বাংলাদেশের বিপক্ষে হেরে আক্রমণভাগকে দুষলেন সিশেলস কোচ

আক্রমণভাগে বোঝাপড়ার ঘাটতি দেখছেন নেভিল ভিভিয়ান বোথ।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 02:23 PM
Updated : 25 March 2023, 02:23 PM

তুলনামূলকভাবে গোলে সুযোগ বেশি তৈরি করেও গোল মেলেনি; উল্টো হজম করতে হয়েছে। বাংলাদেশের বিপক্ষে হারের পর আক্রমণভাগের পারফরম্যান্স নিয়ে হতাশার কথা জানালেন সিশেলস কোচ নেভিল ভিভিয়ান বোথ।

সিলেট জেলা স্টেডিয়ামে শনিবার বাংলাদেশের বিপক্ষে ১-০ গোলে হারে সিশেলস। প্রথমার্ধের শেষ দিকে বক্সের ভেতর থেকে সুযোগ সন্ধানী হেডে ম্যাচের ভাগ্য গড়ে দেন কাজী তারিক রায়হান।

৪২তম মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রি কিকে ব্র্যান্ডন শ্যাফি মোলে হেড করার পর বক্সের ভেতর থেকে হেডেই জাল খুঁজে নেন তারিক। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বোথা বললেন, রক্ষণের ভুলের মাশুল ওই গোল।

“যে গোলটা বাংলাদেশ পেয়েছে, সেটা আমাদের ভুলেই পেয়েছে। ওই সময় বাংলাদেশ ভাগ্যবান ছিল। ওই গোল নিয়ে আমি হতাশ। তবে প্রথমার্ধের তুলনায় আমি আমাদের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স নিয়ে খুশি। পরের ম্যাচে অবশ্যই ভিন্ন কিছু হবে।”

“দলের সার্বিক পারফরম্যান্স আমি খুশি নই। এখনও আমাদের অনেক কাজ করার রয়েছে। রক্ষণের দিক থেকে আমরা ভালো খেলেছি, কিন্তু আক্রমণে ভালো করিনি, সেখানে ওই সম্মিলিত প্রচেষ্টা ছিল না।”

দুই দলের পারফরম্যান্সের মূল্যায়নে বোথ জানালেন ‘সামনে সমান।’ এ কারণে জয় বাংলাদেশের প্রাপ্য ছিল না বলেও মনে করেন তিনি।

“দুই দলই সমান ছিল কিন্তু বাংলাদেশ এক গোল করে ম্যাচ জিতে নিয়েছে। আমি মনে করি, শারীরিকভাবে আমরা বাংলাদেশের চেয়ে ভালো ছিলাম। বাংলাদেশের এই জয় প্রাপ্য নয়। ম্যাচ অন্তত ড্র অথবা আমাদের জেতার কথা ছিল।”

দ্বি-পাক্ষীক সিরিজে আগামী মঙ্গলবার দ্বিতীয় ও শেষ ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।