৫ মে ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2023, 03:59 AM
Updated : 29 April 2023, 03:59 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে প্রেম অপরিমিত, সীমাহীন। এই কথাগুলো আগে শুনলেও আজ তা উপলব্ধি করতে সক্ষম হবেন। উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভোগার আশঙ্কা রয়েছে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে। আপনি যদি বিনম্র ও সহায়ক হন তাহলে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। সপ্তাহের শেষদিকে মানুষেরা আপনার ওপর বিশেষ খুশী হবে না, সে আপনি সন্তুষ্ট করার যতই চেষ্টা করুন। সাবধানে চলাফেরা করবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনার বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারেন। অতীতের কারও সঙ্গে যোগাযোগ করা এবং তা সুন্দর স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। নিকটজনের মন্দ ব্যবহারে ব্যথিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে নতুন বিনিয়োগ করতে পারেন। প্রসাধন ব্যবসায়ে লাভের যোগ রয়েছে। পারিবারিক সম্পর্ক অধিকতর উন্নতি হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে ভ্রাতা বা ভগ্নীর বিবাহের যোগ আসতে পারে। সম্পত্তি সংক্রান্ত ব্যবসায় উন্নতি এবং অবিশ্বাস্য লাভবান হতে পারেন। সপ্তাহের মাঝদিকে আপনার ভালোবাসা আপনার জন্য ফাল্গুনধারার মতো প্রবাহিত হতে পারে। শিক্ষার্থীদের জন্য নতুন কোনো সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে পর নিন্দা ও কুৎসা থেকে দূরে থাকুন। ধূমপান ছাড়ুন যেহেতু এটি আপনাকে শারীরিক ভাবে সুস্থ থাকতে সাহায্য করবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আর্থিক অবস্থার উন্নতি আশা করা যায়। অর্থ ও সময় অপচয় রোধে সচেষ্ট হন। ভাইবোনদের কারও উন্নতিতে অত্যন্ত আনন্দ পাবেন। সপ্তাহের মাঝদিকে গৃহকে স্বর্গ ভূমি বানাতে আপনার সহযোগিতা একান্ত কাম্য হবে। বাড়িঘর বা বৈষয়িক দিকগুলোর প্রতি খেয়াল করবেন। সপ্তাহের শেষদিকে ভালোবাসার জন্য উৎসাহময় সময়। কিছু বিশেষ পরিকল্পনা করুন এবং তা যতটা সম্ভব রোমান্টিক করতে চেষ্টা করুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে কাজকর্মে ভালো হওয়ার সম্ভাবনা, মানসিক চিন্তা কমবে, কোনো নতুন কাজের সুযোগ হবে। উপার্জনের নতুন কোনো সুযোগ সৃষ্টি হতে পারে। আর্থিক দিক শুভ সম্ভাবনাময় হতে পারে। সপ্তাহের মাঝদিকে আপনার শিশুসুলভ স্বভাব ভেসে উঠবে এবং কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তিকর হতে পারে যা আপনাকে উন্মত্ত করে তুলবে। সপ্তাহের শেষদিকে সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে এবং অবিশ্বাস্য লাভ এনে দেবে। বন্ধুরা সহায়ক ও অত্যন্ত সাহায্য প্রদানকারী হবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে অপ্রয়োজনীয় খরচ আর্থিক অবস্থাকে খারাপ করে দিতে পারে। আপনার জন্য একটি দুর্দান্ত এবং মনোরম সময়। আপনার আসল ধারণাগুলো প্রভাবশালী লোকদের মাধ্যমে প্রশংসিত হবে। সপ্তাহের মাঝদিকে আপনার স্ত্রীর কল্যাণে নিজেকে বিশ্বের ধনী মানুষ হিসেবে বোধ করবেন। সপ্তাহের শেষদিকে ভাই বোনরা আপনার প্রয়োজনে অধিক সহায়ক হবেন। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতা ব্যবহার করুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে আপনার বক্তব্য সকলের মন জয় করতে সক্ষম হবে। বাড়িতে শুভ কাজের জন্য খরচ বাড়[তে পারে। সহকর্মীরা ক্ষোভ প্রকাশ করায় মানসিক চাপ বাড়বে। সপ্তাহের মাঝদিকে পছন্দসই ফলাফল পেতে আপনাকে প্রচেষ্টায় মনোযোগ দিতে হবে। সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে অত্যন্ত লাভজনক প্রমানিত হবে। সপ্তাহের শেষদিকে একাধিক উৎস থেকে আর্থিক লাভ। বাড়তি অর্থ নিরাপদ স্থানে রাখুন যা আগত সময়ে ফেরতের প্রতিশ্রুতি দেবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আইটি পেশাদাররা তাদের সাহস প্রমাণ করার জন্য সুযোগ পাবেন। পরিবারের প্রবীণদের পরামর্শ ও সমর্থন পরিবারের অন্যান্য সদস্যদের জন্য অনেক ভালো কিছু একটা করবে। সপ্তাহের মাঝদিকে বিশেষ কারণে অর্থাভাব দেখা দেবে। অতিরিক্ত খরচ থেকে সাবধান। ভালো কাজে গিয়ে নিরাশ হয়ে ফিরতে হতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনি প্রবলভাবে সক্রিয় ও কর্মশক্তিপূর্ণ হয়ে থাকবেন। খুব স্বাস্থ্যকর বোধ করবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে আরও ভালো পেশার জন্য গৃহীত সফর বাস্তবায়িত হতে পারে। যারা সফটওয়্যার বা বিপণনে চাকরি খুঁজছেন তাদের সাক্ষাৎকারের সময়সূচীর জন্য সময়টি ভালো হবে। সপ্তাহের মাঝদিকে আপনাকে দেওয়া সামাজিক ক্রিয়াকলাপগুলোর সুযোগ নিন। ফেলে রাখা কাজের পরেও প্রেম ও সামাজিকতা আপনার মনে প্রভাব বিস্তার করবে। সপ্তাহের শেষদিকে সময়ের ভঙ্গুরতা উপলব্ধি করে আপনি সবার থেকে দূরত্ব বজায় রেখে নির্জন সময় কাটাতে পছন্দ করবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরতে স্ত্রী আপনার অতীত থেকে একটি গোপন জিনিস জেনে সামান্য আঘাত পেতে পারেন। যদি বিদেশে চাকরির আবেদন করার কথা ভাবেন, তবে সৌভাগ্যপূর্ণ মনে হচ্ছে। সপ্তাহের মাঝদিকে কাজের ধারা দেখে পদোন্নতি হতে পারে। কর্মক্ষেত্রে কোনো পুরানো কাজের প্রশংসা পেতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনার ধারালো পর্যবেক্ষণ অন্যদের থেকে এগিয়ে রাখতে সাহায্য করবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ নিতে পারেন। প্রণয়ী আপনার কাছে জীবন্ত দেবদূত হয়ে উঠবে, মুহূর্তটিকে হৃদয়ে পোষণ করুন। সপ্তাহের মাঝদিকে কোনো গাড়ি চালানোর সময় সতর্কতা অবলম্বন করুন। অন্যথায় অবহেলা করলে কোনো ঝামেলায় পড়তে হতে পারে। সপ্তাহের শেষদিকে ভ্রমণ ও প্রেম ঘটিত যোগাযোগ বাড়বে। সফর করা আনন্দদায়ক ও লাভজনক হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের দিক থেকে মন্দ যেতে পারে। তাই কী খাচ্ছেন সে ব্যপারে সতর্ক হোন। অফিস থেকে ঘরে ফেরার পর পছন্দমতো কাজ করতে পারেন, তাতে শান্তি পাবেন। স্ত্রীর অবিশ্বাস্য উষ্ণতার সঙ্গে নিজেকে রাজার মতো মনে হবে। সপ্তাহের মাঝদিকে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে যেখানে আপনার কাজগুলো অন্যদের অসন্তুষ্ট করতে পারে। সপ্তাহের শেষদিকে বিদেশি বাণিজ্যের সাথে যুক্তরা অপ্রত্যাশিত ফলাফল পাবেন বলে আশা করা যায়। ভ্রমণ করলে মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। বিদেশে যাওয়ার সুযোগ ছেড়ে দেওয়া ঠিক হবে না।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য