ট্রেনের ধাক্কায় কলেজ শিক্ষার্থীর, বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পুলিশ ‘ধর্মান্তারিত’ ওই শিক্ষার্থীর মরদেহ হস্তান্তর নিয়ে বিপাকে পড়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 03:12 PM
Updated : 11 Jan 2023, 03:12 PM

ঢাকার তেজগাঁও রেল স্টেশনের কাছে চলন্ত ট্রেনের ধাক্কায় তেজগাঁও বিজ্ঞান কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরে আরেক দুর্ঘট্নায় রাজধানীর নিউ এলিফ্যান্ট রোড বাটা সিগনাল মোড়ে বাসের ধাক্কায় মারা গেছেন এক বয়ঃজ্যেষ্ঠ নারী।

এদিন সকাল সাড়ে ১১টার দিকে তেজগাঁও রেল স্টেশনের কাছে রেললাইন পার হওয়ার সময় দুই ট্রেনের মাঝে পড়ে চলন্ত ট্রেনের ধাক্কায় আহত হয় বিজ্ঞান কলেজের শিক্ষার্থী আবদুল্লাহ সাঈদ (২০)।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান।

তিনি জানান, মূলত ঘটনাস্থলেই এইচএসসি ফল প্রত্যাশী ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

কলেজের কাগজপত্রে জুয়েল শীল নাম থাকা ওই শিক্ষার্থী ধর্মান্তারিত হয়ে আবদুল্লাহ সাঈদ নাম নিয়েছেন জানিয়ে সহপাঠীদের উদ্ধৃত করে ওসি বলেন, ‘কলেজে সবাই তাকে সাঈদ বলে ডাকতেন’।

তার গ্রামের বাড়ি কক্সবাজারের চকরিয়ায় হোতালিয়া গ্রামে। তার বাবার নাম বিধু কুমার শীল। তিনি তেজগাঁও এলাকায় একটি মেসে থাকতেন।

কমলাপুর রেলওয়ে থানার এসআই কামরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত বছর ওই শিক্ষার্থী এফিডেভিট করে মুসলমান হন। তবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় তার নাম জুয়েল শীল রয়েছে।

এদিকে পুলিশের পক্ষ থেকে পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা মরদেহ নেওয়ার জন্য আসবে বলে প্রথমে জানিয়েছিলেন। তবে রাতে তারা আসতে অপরাগতা জানান। এতে পুলিশ কিছুটা বিপাকে পড়েছে বলে এসআই কামরুল।

তিনি জানান, ওই শিক্ষার্থীর মরদেহ তার মুসলিম সহপাঠীরা নিয়ে যেতে চাইলেও দেওয়া হয়নি।

“আমরা মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হিমাগারে রেখেছি। তার মরদেহ কোন ধর্মীয় রীতি অনুযায়ী এবং কোথায় নেওয়া হবে সে ব্যাপারে বৃহস্পতিবার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে,” যোগ করেন তিনি।

এদিকে দুপুর ২টার দিকে বাটা সিগনাল মোড়ে বাসের ধাক্কায় মারা যাওয়া বয়ঃজ্যেষ্ঠ রোকেয়া বেগম (৬০) নিউ মার্কেট এলাকায় এক বাসায় অপর এক বৃদ্ধার দেখাশোনা করতেন বলে জানান তার এক স্বজন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোকেয়ার স্বজন আলাউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নিহতের মেয়ে ডেমরার কোনাপাড়া ডগাইর এলাকায় থাকেন। তিনি প্রায় সেখানে যেতেন।

“এজন্য দুপুরে ওই বাসা থেকে বের হয়ে বাটা সিগনাল মোড়ে মালঞ্চ পরিবহনের বাসে ওঠার সময় ধাক্কা খান। এতে তিনি গুরুতর আহত হন।”

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তার মৃত্যু হয়েছে বলে জানান।

নিউ মার্কেট থানার এসআই মুরাদ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বাসটি জব্দ এবং চালককে গ্রেপ্তার করা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক