০৭ এপ্রিল ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2023, 06:29 AM
Updated : 1 April 2023, 06:29 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে যারা ভালোবাসার মানুষের সঙ্গে ছুটি কাটাচ্ছেন তারা স্মরণীয় একটা মুহূর্ত পাবেন। বিবাহীত হলে স্ত্রী আপনাকে চমৎকার সারপ্রাইজ দিতে পারে। সপ্তাহের মাঝদিকে শারীরিক ক্ষমতা অনুযায়ী কাজ করুন। অসুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। সংক্রমণ থেকে দুর্ভোগ হতে পারে। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ীদের জন্য ভালো সময়। আকস্মিক অপ্রত্যাশিত মুনাফা পেতে পারেন। পানিপথে ভ্রমণ এড়িয়ে চলাই শ্রেয়।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে যারা সম্পদ কেনাবেচা করেন তারা ভালো ফল পেতে পারেন। একজন পুরানো বন্ধুর পরামর্শে ব্যবসায়িকভাবে লাভ অর্জন করতে হতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেমে অপ্রত্যাশিত মোড় নিতে পারে। শৈল্পিক ও সৃজনশীল ক্ষমতা প্রচুর প্রশংসা পেতে পারেন। আপনাকে অপ্রত্যাশিত পুরস্কার এনে দিতে পারে। সপ্তাহের শেষদিকে শারীরিক সুস্থতা ও মানসিক দৃঢ়তার জন্য যোগ ব্যায়াম করুন। ব্যবসায়ে খুব ভালো খবর পাবেন। জীবন সঙ্গীর কথায় বিরক্ত হতে পারেন। তবে তিনি আপনার জন্য দারুণ কিছু করবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রতিবেশীর জন্য সামাজিক সুনাম আসতে পারে। স্ত্রী সন্তান নিয়ে ভ্রমণে আনন্দ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে হতে পারে। নতুন বাড়ি তৈরি করার জন্য খরচ বাড়তে পারে। অভিভাবকদের পরামর্শ এই সময় কার্যকর হবে। সপ্তাহের শেষদিকে ভালোবাসার মানুষটির সাথে সাক্ষাৎ হওয়ার জন্য আবেগ আপনার মন আচ্ছন্ন করে রাখবে। প্রেমিক প্রেমিকারা একে অন্যকে খুশি রাখতে ফোনে কথা বলুন। স্বাস্থ্যের প্রতি যত্নশীল হন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে পাওনা টাকা আদায় হওয়ার সমুহ সম্ভাবনা। কোনো আত্মীয়ের খবর পেয়ে আনন্দিত হবেন। নতুন উদ্যোগগুলো লাভজনক হবে। আর শুভ ফল আসবে। সপ্তাহের মাঝদিকে সবান্ধব ভ্রমণের যোগ রয়েছে। সঙ্গীর হৃদয় জয় করতে সক্ষম হবেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ। সপ্তাহের শেষদিকে জমি বা কোনো সম্পত্তিতে বিনিয়োগ আপনার জন্য মারাত্মক হতে পারে। বন্ধুদের সঙ্গে স্বাচ্ছন্দ্য বোধ করবেন। প্রেমিক প্রেমিকার জন্য সুসময় বিরাজ করবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে বুদ্ধির প্রয়োগ যথাযথ করলে সাফল্য পাওয়ার সম্ভাবনা। নতুন কাজের যোগাযোগ আসতে পারে। নিজের কৌশল প্রয়োগ করে কর্মস্থলে উন্নতি। সপ্তাহের মাঝদিকে পাওনা আদায়ের জন্য উদ্যোগ নিন। পাওনা আদায়ে অগ্রগতি ও আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। আর্থিক দিক উন্নতি নিশ্চিত। সপ্তাহের শেষদিকে মানুষেরা প্রশংসাসূচক মন্তব্য করবে। নিজের জন্য ভালো কিছু করার চমৎকার সময়। ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝে খুশি খোঁজার চেষ্টা করুন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। প্রেমের ব্যাপারে নিঃসঙ্গতা আসতে পারে। অভাবীদের কিছু দিলে আপনার মনের সন্তুষ্টি আসতে পারে। সপ্তাহের মাঝদিকে শুভ কোনো পরিবর্তন আপনার জীবনে ঘটতে পারে। সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ আসতে পারে, যা আপনাকে প্রভাবশালী ব্যক্তির সান্নিধ্য দেবে। সপ্তাহের শেষ দিকে অর্থ সঞ্চয়ে মনোযোগ দিন। যা ভবিষ্যতে কাজে লাগবে ও বড় বিপদ থেকে রক্ষা পেতে সাহায্য করবে। আত্মীয় ও সহকর্মীদের কাছ থেকে যথেষ্ট সমর্থন পেতে পারেন। শুভাকাঙ্ক্ষিদের সঙ্গে ঘনিষ্ট সম্পর্ক বজায় রাখুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে আনন্দদায়ক সফর ও সামাজিক জমায়েত আপনাকে ভারমুক্ত ও খুশি করবে। ধৈর্য্যসহ কাজ করলে সাফল্য অবশ্যই আসবে। সপ্তাহের মাঝদিকে কোনো কোনো বিষয় বিরক্তিকর হতে পারে যা মনে চাপ ফেলবে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই বাছাই করে নিন। সপ্তাহের শেষদিকে মনের শক্তি ধৈর্য্য ও সহিষ্ণুতা আপনার কোনো উদ্দেশ্য সাধনে বেশ অনুকূল হতে পারে। আর্থিক কোনো পরিকল্পনা স্বার্থক হওয়াতে আর্থিক ক্ষেত্রে বিরাট সফলতা অর্জন করতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে প্রতি পক্ষের বিরোধীতার পরেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। চাকরিতে পরিবর্তন কারও কারও প্রসার বৃদ্ধি পেতে পারে। কারও নতুন কর্মসংস্থানের সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝদিকে আপনার দিকে আসা নতুন বিনিয়োগের অন্বেষণ করুন। তবে পরিকল্পনাগুলো ভালোভাবে যাচাই করে নিন। সপ্তাহের শেষদিকে আয় অপেক্ষা ব্যয়ের চাপ বৃদ্ধি ও পারিবারিক দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। এমনকি মনের ভুলেও কোনো ক্ষতি হতে পারে। চাকরিজীবীদের উদ্যোম ও যোগাযোগে তৎপর হওয়া দরকার। সরকারী কোনো কাজ সুষ্ঠুভাবে পালন করে সুনাম পেতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে কাজ কর্মে সাফল্য পাওয়ার ফলে নতুন অর্ডার পেতে পারেন। সমাজসেবামূলক কাজে যোগদান করে মানসিক শান্তি পেতে পারেন। কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় কৃতকার্য হতে পারেন। সপ্তাহের মাঝদিকে শিল্প ক্ষেত্রে বা কর্পোরেট সংস্থায় নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে নিজের দায়িত্ব সম্বন্ধে সচেতন থাক আবশ্যক। সপ্তাহের শেষদিকে জনহিতকর কাজে যুক্ত হয়ে বিশিষ্ট ব্যক্তির সঙ্গলাভে গর্বিত হতে পারেন। বিদেশ যাত্রায় প্রবাসী আত্মিয়ের সহায়তা পেতে পারেন। নিজের ব্যক্তিগত কথা অপরের কাছে প্রকাশ করলে ক্ষতি হতে পারে। আয় ব্যয়ের সাথে সমতা রক্ষা মুশকিল হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে কারও সঙ্গে বিবাদের কারণে নেতিবাচক চিন্তাভাবনা বাড়বে। মেজাজ খিটখিটে থাকবে। কোনো কাজে ক্ষতি হতে পারে। সাবধানে গাড়ি চালান। সপ্তাহের মাঝদিকে বিদেশে বসবাসরত বন্ধুর খবর আসায় আনন্দিত হবেন। ভ্রমণের জন্য আলোচনা করতে পারেন। পড়াশুনার জন্য দূরে যেতে পারেন। সপ্তাহের শেষদিকে আইটি পেশাদাররা তাদের সাহস প্রমাণের জন্য সুযোগ পাবেন। সাফল্য অর্জনের জন্য একাগ্রতা বজায় রাখতে হবে। সেমিনার ও প্রদর্শনীগুলো নতুন জ্ঞান ও যোগাযোগ সরবরাহ করবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে ব্যবসায়ে লাভ বৃদ্ধি ও ব্যবসায়ে ভালো সুযোগ আসতে পারে। আপনার স্ত্রীর নন্দন কাননের মধ্যে নিজেকে খুঁজে পাবেন। যারা অবিবাহিত তাদের বাবা-মা উপযুক্ত সঙ্গীর সন্ধান শুরু করতে পারেন। সপ্তাহের মাঝদিকে চলার পথে সাবধানতা অবলম্বন করুন। বিপদের আশঙ্কা আছে। অতিরিক্ত উদাসীনতা কর্মে ব্যঘাত ঘটাতে পারে। সপ্তাহের শেষদিকে আরও ভালো পেশার সম্ভাবনায় গৃহীত সফর বাস্তবায়িত হতে পারে। ভ্রমণ করলে প্রেম ঘটিত যোগাযোগের সম্ভাবনা। যারা সফটওয়্যার ও বিপণনে চাকরি খুঁজছেন তাদের সাক্ষাৎকারের জন্য সময়টি ভালো। কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া দরকার। স্বাস্থ্যের দিক দিয়ে এই সময় মন্দ যাবে। কী খাচ্ছেন সে ব্যাপারে সতর্ক হোন। সপ্তাহের মাঝদিকে বিবাহিতরা একটি ভালো সময় পার করবেন। ব্যবসায়ীরা ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ নিতে পারেন। তবে যৌথ ব্যবসায় ও সন্দেহজনক আর্থিক খাতে বিনিয়োগ করবেন না। সপ্তাহের শেষদিকে বন্ধুর সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে অপ্রিতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। কোনো ফয়সালা হওয়ার আগে সামঞ্জস্যপূর্ণ দৃষ্টি রাখুন। কেউ কেউ দূর যাত্রায় উদ্যোগী হবেন যা ক্লান্তিকর হলেও অত্যন্ত লাভজনক হবে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য