রোনালদোর মন্তব্যের ‘প্রভাব পড়ছে’ খেলোয়াড়দের ওপর

পর্তুগিজ তারকাকে নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সিদ্ধান্ত মেনে নেবেন ফুটবলাররা, বললেন তার ক্লাব সতীর্থ রাফায়েল ভারানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2022, 08:02 AM
Updated : 17 Nov 2022, 08:02 AM

ম্যানচেস্টার ইউনাইটেড বোর্ড, ক্লাবের মালিকপক্ষ ও কোচ এরিক টেন হাগকে নিয়ে ক্রিস্তিয়ানো রোনালদোর মন্তব্যে ফুটবল বিশ্বে চলছে আলোচনার ঝড়। দলটির ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে মনে করছেন, তাদের ওপরও এসবের প্রভাব পড়ছে। তাই এই বিষয়টি থেকে নিজেদের যতটা সম্ভব দূরে রাখতে চান তারা।

ব্রডকাস্টার পিয়ার্স মর্গ্যানকে সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে বোমা ফাটান রোনালদো। সেখানে তিনি দাবি করেন, তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে ইউনাইটেড। সঙ্গে কোচ টেন হাগের প্রতি তার কোনো শ্রদ্ধা না থাকার কথাও বলেন পর্তুগিজ মহাতারকা। পাশাপাশি আরও অনেক বিষয়েই মন্তব্য করেন তিনি। 

এর জন্য তাকে বড় অঙ্কের জরিমানা করা হতে পারে বলে ব্রিটিশ গণমাধ্যমের খবর। ইউনাইটেড গত সোমবার বিবৃতি দিয়ে জানায়, তারা পুরো বিষয়টি খতিয়ে দেখছে। এরপর তারা এই বিষয়ে প্রতিক্রিয়া জানানোর কথা বিবেচনা করবে।

রোনালদোর ক্লাব সতীর্থ ভারানে কাতার বিশ্বকাপ খেলতে এখন আছেন ফ্রান্স দলের সঙ্গে। রোনালদোর মন্তব্য নিয়ে জানতে চাওয়া হলে ফরাসি রেডিও স্টেশন ইউরোপ ওয়ান-কে তিনি বলেন, নিজেদের মতো করে চলমান পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছে ইউনাইটেডের ফুটবলাররা।

“অবশ্যই এটা আমাদের ওপর প্রভাব ফেলছে। যা ঘটছে এবং যা বলা হচ্ছে, আমরা শুনছি। আমরা নিজস্ব উপায়ে পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছি। এসবের মধ্যে খুব বেশি না জড়ানোর চেষ্টা করছি।”

“যখন রোনালদোর মতো একজন তারকা…আমরা এর থেকে দূরে থাকার চেষ্টা করছি। বলা হয় যে, আমরা কেউ একা পরিস্থিতি পরিবর্তন করার চেষ্টা করতে পারব না, আমরা একটি সমষ্টির অংশ।”

গত অক্টোবরে ক্লাবের শৃঙ্খলা ভেঙে আলোচনায় আসেন রোনালদো। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে শেষ দিকে বদলি নামতে অস্বীকৃতি জানিয়ে তিনি টানেলে চলে যান ম্যাচ শেষ হওয়ার আগেই। ওই ঘটনায় তাকে সতর্ক করে দেওয়া হয় ক্লাবের পক্ষ থেকে। তার দুই সপ্তাহের বেতনও কাটা হয়েছিল বলে গণমাধ্যমের খবর। 

পরে চেলসির বিপক্ষে ম্যাচে স্কোয়াডেই রাখা হয়নি রোনালদোকে।

৩৭ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে রিয়াল মাদ্রিদেও খেলেছেন ভারানে। তার মতে, রোনালদোকে নিয়ে যে সিদ্ধান্ত নেবে ক্লাব, দল তা মেনে নেবে।

“আমি আমার দলের জন্য সেরাটা চাই। তাই যে সিদ্ধান্তই নেওয়া হোক, খেলোয়াড় হিসেবে আমরা তা গ্রহণ করব এবং নিজেদের সর্বোচ্চ দেব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক