স্বামীর পরিবর্তে গ্রেপ্তার হাফসার জামিন আপিলে স্থগিত

গত ৬ মার্চ হাফসা আক্তারকে জামিন দেয় হাই কোর্ট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 06:10 PM
Updated : 10 March 2024, 06:10 PM

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় নাশকতার মামলায় স্বামীর পরিবর্তে গ্রেপ্তার করা স্ত্রীকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত করেছে আপিল বিভাগ। 

রাষ্ট্রপক্ষের আপিলে রোববার আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. আশফাকুল ইসলাম এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী।

মেহেদী হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাফসা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকার করেছেন তার স্বামীকে তিনি তার ব্যাগ থেকে ‘ককটেল’ দিয়েছেন; তার স্বামী ওই ‘ককটেল’ ছুড়েছেন। হাই কোর্টের জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।”

এক ভিডিওতে এই নারীর ছবি দেখা গেছে আদালতকে তথ্য দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী।

গত ৬ মার্চ নাশকতার মামলায় কারাগারে থাকা হাফসা আক্তারকে জামিন দেয় বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাই কোর্ট বেঞ্চ। 

গত ২৯ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি মানববন্ধন হয়। সেদিন হাফসা আক্তার আর আবদুল হামিদ ভূঁইয়ার দুই শিশুকন্যা সেখানে উপস্থিত ছিল। তাদের পাশাপাশি আরও কয়েকজন শিশু ছিল সেখানে। ‘রাজবন্দিদের স্বজন’ ব্যানারে ওই মানববন্ধন আয়োজন করা হয়।

আবদুল হামিদ ভূঁইয়া বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। তার বাবা আবদুল হাই ভূঁইয়া ওইদিন মানববন্ধনে অভিযোগ করেন, তার বড় ছেলে হামিদকে পুলিশ খুঁজছে। তাকে না পেয়ে ছেলের স্ত্রী হাফসাকে তুলে নিয়ে যায় পুলিশ। তাকে গ্রেপ্তার দেখিয়ে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়। অথচ হাফসা রাজনীতির সঙ্গে জড়িত নন।

গ্রেপ্তারের পর ২০২৩ সালের ২৭ নভেম্বর থেকে কারাগারে আছেন হাফসা আক্তার। ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন চেয়ে গত ২৫ ফেব্রুয়ারি বিফল হন তিনি। এরপর জামিন চেয়ে তিনি হাই কোর্টে আবেদন করেন।

এর ধারাবাহিকতায় ৬ মার্চ হাই কোর্ট তাকে জামিন দেয়।

আরও পড়ুন...

‘স্বামীর বদলে’ গ্রেপ্তার হাফসা হাই কোর্টে জামিন পেলেন