সোমবারের এসএসসি পরীক্ষাও স্থগিত, যুক্ত হলো যশোর বোর্ড

স্থগিত হওয়া ছয় বোর্ডের পরিবর্তিত সময়সূচি পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 12:42 PM
Updated : 13 May 2023, 12:42 PM

অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা উপকূলের দিকে এগিয়ে আসায় সোমবারের এসএসসি পরীক্ষাও স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। আর পরীক্ষা স্থগিত রাখা বোর্ডের তালিকায় যোগ হয়েছে যশোর শিক্ষা বোর্ড।

ফলে রোব ও সোমবার চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে কোনো এসএসসি পরীক্ষা হচ্ছে না।

শনিবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

মোখার গতিপ্রকৃতি দেখে পাঁচ বোর্ডে রোববার অনুষ্ঠেয় পরীক্ষা স্থগিত করার কথা জানানো হয়েছিল শুক্রবার রাতে।

অধ্যাপক তপন কুমার সরকার শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নতুন করে সোমবারের পরীক্ষাও স্থগিত করা হয়েছে। আর যশোর বোর্ড এই তালিকায় যুক্ত হয়েছে। অন্যান্য বোর্ডে ওই দুই দিনের পরীক্ষা যথারীতি হবে।”

Also Read: ঘূর্ণিঝড়: পাঁচ বোর্ডের রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত

রোববার সকাল ১০টা থেকে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের পদার্থ বিজ্ঞান, মানবিক বিভাগের পরীক্ষার্থীদের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

আর সোমবার একই সময়ে গার্হস্থ্য বিজ্ঞান, কৃষিশিক্ষা, সঙ্গীত, আরবি, সংস্কৃত,পালি, শারিরীক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলার পরীক্ষা হওয়ার কথা ছিল।

অধ্যাপক তপন বলেন, ছয় বোর্ডের ক্ষেত্রে এসব পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।