চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের চাপ টের পাচ্ছেন হলান্ড

তারকা এই স্ট্রাইকার মনে করেন, চ্যাম্পিয়ন্স লিগ জিততেই তাকে দলে টেনেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 06:16 PM
Updated : 9 June 2023, 06:16 PM

ম্যানচেস্টার সিটিতে অভিষেক মৌসুমেই ব্যক্তিগত ও দলগতভাবে দুর্দান্ত সময় কাটছে আর্লিং হলান্ডের। এরই মধ্যে স্বাদ পেয়েছেন দুটি শিরোপার। সামনে অবিশ্বাস্য ‘ট্রেবল’ জয়ের হাতছানি। ক্লাবকে অধরা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে বাড়তি দায়িত্ব অনুভব করছেন তরুণ তারকা। নরওয়ের এই স্ট্রাইকারকে যা কিছুটা চাপেও ফেলে দিয়েছে। 

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জিতেছে সিটি। ইস্তানবুলে শনিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে তারা মুখোমুখি হবে ইন্টার মিলানের। এই লড়াইয়ে জিতলেই দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে 'ট্রেবল' জয়ের ইতিহাস গড়বে সিটি। 

১৯৯৮-৯৯ মৌসুমে প্রথম এবং সবশেষ অনন্য এই কীর্তি গড়েছিল ম্যানচেস্টারের আরেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। 

ইউরোপ সেরার প্রতিযোগিতায় এখন পর্যন্ত সিটির সেরা সাফল্য ২০২১ সালে রানার্সআপ হওয়া। ঘরোয়া সব প্রতিযোগিতা অনেকবার জেতা হলেও এই একটি শিরোপার হাহাহার রয়েই গেছে সিটি শিবিরে। 

স্বপ্ন পূরণে আসছে ফাইনালে সিটির সবচেয়ে বড় অস্ত্র হতে পারেন হলান্ড। গত গ্রীষ্মে ক্লাবটিতে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৫২ গোল করেছেন ২২ বছর বয়সী ফরোয়ার্ড। এর মধ্যে ১২টি চ্যাম্পিয়ন্স লিগে। 

প্রত্যাশার চাপ টের পাচ্ছেন হলান্ডও। তবে নিজের সামর্থ্যে বিশ্বাস আছে এই তরুণের। 

“অবশ্যই আমি চাপ অনুভব করছি। আমি যদি ‘না’ বলি, তাহলে মিথ্যা বলা হবে। তারা আমাকে ছাড়া প্রিমিয়ার লিগ জিতেছে, আমাকে ছাড়া তারা প্রতিটি শিরোপা জিতেছে। তাই আমি এখানে এমন একটি কাজ করতে এসেছি, যা ক্লাবটি আগে কখনও করেনি এবং সে লক্ষ্যে আমি নিজের সেরাটা ঢেলে দেব।”

“আমি এখানে আসার আগে তারা পরপর দুইবার প্রিমিয়ার লিগ জিতেছে। তাই তারা জানে যে কীভাবে প্রিমিয়ার লিগ জিততে হয়। তাদের এখন স্রেফ চ্যাম্পিয়ন্স লিগ জেতা বাকি। বিশেষ কোনো কারণেই আমি এখানে এসেছি।”