দেশে ২৪ ঘণ্টায় গ্রেপ্তার ১,৩৫৬ জন

ডিসেম্বরের শুরুতে চলছে পুলিশের বিশেষ অভিযান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2022, 06:17 PM
Updated : 4 Dec 2022, 06:17 PM

পুলিশের চলমান বিশেষ অভিযানে দেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সদরদপ্তর জানায়, দেশজুড়ে ২ হাজার ৩২১টি অভিযান পরিচালনা করে এদের গ্রেপ্তার করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই আসামিদের গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

গত ২০ নভেম্বর ঢাকার সিএমএম আদালত এলাকায় পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আসামি ছিনিয়ে নেওয়ার প্রেক্ষাপট বিবেচনায় এবং বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফাস্ট নাইট উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে চলমান অভিযানের পাশাপাশি ১ থেকে ১৫ ডিসেম্বর বিশেষ অভিযান পরিচালনার নির্দেশ দেয় পুলিশ সদরদপ্তর।

রোববার রাতে পুলিশ সদরদপ্তরের এআইজি মো. মনজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৩২১টি অভিযানে এক হাজার ৩৫৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে ৩৫৮টি মামলা নথিভুক্ত করা হয়েছে।”

গত ২৯ নভেম্বর পুলিশ সদরদপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশ অনুসারে, দেশের সব পুলিশ ইউনিটের প্রধান ও সব জেলার পুলিশ সুপারদের ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালাতে বলা হয়।

আদেশে বলা হয়, অন্যান্য স্থানের পাশাপাশি আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে কার্যকর অভিযান পরিচালনা করতে হবে। পরিচালিত অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার এবং মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক