অবরোধের আগের রাতে গাবতলী ও আগারগাঁওয়ে বাসে আগুন

হরতাল-অবরোধের মধ্যে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও যানবাহনে আগুন দেওয়া হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 07:22 PM
Updated : 2 Dec 2023, 07:22 PM

বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরুর আগের রাতে কয়েক মিনিটের ব্যবধানে রাজধানীর গাবতলী ও আগারগাঁওয়ে দুটি বাসে আগুন দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান সিকদার জানান, শনিবার রাত ১১টায় আগারগাঁও এলাকায় বেতার ভবন সামনে ভূইয়া পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

পরে মোহাম্মদপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পুলিশ প্রহরায় আগুন নেভায়।

ওই ঘটনার ১০ মিনিট পর গাবতলী বাস টার্মিনাল এলাকায় পদ্মা লাইন পরিবহনের একটি বাসে আগুন দেয় ‘দুর্বৃত্তরা’।

কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট পুলিশ প্রহরায় অগ্নি নির্বাপণ করে বলে শাহজাহান সিকদার জানান।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে চলমান আন্দোলনে ছুটির দুই দিন বিরতি দিয়ে রোববার সকালে বিএনপির ডাকে ফের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হচ্ছে, যা মঙ্গলবার ভোর ৬টায় শেষ হবে।

গত ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর দফায় দফায় হরতাল-অবরোধের মত কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি। তাদের দীর্ঘদিনের মিত্র জামায়াতে ইসলামী ও সমমনা দলগুলোও একই কর্মসূচি দিচ্ছে।

এর মধ্যে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও যানবাহনে আগুন দেওয়া হচ্ছে। এ ধরনের নাশকতা ছাড়া হরতাল-অবরোধের তেমন কোনো প্রভাব রাজপথে দেখা যাচ্ছে না। 

এর মধ্যে ৭ জানুয়ারির ভোটকে সামনে রেখে নির্বাচনের প্রস্তুতি এগিয়ে নিচ্ছে নির্বাচন কমিশন। বিএনপি ও সমমনা দলগুলো ভোট থেকে দূরে থাকলেও আওয়ামী লীগ ও সমমনা, সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি এবং কয়েকটি নতুন দলের ভোট প্রস্তুতি এগিয়ে চলছে।