আর্জেন্টিনা দলে পরিবর্তনের আভাস দিলেন কোচ

দলের চার খেলোয়াড় এখনও অস্বস্তিতে ভুগছেন বলে জানালেন লিওনেল স্কালোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2022, 06:24 AM
Updated : 17 Nov 2022, 06:24 AM

বিশ্বকাপ শুরুর আগে দুর্ভাবনায় পড়ে গেছেন আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনি। দলের কয়েকজন খেলোয়াড় এখনও সম্পূর্ণ ফিট নন বলে জানিয়েছেন তিনি। তাই আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনার আভাস দিয়েছেন।

আবু ধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বুধবার সংযুক্ত আরব আমিরাতকে অনায়াসে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সেরেছে আর্জেন্টিনা। এই ম্যাচের পর সংবাদমাধ্যমে বিশ্বকাপ দলে পরিবর্তনের সম্ভাবনা নিয়ে কথা বলেছেন স্কালোনি।

৫-০ গোলে পাওয়া জয়ের ম্যাচটিতে খেলেননি ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো ও তিন ফরোয়ার্ড আলেহান্দ্রো গোমেস, নিকোলাস গনসালেস ও পাওলো দিবালা। তারা চারজনই অস্বস্তিতে ভুগছেন।

“আমাদের (স্কোয়াডে) কিছু সমস্যা রয়েছে। তালিকা চূড়ান্ত করার জন্য আমাদের হাতে সময় রয়েছে। আমরা পরিবর্তন করতে পারি। আশা করি করতে হবে না। তবে একটা সম্ভাবনা রয়েছে।”

“আমি বলছি না তারা স্কোয়াড থেকে বাদ পড়বে। তবে কয়েকজন খেলোয়াড় পুরোপুরি সুস্থ নয়। তাদেরকে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে কারণ তারা খেলার জন্য ফিট নয় অথবা কিছুটা ঝুঁকি রয়েছে। আমাদের সতর্ক থাকতে হবে। তাদের বাইরে রাখার কারণ ছিল।”

ফিফার নিয়ম অনুযায়ী, বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের ২৪ ঘণ্টা আগ পর্যন্ত নিজেদের স্কোয়াডে খেলোয়াড় পরিবর্তন করতে পারবে যেকোনো দল।

আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক