প্রকল্প পরিচালককে মারধর: নিরাপত্তায় কী ব্যবস্থা, জানতে চায় মন্ত্রণালয়

গত মাসের শেষে কয়েকজন ঠিকাদার প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর কক্ষে গিয়ে তাকে মারধর করেছিলেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 06:52 PM
Updated : 15 Feb 2023, 06:52 PM

চট্টগ্রাম সিটি করপোরেশনের এক প্রকল্প পরিচালকের (পিডি) ওপর হামলার পর কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তায় কী ব্যবস্থা নেওয়া হবে, তা জানতে চেয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ বিষয়ে জানতে চাওয়া হয়েছে।

নগর সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো ওই চিঠিতে বলা হয়- “অফিস চলাকালে প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর উপর হামলার পরিপ্রেক্ষিতে প্রতীয়মান হয় যে, করপোরেশনে কর্মরত কর্মকর্তাগণ বহিরাগতদের আক্রমণ হতে সুরক্ষিত নয়।

“এ ঘটনায় দ্রুত পদক্ষেপ গ্রহণ করা না হলে অপরাধীগণ এরূপ ঘটনার পুনরাবৃত্তি ঘটাবে এবং কর্মকর্তাগণ তাদের নিরাপত্তার অভাবে সঠিকভাবে দায়িত্ব পালন করতে নিরুৎসাহিত হবে।”

প্রকল্পের কাজ না পেয়ে গত ২৯ জানুয়ারি কয়েকজন ঠিকাদার প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর কক্ষে গিয়ে তাকে মারধর করেন। এ সময় তার টেবিলের কাচ ও নামফলক ভেঙে ফেলা হয়।

আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে ‘চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতায় বিমানবন্দর সড়কসহ বিভিন্ন সড়ক উন্নয়ন ও গুরুত্বপূর্ণ অবকাঠামোগত উন্নয়ন’ শীর্ষক প্রকল্প গত বছরের ৪ জানুয়ারি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন দেওয়া হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে প্রকল্প পরিচালক হিসেবে গত বছরের ১৪ অগাস্ট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী গোলাম ইয়াজদানীকে দায়িত্ব দেওয়া হয়।

হামলায় নেতৃত্ব দেওয়া মুহাম্মদ সাহাব উদ্দিন বিএনপির সমর্থক। হামলার সময় ছিলেন চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক পাঠাগার সম্পাদক সঞ্জয় ভৌমিক এবং আওয়ামী লীগ সমর্থক ফেরদৌস, সুভাষ ও হাবিব।

এই ঘটনায় প্রধান আসামি মুহাম্মদ সাহাব উদ্দিনসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার ঘটনায় চিহ্নিত ১০ ঠিকাদারের ১২টি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে সিটি করপোরেশন।

আরও পড়ুন:কার্যালয়ে ঢুকে প্রকল্প পরিচালককে মারধরের ঘটনায় গ্রেপ্তার ৪

Also Read: প্রকল্প পরিচালককে মারধর: ১২ ঠিকাদারি প্রতিষ্ঠান কালো তালিকাভুক্ত

Also Read: প্রকল্প পরিচালককে মারধর: ঠিকাদার সাহাব ১ দিনের রিমান্ডে

Also Read: কার্যালয়ে ঢুকে প্রকল্প পরিচালককে মারধরের ঘটনায় গ্রেপ্তার ৪

Also Read: প্রকল্প পরিচালককে মারধর: দরপত্র আগের মতই চলবে, তদন্তে কমিটি

Also Read: কার্যালয়ে ঢুকে প্রকল্প পরিচালককে ঠিকাদারদের মারধর, ভাঙচুর