০৮ ডিসেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 08:23 AM
Updated : 2 Dec 2023, 08:23 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কারও কারও প্রেমের ক্ষেত্রে পাঁকানো জট খুলে যেতে পারে। যদি খেলোয়াড় হন খেলাধূলায় সুনাম ও প্রতিপত্তি বাড়তে পারে। ছাত্রছাত্রীদের জন্য ভালো সময়, পড়াশুনার অগ্রগতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে পা না বাড়ানোই ভালো। স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ীদের জন্য ভালো সময়, আকস্মিক অপ্রত্যাশিত মুনাফা পেতে পারেন। বিবাহিত ব্যক্তিরা তাদের বিবাহিত জীবনে চাপ থেকে মুক্তি পাবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝে খুশি খোঁজার চেষ্টা করুন। নতুন বাড়ি করার সুযোগ এলে হাতছাড়া না করাই ভালো। বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেম-সহচার্য ও বন্ধন বৃদ্ধি পেতে পারে। আকস্মিক কোনো প্রেমঘটিত চিন্তা চেতনা বিভ্রান্ত করতে পারে। কারও পড়াশুনার জন্য ভালো সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে কোনো জটিল সমস্যায় পড়তে পারেন। শরীর নিয়ে একটু চিন্তা হতে পারে। বিরোধী মনোভাবের মানুষের সঙ্গ এড়িয়ে চলুন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে সবান্ধব ভ্রমণের যোগ। প্রতিবেশীর মাধ্যমে উপকার পেতে পারেন। মানুষেরা প্রশংসাসূচক মন্তব্য করবে। সপ্তাহের মাঝদিকে একজন পুরানো বন্ধুর পরামর্শে ব্যবসায়িকভাবে লাভ অর্জন হতে পারে। জমি বা যে কোনো সম্পত্তিতে বিনিয়োগ আপনার জন্য আশাতীত লাভ অর্জন হতে পারে। সপ্তাহের শেষদিকে নতুন কোনো প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। প্রেমের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন। প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। প্রেমের জন্য আনন্দ বাড়বে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগ্রাসী মনোভাব ত্যাগ করতে পারলেই প্রত্যাশা অনুযায়ী উপার্জন করতে পারবেন। আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে শুভাকাঙ্ক্ষীদের সাথে ঘনিষ্ট সম্পর্ক বজায় রাখুন। আপনার আত্মীয় ও সহকর্মীদের কাছ থেকে যথেষ্ট সমর্থন পেতে পারেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য সময় বিশেষ শুভ। সপ্তাহের শেষদিকে যারা সম্পদ কেনাবেচা করেন তারা ভালো ফল পেতে পারেন। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা করার ভালো সময়।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে বু্দ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সময়। সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ থাকতে পারে যা প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ঠ সান্নিধ্যে আনবে। সপ্তাহের মাঝদিকে নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। মিষ্টি ব্যবহারে মানুষের মন জয় করতে পারবেন। সপ্তাহের শেষদিকে স্বামী/ স্ত্রী ও সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পেতে পারেন। সঙ্গী সহায়ক ও সাহায্যকারী হবে। প্রতিবেশির জন্য সামাজিক সুনাম আসতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে। নিজের ভুলের জন্য নানানদিক থেকে অপব্যয় হতে পারে। সপ্তাহের মাঝদিকে নতুন কোনো কিছু শুরু করার জন্য এসময় আপনার জন্য ভালো। এক পরিতৃপ্ত জীবনের জন্য মানসিক কাঠিন্য বৃ্দ্ধি করুন। মানসিক অবস্থা ভালো। কাজকর্ম ভালোই এগোবে। তারপরও মনে একটা ব্যাকুলতা কাজ করবে। সপ্তাহের শেষদিকে নিজের জন্য অর্থ সাশ্রয়ের ধারণাটি সফল হতে পারে। ফলে যথাযথভাবে সঞ্চয় করতে সক্ষম হবেন। অর্থ সম্পর্কিত যে কোনো সমস্যা এ সময় সমাধান হতে পারে। প্রেমের প্রস্ফূটনের মাধ্যমে সুন্দর কাজ পরিলক্ষিত হবে। মোবাইলে প্রয়োজনের থেকে বেশি সময় ব্যয় করতে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে সৃজনশীল কর্ম তৎপরতার জন্য সুনাম দেশে বিদেশে ছড়িয়ে পড়তে পারে। উচ্চাকাঙ্ক্ষাকে অগ্রাধিকার দিয়ে কঠোর পরিশ্রমের ফলে দুর্দান্ত ফলাফল পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্র্রেমের ব্যাপারে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হতে পারেন। স্বামী/ স্ত্রীর সঙ্গে কোনো ছোটখাট কারণে অশান্তি হতে পারে। নিজের ভুলের জন্য বা শারীরিক সমস্যার জন্য ভ্রমণ বাতিল করতে হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনি রাজনীতিবিদ হলে সম্মান বাড়তে পারে। শুভ কোনো পরিবর্তন জীবনে ঘটতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে বেকারদের কেউ কেউ প্রত্যাশার চেয়েও ভালো চাকরি পেতে পারেন। কর্মক্ষেত্রে মনযোগ কারও আশ্চর্যজনক হবে। ঊর্ধ্বতন কর্মকর্তা কাজ দেখে পদোন্নতির বিষয়ে নিষ্পত্তি হতে পারে। সপ্তাহের মাঝদিকে দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে অপ্রত্যাশিত সংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত আনবে। প্রেমিক প্রেমিকার মনের আকাশে জমে থাকা বাধাবিঘ্ন দূর হতে পারে। সপ্তাহের শেষদিকে কোনো পাওনাদার বিবাদের কারণ হতে পারে। আয়ের চেয়ে ব্যয় বেশি হতে পারে। ভুলবেন না অর্থ সাশ্রয় করা একটা ভালো অভ্যাস।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে বাড়িতে দূরের অতিথি আসতে পারে। আত্মীয়ের সাথে দূর ভ্রমণে আলোচনা সফল হতে পারে। কারও কাজের জন্য বিদেশে যাওয়ার সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে কোনো পুরানো কাজের প্রশংসা করা হতে পারে। আপনার কাজ দেখে পদোন্নতি পেতে পারেন। সপ্তাহের শেষদিকে কেউ কেউ গবেষণায় সফলতা লাভ করতে পারেন। দীর্ঘদিনের কোনো আশাপূর্ণ হতে পারে। আপনার সম্পর্কের বাইরেও নিজস্ব জগত রয়েছে। সেখানের বাস্তবতাটি উপলব্ধি করতে সক্ষম হবেন। প্রেমের জন্য আনন্দ বাড়বে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অতিরিক্ত পরিশ্রম রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। শরীরে কোথাও চোট লাগতে পারে। যাত্রা পথে সতর্ক থাকুন। সপ্তাহের মাঝদিকে বাসস্থান পরিবর্তন করতে পারেন। আর আত্মীয়দের থেকে কিছুটা দূরে যেতে পারেন। কোনো বিদেশি উৎস থেকে লাভ করতে পারেন। প্রথম দর্শনেই কারও প্রেমে পড়তে পারেন। সপ্তাহের মাঝদিকে ব্যাংকিং ক্ষেত্রে কাজ করা পেশাদাররা কোনো সুখবর পেতে পারেন। কারও জন্য পদোন্নতির সুযোগ হতে পারে। কর্মজীবনে বিশেষ উচ্চতায় পৌঁছাতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে নতুন ব্যবসায়ে হাত দেওয়ার জন্য প্রশস্ত সময়। মামলা মোকাদ্দমার রায় আপনার পক্ষেই হতে পারে। মনে রাখা উচিত আপনার কাজের ফাঁকে জীবনসঙ্গীকে একটু সময় দিতে হবে। সপ্তাহের মাঝদিকে শরীর নিয়ে চাপের জন্য কর্মক্ষেত্রে ক্ষতির আশঙ্কা আছে। বাড়তি আয় আইনি সমস্যা হতে পারে। বিমানে ভ্রমণ এ সময় এড়িয়ে চলাই ভালো। সপ্তাহের শেষদিকে যদি বিদেশের কোনো জমিতে বিনিযোগ করে থাকেন তবে এখন ভালো দামে বিক্রি করা যেতে পারে যা আপনাকে লাভ অর্জনে সহায়তা করবে। কর্মসূত্রে ‍বিদেশ ভ্রমণের সম্ভাবনা আছে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে ঋণ নিয়ে আলোচনার অগ্রগতি হতে পারে। অপরদিকে কারও ঋণ শোধ নিয়ে চিন্তা হতে পারে। স্বাস্থ্যের কিছু উত্থান পতন হবে। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে দরকারী পরামর্শ নিতে পারে। ভুল বোঝাবুঝির একটি খারাপ পর্বের পর স্বামী/ স্ত্রীর প্রেমের মাধ্যমে সময়টি আনন্দময় হয়ে উঠবে। পরিবারে কোনো শুভ অনুষ্ঠান হওয়ার যথেষ্ট সম্ভাবনা। সপ্তাহের শেষদিকে কোনো কারণে অযথা হয়রানি হতে পারে। অতিরিক্ত সাবধানে থাকতে হবে। শরীরে আঘাত লাগার সম্ভাবনা, বিশেষ করে নিম্নাংশে। যানবাহন চালানো বা চড়ার সময় একটু সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য