জাতিকার সঙ্গে আপনার প্রেম ও বিবাহ শুভ। মেষ ও সিংহ রাশির সঙ্গে বাদানুবাদ থাকলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। পুরনো কোনো বন্ধু কিংবা বান্ধবী আপনার সঙ্গে পুনঃসম্পর্ক স্থাপনে এগিয়ে আসতে পারে। সেক্ষেত্রে আপনার মান মর্যাদার উপর যেনো কোনো আঘাত না লাগে সেদিকে নজর রাখতে হবে। 

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) দেরিতে হলেও এবছর আপনার প্রেম বিয়ে পর্যন্ত গড়াতে পারে। তবে প্রথম মাসে কোনো আবেগ, উত্তেজনাপূর্ণ কাজে না জড়ালেই ভালো করবেন। কর্কট রাশির জাতক জাতিকার সঙ্গে আপনার প্রেম কিংবা বিবাহের সম্পর্ক হবে অবিচ্ছেদ্য। বৃষ ও কন্যা রাশির সঙ্গে ভালো বলা যায়। এবছর আপনার বিয়ের যোগ প্রবল। জীবনসঙ্গী হতে পারের শিল্পি। স্বামী স্ত্রীর মধ্যে আলোচনার মাধ্যমে জীবনের সিদ্ধান্তগুলো নিতে হবে, তবেই জীবনের ভুলগুলো শুধরে নিতে পারবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) বিপরীত লিঙ্গ সহজেই আপনার প্রেমের আবেদনে সাড়া দেবেনা। এসময় বারংবার কোনো ভুল করে ফেলার আশঙ্কা প্রবল। এবছর প্রেম আপনার জীবনে বিচিত্র অভিজ্ঞতা বয়ে আনতে পারে। আকাশপথে ভ্রমনকালে বিপরীত লিঙ্গের কারও সঙ্গে সখ্যতা গড়ে উঠতে পারে। ‍সিংহ রাশির সঙ্গে আপনার প্রেম অত্যন্ত গভীর হবে। দাম্পত্য জীবনে সুখ আসবে। একইভাবে মিথুন ও তুলা রাশির সঙ্গেও সম্পর্ক হবে গভীর। আপনার জীবনসঙ্গী হতে পারে উচ্চবংশীয় ধনী ও প্রভাবশালী পরিবারের সদস্য।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) আপনার ধর্মপ্রাণ ও আবেগপ্রবন মন যখন যা চিন্তা করবেন তা বাস্তবায়নের জন্য ব্যাকুল হয়ে উঠবে। একাধিক আসতে পারে আপনার জীবনে। একাধিক বলেই সেগুলো স্থায়িত্ব হবে কম। কন্যা রাশির কারও প্রেম কিংবা বৈবাহিক বন্ধন বয়ে আনতে পারে সুখ স্বাচ্ছন্দ্য। কর্কট ও বৃশ্চিক রাশির সঙ্গে সম্পর্ক হবে নিবিঢ়। দাম্পত্য জীবনে সঙ্গীর সঙ্গে মতবিরোধ এড়িয়ে চলতে পারলে জীবন সুখের হবে। এজন্য শ্বশুরবাড়ির কেউ আবার হিংসার আগুনে জ্বলতে পারে। বিয়ের বয়স হওয়ার পরও যাদের বিয়ে হয়নি, তাদের এবছর বিয়ের পিড়িতে বসার সম্ভাবনা প্রবল।