এবার নিজের ফোন ব্যবহার বন্ধ করে দেবেন মাস্ক

“কয়েক মাসের মধ্যে আমি নিজের ফোন নাম্বার বন্ধ করে দেব। আর টেক্সট বা অডিও/ভিডিও কলের জন্য শুধু এক্স ব্যবহার করব,” বৃহস্পতিবার রাতে পোস্ট করেন মাস্ক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 08:48 AM
Updated : 11 Feb 2024, 08:48 AM

নিজের বর্তমান ফোন নাম্বার ব্যবহার বন্ধ করে দেওয়ার কথা বলেছেন ইলন মাস্ক।

সামাজিক মাধ্যম এক্স-এর নতুন এক ফিচার প্রচার করতে গিয়ে এমন কথা বললেন তিনি। তবে, এর পেছনের কারণ হচ্ছে, যারা এক্স-এর প্রিমিয়াম সংস্করণের গ্রাহক, তারা এখন থেকে সামাজিক মাধ্যমটির মালিক মাস্ককে কল দেওয়ার সুযোগ পাবেন।

“কয়েক মাসের মধ্যে আমি নিজের ফোন নাম্বার বন্ধ করে দেব। আর টেক্সট বা অডিও/ভিডিও কলের জন্য শুধু এক্স ব্যবহার করব,” বৃহস্পতিবার রাতে পোস্ট করেন মাস্ক।

গত বছর থেকেই অডিও ও ভিডিও কলের এ সুবিধা চালু করেছে এক্স, যেখানে সকল ব্যবহারকারী কল রিসিভ করার সুবিধা পেলেও কেবল আর্থিক ফিভিত্তিক গ্রাহক সেবা প্যাকেজ ব্যবহারকারীরাই কল করার সুযোগ পাবেন বলে উল্লেখ রয়েছে এক্স-এর ওয়েবসাইটে।

হোয়াটসঅ্যাপ বা অ্যাপলের ফেইসটাইমের মতো একই ধরনের সেবাগুলোর বিপরীতে এক্স-এর কলিং ফিচারে কোনো এনক্রিপশন ব্যবস্থা দেখা যায়নি।

তবে, এতে ‘এনহ্যান্সড কল প্রাইভেসি’ নামের সেটিং রেখেছে কোম্পানিটি, যেখানে উল্লেখ রয়েছে ‘এটি আপনার প্রাইভেসি সুরক্ষায় সহায়ক’। তবে, এর একমাত্র মানে দাঁড়ায়, কলারদের আইপি অ্যাড্রেস একে অপরের কাছ থেকে লুকানো থাকে এতে, যা সক্রিয় করতে হয় অ্যাপের সেটিং থেকে।

তবে, এ অডিও ও ভিডিও কলিংয়ের ফিচার এক্স-এ কতটা জনপ্রিয়, তা এখনও পরিষ্কার নয়। তবে, ক্রমাগতই এর প্রচারণা চালাতে দেখা গেছে মাস্ককে, যদিও এক্স-এর কয়েকটি হেল্প পেইজে ফিচারটির কথা উল্লেখ নেই।

মাস্কের দাবি, অ্যাপে ফিচারটি যোগ করা তার ‘এক্স’কে এভ্রিথিং অ্যাপে রূপান্তর’ সংশ্লিষ্ট পরিকল্পনার অংশ। এ ছাড়াও, আরও বেশ কিছু ফিচার সাইটটিতে যোগ করার লক্ষ্য নিয়েছেন তিনি, যেখানে থাকতে পারে আর্থিক পরিষেবার ফিচারও।