বেজোস প্রশংসায় বাফেট

মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস-কে “আমাদের সময়ের সবচেয়ে অসাধারণ ব্যবসায় ব্যক্তিত্ব” হিসেবে আখ্যা দিয়েছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ওয়ারেন বাফেট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2017, 12:43 PM
Updated : 6 May 2017, 12:43 PM

সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থানে থাকা বেজোস-কে নিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র কাছে বাফেট বলেন, “আমি কখনও এমন মানুষ দেখিনি যিনি একিসঙ্গে দুটি ব্যবসায় পরিচালনা করছেন, যেখানে গ্রাহক আর কার্যক্রম ভেদে দুটি প্রতিষ্ঠানই প্রায় ভিন্ন।” এক্ষেত্রে তিনি ক্লাউড কম্পিউটিং আর অনলাইন খুচরা ব্যবসায়ে অ্যামাজনের সাফল্যের কথা উদ্ধৃত করেন।

বার্কশায়ার হ্যাথঅ্যাওয়ে-এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী বাফেট বলেন, “আমি এমন আরেকটি উদাহরণের কথা মনে করতে পারি না।” বেজোস-এর প্রশংসা করতে বাফেট কখনোই কুণ্ঠাবোধ করেন না, বলা হয়েছে সংবাদমাধ্যমটির প্রতিবেদনে।

মার্কিন সাময়িকী ফোর্বস-এর তথ্যমতে, শুক্রবার সকাল পর্যন্ত হিসাব অনুযায়ী বাফেট-এর মোট সম্পদের পরিমাণ ৭৫৬০ কোটি ডলার। বেজোস বাফেট থেকে তিনশ’ কোটি ডলার পিছিয়ে আছেন। তালিকায় সবার শীর্ষে থাকা মাইক্রোসফট প্রধান বিল গেটস-এর ক্ষেত্রে অংকটা ৮৬০০ কোটি ডলার।