লেভানদোভস্কির চোখে শিরোপার দাবিদার আর্জেন্টিনা

সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের প্রশংসায় পঞ্চমুখ পোলিশ স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2022, 11:24 AM
Updated : 13 Nov 2022, 11:24 AM

সাম্প্রতিক ফর্ম ও শক্তিমত্তার বিচারে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে নিয়ে আশাবাদী লোকের সংখ্যা কম নয়। দলটির দারুণ সম্ভাবনা দেখছেন রবের্ত লেভানদোভস্কিও। পোল্যান্ড অধিনায়কের মতে, এবারের আসরে শিরোপার দাবিদারদের একটি সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্ব সেরার মঞ্চে একই গ্রুপে পড়েছে পোল্যান্ড ও আর্জেন্টিনা। ‘বি’ গ্রুপের অন্য দুই দল সৌদি আরব ও মেক্সিকো।

এই গ্রুপের তো বটেই, বিশ্বকাপের সেরা দলগুলোর একটি হিসেবে ধরা হচ্ছে লিওনেল স্কালোনির দলকে।

গত বছর কোপা আমেরিকা জেতা আর্জেন্টিনা অপরাজিত আছে ৩৫ ম্যাচ ধরে। সবশেষ দলটি হেরেছিল ২০১৯ সালে। পিএসজি তারকা লিওনেল মেসির সঙ্গে দারুণ কিছু খেলোয়াড় নিয়ে শক্তিশালী একটি ইউনিট আছে সবশেষ ১৯৮৬ সালে বিশ্বকাপ জেতা দলটির।

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কাকে গত শনিবার দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপ, পোল্যান্ডের সম্ভাবনাসহ আরও কিছু বিষয়ে কথা বলেন লেভানদোভস্কি। সেখানেই দল হিসেবে আর্জেন্টিনার উচ্ছ্বসিত প্রশংসা করেন বার্সেলোনা স্ট্রাইকার।

“(বিশ্বকাপে নিজেদের সম্ভাবনা নিয়ে) অনেক বড় চ্যালেঞ্জ এবং এটা খুব কঠিন একটা গ্রুপ- প্রতিটি ম্যাচ কঠিন হবে। বিশ্বকাপে নিজেদের খেলার ধরন নিয়ে স্পষ্ট ধারণা থাকা খুব জরুরি।”

“আমি মনে করি, মেসিকে নিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের প্রশ্নে ফেভারিট দেশগুলোর একটি। তারা ৩০ (আসলে ৩৫) ম্যাচে হারেনি; দারুণ খেলছে এবং তারা সত্যিই ভালো একটি দল। তাদের একটা পরিকল্পনা আছে, যা দলগতভাবে অনুসরণ করছে।”

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে পোল্যান্ড ও আর্জেন্টিনা, আগামী ১ ডিসেম্বর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক