১ বছর পর একাদশে ফিরে ফের চোটের কবলে পগবা

সেরি আয় ক্রেমোনেসের বিপক্ষে স্রেফ ২৪ মিনিট খেলার পর কান্নাভেজা চোখে মাঠ ছাড়েন ইউভেন্তুসের মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 01:34 PM
Updated : 15 May 2023, 01:34 PM

ইউভেন্তুসে ফেরার পর থেকে চোট যেন পিছু ছাড়ছে না পল পগবার। প্রতিযোগিতামূলক ফুটবলে এক বছরের বেশি সময় পর শুরুর একাদশে ফেরার ম্যাচে আবারও চোট পেয়েছেন এই ফরাসি মিডফিল্ডার।

সেরি আয় রোববার ক্রেমোনেসের বিপক্ষে ম্যাচে পগবা খেলতে পারেন কেবল ২৪ মিনিট। একটি ক্রস করার পর বাম ঊরুতে চিকিৎসার প্রয়োজন হয় তার। এরপর কান্নাভেজা চোখে মাঠ ছাড়েন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

২-০ গোলে জেতা ম্যাচের পর পগবার চোট নিয়ে হতাশা প্রকাশ করেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়োনো আল্লেগ্রি।

“আমরা সবাই হতাশ, শুধু এজন্য নয় যে সে বেশ ভালো খেলছিল। এটা দুঃখজনক, কারণ সে মাঠে ফেরার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে।”

২০২২ সালের এপ্রিলের পর এই প্রথম শুরুর একাদশে মাঠে নামেন পগবা।  গত বছরের ওই ম্যাচটি ছিল তার তখনকার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে লিভারপুলের বিপক্ষে। ওই ম্যাচে পায়ের পেশিতে চোট পান পগবা, যা তাকে গত মৌসুমের বাকি অংশ থেকে ছিটকে দেয়।

গত গ্রীষ্মে দ্বিতীয় মেয়াদে ইউভেন্তুসে যোগ দেন পগবা। দলটির প্রাক-মৌসুম প্রস্তুতির সময় হাঁটুতে চোট পান তিনি। সেরে ওঠার প্রক্রিয়ায় কাতার বিশ্বকাপ খেলার জন্য প্রাথমিকভাবে অস্ত্রোপচার করতে চাননি ৩০ বছর বয়সী এই ফুটবলার।

তবে শেষ পর্যন্ত অস্ত্রোপচার করাতে হয় পগবার, যা তাকে ছিটকে দেয় বিশ্বকাপ থেকে। এরপর গত জানুয়ারিতে ইউভেন্তুসের স্কোয়াডে ফেরার পর পেশির চোটে পড়ে বিলম্বিত হয় তার মাঠে ফেরা।

অবশেষে গত ২৮ ফেব্রুয়ারি ইউভেন্তুসের জার্সিতে এই মেয়াদে প্রথমবারের মতো মাঠে নামেন পগবা। শৃঙ্খলাজনিত কারণে গত মার্চে ইউরোপা লিগে ফ্রেইবুর্কের বিপক্ষে লড়াই থেকে বাদ পড়েন তিনি। এরপর আবার চোটের থাবা, অনুশীলনে ফ্রি-কিক নেওয়ার সময় ডান ঊরুতে চোট পান তিনি।

ওই চোট কাটিয়ে ইউরোপা লিগে গত ১৩ এপ্রিল স্পোর্তিং লিসবনের বিপক্ষে ম্যাচে বদলি নেমে মাঠে ফেরেন পগবা। এরপর থেকে সব মিলিয়ে ৯টি ম্যাচে বদলি নামেন সাবেক ইউনাইটেড তারকা। এবার ক্রেমোনেসের বিপক্ষে শুরুতে নেমে পেলেন চোট।

সেরি আয় ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইউভেন্তুস।