কম্বোডিয়া যাওয়ার পথে চট্টগ্রামে নামলেন বিলাওয়াল ভুট্টো

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ৪০ মিনিট শাহ আমানত বিমানবন্দরে অবস্থান করেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 04:22 PM
Updated : 3 August 2022, 04:22 PM

ডি-৮ সম্মেলনে ঢাকায় না এলেও আসিয়ানের এক বৈঠকে যোগ দিতে কম্বোডিয়া যাওয়ার পথে চট্টগ্রামে যাত্রাবিরতি দিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি।

বুধবার বিকালে বিলাওয়াল চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামলে তাকে শুভেচ্ছা জানান বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

ঢাকায় পাকিস্তান হাইকমিশন জানিয়েছে, বিলাওয়াল ভুট্টো ট্রানজিট স্থান হিসাবে শাহ আমানত বিমানবন্দরে ৪০ মিনিট অবস্থান করেন।

হাই কমিশনের ফেইসবুক পাতায় বিলাওয়াল ও হাছান মাহমুদের কয়েকটি ছবি দিয়ে বলা হয়, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশের তথ্যমন্ত্রী শুভেচ্ছা বিনিময় করেন এবং একে অন্যকে বই উপহার দেন।

যাত্রা বিরতিকালে বিলাওয়াল বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং বাংলাদেশের জনগণকেও শুভেচ্ছা জানান বলে হাই কমিশন জানান।

চট্টগ্রামের সংসদ সদস্য হাছান মাহমুদ এদিন বন্দরনগরীতে বেতার ভবন পরিদর্শনসহ কিছু কর্মসূচি সেরে বিকালেই বিমানে ঢাকার পথে রওনা হন।

বিলাওয়ালের সঙ্গে সাক্ষাতের বিষয়ে তার কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

গত সপ্তাহে ঢাকায় অনুষ্ঠিত ডি-৮ সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো এসে সরাসরি আসেননি। দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খারের আসার কথা থাকলেও পরে তিনিও আসেননি।মন্ত্রী পর্যায়ের সেই সম্মেলনে পাকিস্তান ভার্চুয়ালি অংশ নিয়েছিল।

বিলাওয়াল এবার আসিয়ান আঞ্চলিক ফোরামের (এআরএফ) ২৯তম মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নিতে কম্বোডিয়া গেলেন। আগামী ৪ থেকে ৬ অগাস্ট এ বৈঠক অনুষ্ঠিত হবে।

Also Read: ঢাকায় আসছেন না হিনা রাব্বানি

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক