সাংসদ মোস্তাফিজুরের মনোনয়নপত্র বাতিলের দাবি

বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিতে এসে সাংবাদিকের দিকে তেড়ে যান তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 04:01 PM
Updated : 2 Dec 2023, 04:01 PM

চট্টগ্রামের বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের মনোনয়নপত্র বাতিলের দাবি জানিয়েছে চট্টগ্রামের সাংবাদিকরা। 

শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। 

চট্টগ্রাম টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন আয়োজিত এ সমাবেশ থেকে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন আয়োজকরা। 

সমাবেশে বক্তরা বলেন, অতীতেও মুক্তিযোদ্ধা সমাবেশে হামলাসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে ছিলেন সংসদ সদস্য মোস্তাফিজ ও তার অনুসারারীরা। বাঁশখালীর মতো একটি সমৃদ্ধ জনপদে এই ধরনের কেউ রাজনীতিতে নেতৃত্ব দিতে পারে না। 

Also Read: আচরণবিধি নিয়ে প্রশ্ন শুনে তেড়ে গেলেন প্রার্থী, চড়াও হল অনুসারীরা

Also Read: বাঁশখালীর এমপি মোস্তাফিজুরকে নির্বাচন অনুসন্ধান কমিটিতে তলব

Also Read: সাংবাদিকদের দিকে তেড়ে যাওয়ার বিষয়ে লিখিত ব্যাখ্যা দিলেন এমপি মোস্তাফিজুর

চট্টগ্রাম টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদুল হকের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের সহ-সভাপতি শহীদুল আলম, যুগ্ম মহাসচিব কাজী মহসিন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্ত্তী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন রেজা, সহ-সভাপতি চৌধুরী ফরিদ, যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সিইউজের সাবেক সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি হামিদ উল্লাহ। 

বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিতে এসে ‘আচরণ বিধি ভঙের’ বিষয়ে প্রশ্ন করা মাত্র সাংবাদিকের দিকে তেড়ে যান দ্বাদশ সংসদ নির্বাচনের আওয়ামীলীগের নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। এসময় তার অনুসারীরা চড়াও হন সাংবাদিকদের উপর। 

ঘটনার পরপর সাংবাদিকরা রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে গিয়ে ঘটনার প্রতিবাদ জানান। 

বিকালে ওই ঘটনায় সাংবাদিকরা লিখিত অভিযোগ দিলে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আবু সালেম মোহাম্মদ নোমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানকে তলব করেন।

তার পক্ষে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর শুক্রবার বিকেলে ওই লিখিত জবাব নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আবু সালেম মোহাম্মদ নোমানের কাছে জমা দেন।