বঙ্গবন্ধু মেডিকেলের সব ফি ‘নগদে’

এতে স্বচ্ছ ও ঝুঁকিমুক্ত লেনদেন করা যাবে বলে নগদ জানিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2023, 01:22 PM
Updated : 22 Feb 2023, 01:22 PM

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্বাস্থ্য পরীক্ষাসহ সব ধরনের চিকিৎসা ফি মোবাইলে আর্থিক সেবা কোম্পানি ‘নগদে’ পরিশোধ করা যাবে।

নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, নগদ ও বাংলাদেশ ডাক বিভাগের মধ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তি হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান এবং নগদের নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম সই করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শারফুদ্দিন বলেন, হাসপাতালে ২৪ ঘণ্টা সেবা দিতে হয়। কিন্তু বিকালে ব্যাংক বন্ধ থাকায় ক্যাশ টাকা লেনদেন করতে হয়। তাই এসব জটিলতা এড়ানোসহ নগদের মাধ্যমে স্বচ্ছ ও ঝুঁকিমুক্ত প্রক্রিয়ায় লেনদেন করা যাবে।

এদিকে নগদে ফি পরিশোধ করার ফলে ক্যাশ কাউন্টারে দীর্ঘ লাইনের চাপ কমবে বলে মন্তব্য করেন নগদের নির্বাহী পরিচালক মো. সাফায়েত।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক এ কে এম মোশাররফ হোসেন, অধ্যাপক ছয়েফ উদ্দিন আহমদ, অধ্যাপক মো. মনিরুজ্জামান খান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক গৌর কুমার মিত্র এবং নগদের কি-স্টেকহোল্ডার রিলেশন বিভাগের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলাম ও ম্যানেজার নাকিব চৌধুরী উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু মেডিকেলের পাশাপাশি আরও কয়েকটি প্রতিষ্ঠানে নগদে ফি পরিশোধ করে চিকিৎসা সেবা পাওয়া যাচ্ছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।