'৬ তারকা' নিয়ে বিশ্বকাপ অভিযানে নেইমার

আসর শুরুর আগেই নিজেদের চ্যাম্পিয়ন ভাবা শুরু করে দিয়েছেন ব্রাজিল ফরোয়ার্ড নেইমার!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2022, 11:00 AM
Updated : 20 Nov 2022, 11:00 AM

বিশ্বকাপ অভিযানে কাতারে পা দিয়েই ভিন্ন কারণে খবরের শিরোনামে হলেন নেইমার। রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে আসর শুরুর আগেই যে শিরোপা জয়ী হিসেবে দেখছেন তিনি! দল আবার বিশ্ব চ্যাম্পিয়ন হবে, পিএসজির তারকার এই বিশ্বাস এতটাই দৃঢ় যে, পোশাকে পাঁচ তারকার জায়গায় ছয় তারকা নিয়ে বিশ্ব সেরার মঞ্চে এসেছেন তিনি। 

ফুটবলের অলিখিত নিয়ম অনুযায়ী, প্রতিটি দল যতবার বিশ্বকাপ জিতবে, তাদের জার্সিতে থাকবে সমান সংখ্যক তারকা চিহ্ন। ১৯৫০, ১৯৫৮, ১৯৭০, ১৯৯৪ ও ২০০২ বিশ্বকাপ জয়ী ব্রাজিলের জার্সিতে আছে পাঁচটি তারকা। 

তবে মাঠে নামার আগেই নিজেদের চ্যাম্পিয়ন ভাবা শুরু করে দিয়েছেন নেইমার। তুরিনে অনুশীলন ক্যাম্প সেরে গত শনিবার কাতারে পৌঁছেছে ব্রাজিল দল। মধ্যপ্রাচ্যের দেশটিতে অবতরণের পর নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি দিয়েছেন নেইমার। সেখানে তার প্যান্টে পাঁচ তারকার জায়গায় খোদাই রয়েছে ছয় তারকা। 

চ্যাম্পিয়নের বেশে আসা নেইমার আগামী ১৮ ডিসেম্বর শিরোপা উঁচিয়ে ধরতে পারবে কি-না, তা সময়ই বলে দেবে। তবে দেশকে চূড়ান্ত সাফল্য এনে দিতে হলে তাকে পালন করতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা। ব্রাজিলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা কেমন খেলবেন, তার ওপর অনেকটাই নির্ভর করবে তিতের দলের ভাগ্য। 

২০১৪ বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলা ব্রাজিলের এবারের অভিযান শুরু হবে আগামী ২৫ নভেম্বর, সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। 

‘জি’ গ্রুপে নেইমার-রাফিনিয়াদের অন্য দুই প্রতিপক্ষ ক্যামেরুন ও সুইজারল্যান্ড।