এ বছর উইটসায় চেয়ারম্যান অ্যাওয়ার্ডসহ দুই সম্মাননায় এটুআই

ওয়ার্ল্ড ইনোভেশন, টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্স (উইটসা) প্রতিবছর এই পুরস্কারের আয়োজন করে থাকে। তথ্যপ্রযুক্তি খাতে একে সম্মানজনক পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 02:19 PM
Updated : 15 Sept 2022, 02:19 PM

ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনোভেশন অ্যান্ড টেকনোলজির আয়োজনে দুটি সম্মাননা অর্জন করেছে বাংলাদেশ। এর মধ্যে উইটসার ‘চেয়ারম্যান অ্যাওয়ার্ড’ও রয়েছে।

১৪ সেপ্টেম্বর বুধবার মালয়েশিয়ার পেনাংয়ে এ বছরের আয়োজনে বাংলাদেশ সরকারের এস্পায়ার টু ইনোভেট বিভাগ থেকে ‘ন্যাশনাল পোর্টাল ফ্রেমওয়ার্ক’ শ্রেষ্ঠ প্রকল্প হিসেবে উইটসার চেয়ারম্যান অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

গোটা বিশ্ব থেকে আসা ১৬৫টি প্রকল্পের মধ্যে এ এটু্‌আই-এর ‘কোভিড-১৯ ন্যাশনাল ড্যাশবোর্ড’ প্রকল্পটি ইনোভেটিভ ইহেলথ সলিউশনস অ্যাওয়ার্ড শ্রেণিতে সম্মাননা অর্জন করে।

ওয়ার্ল্ড ইনোভেশন, টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্স (উইটসা) প্রতিবছর এই পুরস্কারের আয়োজন করে থাকে। তথ্যপ্রযুক্তি খাতে একে সম্মানজনক পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়।

আয়োজনের দ্বিতীয় দিন অ্যাওয়ার্ড নাইটে এটুআই এর পক্ষে পুরস্কার গ্রহন করেন প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির। এ সময় মঞ্চে ছিলেন সংস্থাটির চেয়ারম্যান ইয়ানিস সিরোস, দ্য ন্যাশনাল টেক অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া (পিকম) এর চেয়ারম্যান ড. সিন সিয়াহ, উইটসার রিজিওনাল ভাইস চেয়ারম্যান ও বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার পেনাং স্টেট এক্সকো ফর ট্যুরিজম অ্যান্ড ক্রিয়েটিভ ইকোনমি এর সভাপতি ইয়েউহ সুন হিন।

বাংলাদেশের সাফল্যে অভিনন্দন জানিয়ে উইটসার চেয়ারম্যান ইয়ানিস সিরোস বলেন, “তথ্যপ্রযুক্তিতে খাতে সাফল্যের সাথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উইটসা অ্যাওয়ার্ড অর্জনের জন্য আমি এটুআইকে অভিনন্দন জানাই।”

“বৈশ্বিক এই সংকটময় মুহুর্তে প্রযুক্তির উৎকর্ষতা আমাদের সমস্যা মোকাবেলার হাতিয়ার হিসেবে কাজ করবে বলেই আমার বিশ্বাস।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক