মধ্য মার্চে স্থানীয় সরকারের বিভিন্ন পদে ভোট

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা শাখা এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 06:52 PM
Updated : 15 Feb 2023, 06:52 PM

দেশের বিভিন্ন পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৩, ১৬ ও ২০ মার্চ।

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা শাখা এ সংক্রান্ত প্রজ্ঞাপন ইতোমধ্যে জারি করেছে।

টাঙ্গাইলের এলেঙ্গা, ময়মনসিংহের হালুয়াঘাট, চট্টগ্রামের নাজিরহাট পৌরসভায় সাধারণ নির্বাচন ও চুয়াডাঙ্গার দর্শনায় মেয়র পদে উপনির্বাচন হবে ১৬ মার্চ।

একই দিন ফেনী, মধুখালী, বদরগঞ্জ, মাদারীপুর, পীরগঞ্জ, ঠাকুরগাঁও ও রহনপুর পৌরসভায় বিভিন্ন পদে উপ নির্বাচন হবে।

ভোটের তারিখ পুনর্নির্ধারিত হওয়ায় গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভার সাধারণ নির্বাচন হবে ২০ মার্চ।

১৬ মার্চ কুমিল্লার লালমাই, চট্টগ্রামের বোয়ালমারী, পিরোজপুরের নাজিরপুর, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী, নরসিংদীর রায়পুরা ও বরগুনার আমতলী উপজেলায় ভোট রয়েছে। একইদিন অর্ধশতাধিক ইউপিতে সাধারণ নির্বাচনও রয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি।

এছাড়া ১৩ মার্চ মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীর পাঁচগাঁও ইউপির সাধারণ নির্বাচন, একই উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউপির ৪ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য পদে উপ নির্বাচন এবং নরসিংদীর রায়পুরার মির্জারচর ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, এ তিন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৯ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার শেষ সময় ২৬ ফেব্রুয়ারি।