বিজিপির ৪ সদস্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি

গুলিবিদ্ধ আহত চারজনেরই অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2024, 07:46 PM
Updated : 5 Feb 2024, 07:46 PM

বান্দরবানের তুমব্রু সীমান্ত দিয়ে আসা মিয়ানমারের সীমান্ত রক্ষা বাহিনী বিজিপির আহত চার সদস্যকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হযেছে।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাদের আনার তথ্য দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আহত চারজনেরই অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। তাদের হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে বিজিবি সদস্যদের প্রহরায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

তারা হলেন- লা নি মং (বাম পায়ে গুলিবিদ্ধ, বয়স ৩০), কেউ থিন সিং (ডান পা ও হাতে গুলিবিদ্ধ, বয়স ২৯), কিন মং ঝুঁ (ডান পা ও হাতে গুলিবিদ্ধ, বয়স ৩৮) ও উও পাউ (ডান পা ও হাতে গুলিবিদ্ধ, বয়স ৪৮)।

বিজিবি চট্টগ্রাম দক্ষিণ-পূর্ব রিজিয়নের পরিচালকের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়, মিয়ানমারের বর্তমান সীমান্তবর্তী পরিস্থিতির কারণে বেশ কিছু বিজিপি কক্সবাজার সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

"সীমান্তবর্তী সংঘর্ষের কারণে তাদের বেশ কিছু আহত বিজিপি সদস্যও আমাদের বিজিবির কাছে আশ্রয় নিয়েছে। স্থানীয়ভাবে তাদেরকে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত চারজনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার স্থানীয় হাসপাতালের পরামর্শে চমেক হাসপাতালে পাঠানো হয়।”

রাখাইনে সেনা ও বিদ্রোহীদের মধ্যে রোববার থেকে সীমান্তের এপারে বাংলাদেশের বান্দরবানে অনুপ্রবেশ করতে শুরু করে বিজিপি সদস্যরা।

আগের দিনের মতো সোমবারও যুদ্ধ ক্ষেত্র ছেড়ে আসা মিয়ানমার সীমান্ত রক্ষা বাহিনী বিজিপির আরও অনেক সদস্যের অনুপ্রবেশের তথ্য জানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যুদ্ধে আহতসহ এখন পর্যন্ত ১০৬ জন বিজিপি অনুপ্রবেশের পর অস্ত্রসহ আত্মসমর্পণ করেছে, যারা এখন তাদের হেফাজতে রয়েছে।

পাশাপাশি বাংলাদেশের সীমান্ত রক্ষা বাহিনী জানিয়েছে, সীমান্ত দিয়ে অনুপ্রবেশ রোধে তাদের কঠোর নজরদারি রয়েছে।