পৌর-ইউপির শতাধিক পদে ভোট সুষ্ঠু হয়েছে: ইসি সচিব

দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও কোনো বড় ধরনের গণ্ডগোল বা ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার খবর পায়নি ইসি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 01:48 PM
Updated : 16 March 2023, 01:48 PM

তিন পৌরসভা, শতাধিক ইউপি ও একটি উপজেলায় সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

বৃহস্পতিবার ভোট শেষে নির্বাচন ভবনে প্রতিক্রিয়ায় এ কথা জানান তিনি।

এদিন চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় নির্বাচনসহ ছয় পৌরসভার উপ নির্বাচন, নতুন উপজেলা কুমিল্লার লালমাইয়ে সাধারণ নির্বাচন এবং শতাধিক ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সবখানে ইভিএমে ভোট হয়েছে জানিয়ে ইসি সচিব জানান, “ইসির নিয়ন্ত্রণ কক্ষ, জেলা ও মাঠ পর্যায়ে পাওয়া তথ্য অনুযায়ী, দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সব নির্বাচন সুষ্ঠু হয়েছে।”

তিনি জানান, চাঁদপুরের মোহনপুর ইউনিয়ন পরিষদে ভোটকেন্দ্র থেকে ৫০০ মিটার দূরবর্তী জায়গায় ককটেল বিস্ফোরিত হয়েছিল। তাতে নির্বাচনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় একজন ভোটকেন্দ্র থেকে ইভিএম নিয়ে যাচ্ছিল। পরে তাকে আটক করা হয়, তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

লালমাইয়ে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি ইউনিয়ন পরিষদের ভোটের চেয়ে কম ছিল। প্রথমবারের মতো উপজেলায় ভোট হওয়ায় সকালে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বিকেলের দিকে বেড়েছে বলে জানান ইসি সচিব।

তিনি বলেন, “সবগুলো নির্বাচন ইভিএমে সুষ্ঠু সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো বড় ধরনের গণ্ডগোল অথবা ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা, এমন খবর অদ্যাবধি পাইনি।”

Also Read: ভোট চলছে শতাধিক ইউপিতে

Also Read: কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্য নিহত