ভোট চলছে শতাধিক ইউপিতে

কয়েকটি পৌরসভা ও উপজেলায়ও ভোট চলছে।

জ্যেষ্ঠ প্রতিবেদক
Published : 16 March 2023, 04:33 AM
Updated : 16 March 2023, 04:33 AM

দেশের শতাধিক ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হচ্ছে। এর সঙ্গে ভোট হচ্ছে কয়েকটি পৌরসভা ও উপজেলায়ও।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় এসব স্থানে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ১০টা পর্যন্ত তা শান্তিপূর্ণ ছিল বলে নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার সহকারী পরিচালক আশাদুল হক জানিয়েছেন।

৪৬টি ইউপিতে সাধারণ, ৭০টি ইউপিতে চেয়ারম্যান পদসহ অন্যান্য পদে উপনির্বাচন হচ্ছে। তিনটি পৌরসভায় সাধারণ ও ছয়টিতে বিভিন্ন পদে উপনির্বাচন এবং একটি উপজেলা সাধারণ ও দুটিতে উপনির্বাচন হচ্ছে।

বিকাল ৪টা পর্যন্ত এসব স্থানে টানা ভোটগ্রহণ চলবে।

যে ৪৬ ইউপিতে সাধারণ নির্বাচন

সিলেটের ফেঞ্চুগঞ্জের ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ; সিলেট সদরের খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার; মেহেরপুরের সদরের আমদহ; গাইবান্ধার ফুলছড়ির ফজলুপুর; বরগুনার তালতলীর শারিকখালী; পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী, চম্পাপুর, বালিয়াতলী, মিঠাগঞ্জ ও ডালবুগঞ্জ; চুয়াডাঙ্গার জীবননগরের উথলী, কেডিকে, মনোহরপুর, বাঁকা, হাসাদহ ও রায়পুর; আলমডাঙ্গার নাগদাহ ও আইলহাঁস; টাঙ্গাইলের ঘাটাইালের সাগরদিঘী; গাজীপুর সদরের মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী; নরসিংদী সদরের মহিষাশুড়া ও নুরালাপুর; ফরিদপুর সদরের ঈশানগোপালপুর, চরমাধবদিয়া, নর্থচ্যানেল, আলিয়াবাদ, ডিক্রীরচর, মাচ্চর, অম্বিকাপুর, কৃষ্ণনগর, কানাইপুর, কৈজুরী ও গেরদা; কুমিল্লার বরুড়ার শিলমুড়ি (দক্ষিণ) ও শিলমুড়ি (উত্তর); দাউদকান্দির বারপাড়া; লক্ষ্মীপুরের রামগতির চর আলগী; এবং চাঁদপুরের হাজীগঞ্জের দ্বাদশ গ্রাম।

Also Read: মধ্য মার্চে স্থানীয় সরকারের বিভিন্ন পদে ভোট

যে সব উপজেলায় নির্বাচন

কুমিল্লার লালমাই উপজেলায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর চট্টগ্রামের বোয়ালখালী ও বরগুনার আমতলী উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

একই দিন ভোটের কথা থাকলেও পিরোজপুরের নাজিরপুর, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি ও নরসিংদীর রায়পুরায় চেয়াম্যান পদের উপনির্বাচনে একক প্রার্থী ইতোমধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

যে সব পৌরসভায় নির্বাচন

চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় সাধারণ অনুষ্ঠিত হবে।

এছাড়া নয়টি পৌরসভায় মেয়র ও অন্যান্য পদে ভোট হওয়ার কথা থাকলেও চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় মেয়র পদে এবং ফেনীর ফেনী পৌরসভার ৮নম্বর ওয়ার্ডে কাউন্সিলর ও মাদারীপুরের মাদারীপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর পদের প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাকি ছয়টিতে ফরিদপুরের মধুখালী পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর, রংপুরের বদরগঞ্জের ৪ নং ওয়ার্ড কাউন্সিলর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের ২ নং ওয়ার্ডের কাউন্সিলর, ঠাকুরগাঁও পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও ৩ নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর এবং চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচন।