সড়কে যানজটের কারণ যখন উড়োজাহাজ

“আধা ঘণ্টার উপরে আটকা। রাস্তার উপরে পেলেন দেইখা লোকজন খুব মজা পাইছে।”

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 06:04 PM
Updated : 31 March 2024, 06:04 PM

ঢাকার বিজয় সরণি থেকে মহাখালী অভিমুখী সড়ক রোববার রাতে আধা ঘণ্টা যানজটে আটকে ছিল অদ্ভুত এক কারণে।

রাত সোয়া ১০টার দিকে জাহাঙ্গীর গেইটে দাঁড়ানো ট্রাফিক পুলিশের এক সদস্যকে কারণ জিজ্ঞাসা করতেই সামনে দেখিয়ে বললেন, "বিমানের লেঞ্জা আটকাইছে, ছুটানোর কাজ চলতেছে।"

হেঁটে সামনে এগিয়ে দেখা গেল, বিএএফ শাহীন কলেজের গেইটের সামনে ফুটব্রিজের নিচে একটি ট্রেইলারের ওপর বাতিল একটি উড়োজাহাজ। ডানাগুলো আগেই খুলে রাখা হয়েছিল, তবে উড়োজাহাজের লেজটি আটকে রয়েছে ফুটব্রিজের সঙ্গে। ফলে ট্রেইলারটিও ফুটব্রিজের নিচে আটকে রয়েছে।

নীল-সাদা রঙের ডরনিয়ার ২২৮ টার্বোপ্রপ উড়োজাহাজটির গায়ে লেখা আছে বাংলাদেশ নেভি। ২০১৩ সালে নৌবাহিনীতে যে দুটি মেরিটাইম পেট্রোল এয়ারক্র্যাফট যুক্ত করা হয়েছিল, এটি তার একটি।

বাইরে থেকে দেখেই বোঝা গেল, উড়োজাহাজটির কিছু কিছু অংশ আগেই খুলে রাখা হয়েছে। সেটি ট্রেইলারে চড়িয়ে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে, তা জানা গেল না।

কিছুক্ষণ পর একটি ফর্ক লিফট এনে কয়েকজন কর্মী উড়োজাহাজের লেজটিও খুলে নিলেন। পরে ফুটবিজের নিচ থেকে মুক্ত হয়ে সামনে এগোনোর সুযোগ পেল ট্রেইলারটি।

তার আগেই অবশ্য ট্রাফিক পুলিশের সদস্যরা পাশ দিয়া যান চলাচলের ব্যবস্থা করে দিয়েছিলেন। রাত সাড়ে দশটার দিকে ট্রাকটি উড়োজাহাজ নিয়ে মহাখালীর দিকে চলে যায়।

ফুটব্রিজে উড়োজাহাজ আটকাতে দেখে পথ চলতি লোকজন থেমে ছবি তুলছিলেন। শাহীন স্কুলের নিরাপত্তা কর্মী মো. ওয়াহিদ বললেন, “আধা ঘণ্টার উপরে আটকা। রাস্তার উপরে পেলেন দেইখা লোকজন খুব মজা পাইছে।”