দুই দিন পরই আরেকটি ম্যাচ, ক্ষুব্ধ আর্জেন্টিনার কোচ

গ্রুপ চ্যাম্পিয়ন দল হিসেবে আরেকটু বেশি বিশ্রাম প্রাপ্য ছিল বলেই মনে করেন লিওনেল স্কালোনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2022, 03:30 AM
Updated : 1 Dec 2022, 03:30 AM

মহাগুরুত্বপূর্ণ ম্যাচ জিতে শেষ ষোলোয় ওঠার আনন্দ উদযাপনের ব্যাপার আছে। শরীরকে একটু বিশ্রাম দেওয়ার তাগিদ আছে। পরের রাউন্ডের চ্যালেঞ্জের জন্য প্রস্তুতির তাড়না আছে। কিন্তু এই সবকিছুর জন্য সময় মোটে দুই দিন। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েও দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে এত কম সময় পাওয়াকে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির কাছে মনে হচ্ছে স্রেফ ‘পাগলামো।’

পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বুধবার গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় ওঠে আর্জেন্টিনা। কোয়ার্টার-ফাইনালের ওঠার লড়াইয়ে শনিবারই তাদের মাঠে নামতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

টিকে থাকার লড়াইয়ে নিজেদের সবটুকু উজাড় করে দেওয়া ম্যাচের পর বিশ্রামের চাহিদা তো আছেই। কাতারের আবহাওয়াও ফুটবল ও ফুটবলারদের জন্য খুব সহায়ক নয়। সব মিলিয়ে পোল্যান্ডকে হারানোর পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিরক্তিটা লুকাননি স্কালোনি।

“আমার মনে হয়, দুই দিনের কাছাকাছি সময়ে আরেকটি ম্যাচ খেলতে নামা পুরোপুরি পাগলামো এবং সেটিও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পর। আমার মাথায় কিছুতেই ঢুকছে না এটা।”

“এখন সময় কত? রাত ১টা বেজে গেছে প্রায়। মানে বৃহস্পতিবার হয়ে গেছে এর মধ্যেই। কালকে আমাদের প্রস্তুতি নিতে হবে, পরদিনই আবার খেলা। এখানকার কন্ডিশনও খুব ভালো নয়, তবে তা সবার জন্য একই। কিন্তু আমরা তো গ্রুপের সেরা, আরেকটু বিশ্রাম আমরা পেতে পারতাম।”

গ্রুপ সেরা হওয়ায় বড় একটা বাধা এড়াতে পেরেছে স্কালোনির দল। গ্রুপে রানার্স আপ হলে পরের ধাপে খেলতে হতো বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে। এখন তাদের লড়াই তুলনামূলকভাবে অনেক সহজ প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার সঙ্গে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক