হলান্ড নয়, মেসির হাতেই ব্যালন দ’র দেখছেন সিটির সিলভা

প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারলে আর্লিং হলান্ডও এই স্বীকৃতির দাবিদার হতে পারেন বলে মনে করেন তার ক্লাব সতীর্থ বের্নার্দো সিলভা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 11:03 AM
Updated : 15 May 2023, 11:03 AM

ম্যানচেস্টার সিটির জার্সিতে দুর্দান্ত সময় কাটাচ্ছেন আর্লিং হলান্ড। একের পর এক গোল করছেন। রেকর্ড বইয়েও আঁকিবুকি চালিয়ে যাচ্ছেন সমান তালে। সেখানে পিএসজির হয়ে লিওনেল মেসির সময়টা ঠিক আলো ঝলমলে নয়। তবে এবারের ব্যালন দ’র জয়ের লড়াইয়ে বের্নার্দো সিলভা তার ক্লাব সতীর্থ হলান্ডের চেয়ে এগিয়ে রাখছেন মেসিকেই। 

সিলভার এমন ভাবনার কারণটাও অনুমেয়। সবশেষ বিশ্বকাপে যে অবিশ্বাস্য ছন্দে ছিলেন মেসি। সাতটি গোল করেন। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দেশকে দেন আবারও বিশ্ব জয়ের স্বাদ। তাই ব্যালন দ’রের জন্য মেসিকেই বেছে নিচ্ছেন সিলভা।

ইংলিশ প্রিমিয়ার লিগে হলান্ড অবশ্য রীতিমতো ঝড় তুলে চলেছেন। এরই মধ্যে অভিষেক মৌসুমে গড়ে ফেলেছেন সর্বোচ্চ গোলের কীর্তি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচে ৫২ গোলের আলো ছড়াচ্ছে তার নামের পাশে। বলার অপেক্ষা রাখে না, কেবল ইংল্যান্ড নয়, বর্তমান সময়ের সেরাদের মধ্যে একজন নরওয়ের এই তরুণ স্ট্রাইকার।

এ দিক থেকে হলান্ডের তুলনায় মলিন মেসি। পিএসজির হয়ে চলতি মৌসুমে ৩৮ ম্যাচে তিনি জালের দেখা পেয়েছেন মাত্র ২০ বার, অ্যাসিস্ট করেছেন ১৯ গোলে। কিন্তু গত বছর কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বাজিমাত করার নায়ক তিনিই। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো জিতে নেন বিশ্বকাপের গোল্ডেন বল।

ক্লাব পর্যায়ে ব্যক্তিগত পারফরম্যান্সের দ্যুতি কিছুটা কমলেও মেসির দল পিএসজি আছে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে। বিশ্বকাপ আগে থেকে আছে নামের পাশে, এর সঙ্গে লিগ ওয়ানের শিরোপা যোগ হলে ব্যালন দ’রে পাল্লা ভারি থাকবে তার। 

হলান্ডের যে সুযোগ একেবারেই থাকবে না, তাও মনে করেন না সিলভা। সম্ভাবনা জোরাল করতে তাই সতীর্থকে শর্ত জুড়ে দিলেন তিনি। প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জিতলে হলান্ডও ব্যালন দ’রের জন্য বিবেচিত হতে পারেন বলে মনে করেন সিলভা। 

“যদি হলান্ড প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে, তাহলে আপনারা তাকে ব্যালন দ’রের আলোচনায় রাখতে পারেন। রিয়াল মাদ্রিদ যদি চ্যাম্পিয়ন্স লিগ জেতে, তাহলে ভিনিসিউস জুনিয়রের সম্ভাবনা নিয়েও আলোচনা হতে পারে।” 

“সাধারণভাবে ব্যালন দ’রের লড়াইটা মেসি ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ীর মধ্যে এবং এখন পর্যন্ত আমি এটা মেসিকেই দেব।”