থানায় ছাত্রলীগ নেতাদের মারধর: আরও ৭ দিন সময় চায় তদন্ত কমিটি

ছাত্রলীগের দাবির প্রেক্ষাপটে এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে রংপুরে পাঠানো হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2024, 09:10 PM
Updated : 23 Jan 2024, 09:10 PM

ঢাকার শাহবাগ থানায় নিয়ে ছাত্রলীগ নেতাদের নির্যাতনের ঘটনায় ঢাকা মহানগর পুলিশের গঠিত তদন্ত কমিটি আরও সাত কর্মদিবস সময় চেয়েছে। ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার একথা জানিয়েছেন। মঙ্গলবার প্রথম দফায় বাড়তি পাঁচ কর্মদিবস শেষে কমিটির প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল।

গত ৯ সেপ্টেম্বর বারডেম লাগোয়া ইব্রাহিম কার্ডিয়াক সেন্টারে এক ঘটনার জের ধরে রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদ ছাত্রলীগের দুজনকে শাহবাগ থানায় নিয়ে নির্যাতন করেন বলে অভিযোগ উঠেছে।

এরপর ছাত্রলীগের দাবির প্রেক্ষাপটে এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে পাঠানো হয় রংপুরে। ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে দেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। কমিটিকে দুদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হলেও তারা প্রথমে পাঁচ দিনের বাড়তি সময় নেন। এখন আর সাত দিন চাইলেন।

এদিকে তদন্ত কমিটিকে ইব্রাহিম কার্ডিয়াকের ঘটনাটিও বিবেচনায় নেওয়ার আহ্বান এসেছে খোদ পুলিশের মধ্য থেকে। সেদিন এডিসি হারুনের সঙ্গে আরেক নারী এডিসি ছিলেন ইব্রাহিম কার্ডিয়াকে। সেখানে উপস্থিত ছিলেন নারী এডিসির স্বামী আজিজুল হক মামুনও, যিনি রাষ্ট্রপতির এপিএসের দায়িত্বে রয়েছেন।

অভিযোগ উঠেছে, হাসপাতালে ছাত্রলীগ নেতাদের নিয়ে গিয়ে স্ত্রী ও এডিসি হারুনের উপর চড়াও হয়েছিলেন মামুন। তার স্ত্রীও পুরো ঘটনার জন্য স্বামীকে দায়ী করে বলেছেন, এডিসি হারুন নির্দোষ।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)