রেফারি ওরসাতোর বিশ্বকাপ অভিষেক

উদ্বোধনী ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন এই ইতালিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2022, 05:19 AM
Updated : 19 Nov 2022, 05:19 AM

বিশ্বকাপে ‘ভিএআর’ রেফারি হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ইতালির দানিলে ওরসাতোর। তবে এবার নতুন অভিজ্ঞতা হতে যাচ্ছে তার। প্রথমবারের মতো পালন করবেন তিনি মাঠের রেফারির দায়িত্ব।

স্বাগতিক কাতার ও একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে রোববার পর্দা উঠবে বিশ্বকাপের ২২তম আসরের। ফিফা জানিয়েছে, এই ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন ৪৬ বছর বয়সী ওরসাতো।

২০১০ সালে ফিফা অফিসিয়াল হন তিনি। ৮ বছর পর রাশিয়া বিশ্বকাপে ‘ভিএআর’ রেফারি হিসেবে কাজ করেন। ২০২০ সালের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি ও বায়ার্ন মিউনিখের ফাইনালে মাঠের রেফারি হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

এবার বিশ্বকাপে পালন করতে যাচ্ছেন ওরসাতো এই দায়িত্ব। তার সঙ্গে মাঠের বাকি দুই রেফারি থাকবেন চিরো কারবোনে ও আলেস্সান্দ্রো জিয়াল্লাতিনি। ‘ভিএআর’ রেফারি হিসেবে থাকবেন মাস্সিমিলিয়ানো ইররাতি।

বাংলাদেশ সময় রাত ১০টায় দোহার আল বাইত স্টেডিয়ামে মাঠে গড়াবে কাতার ও একুয়েডরের ম্যাচটি। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিষেক হবে কাতারের। আর একুয়েডর চতুর্থবারের মতো খেলবে বৈশ্বিক আসরে। ৩২ দলের এই টুর্নান্টে ‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ সেনেগাল ও নেদারল্যান্ডস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক