বিশ্বকাপের খুব কাছে এসে চোটাক্রান্ত সেনেগালের মানে

চোট কতটা গুরুতর বা তাকে কতদিন বাইরে থাকতে হবে, এ বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2022, 09:58 PM
Updated : 8 Nov 2022, 09:58 PM

ক্লাব ফুটবলের ব্যস্ততা সেরে আর কদিন পরই যোগ দেওয়ার কথা বিশ্বকাপ মিশনে। এমন সময়ে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেলেন সাদিও মানে।

বুন্ডেসলিগায় মঙ্গলবার রাতে ভার্ডার ব্রেমেনের বিপক্ষে সের্গে জিনাব্রির হ্যাটট্রিকে ৬-১ গোলের জয়োল্লাস করেছে বায়ার্ন মিউনিখ। বিশাল জয়ের এই আনন্দের মাঝেই বড় এক হতাশার জন্ম দিয়েছে মানের চোট।

ম্যাচের পঞ্চদশ মিনিটে হাঁটুতে ব্যথা পান ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড। বেশ কিছুক্ষণ ধরে সাইডলাইনে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। শেষ পর্যন্ত তিনি নিজ পায়ে উঠে দাঁড়ালেও খেলা চালিয়ে যেতে পারেননি।

গত গ্রীষ্মের দলবদলে লিভারপুল ছেড়ে বায়ার্নে যোগ দেওয়া মানে নতুন ঠিকানায় দ্রুতই মানিয়ে নেন। ভালো ফর্মেও ছিলেন তিনি। তাকে ঘিরেই আসছে বিশ্বকাপে দারুণ কিছুর স্বপ্ন দেখছে সেনেগাল।

কিন্তু এমন সময়ে দলের কাণ্ডারির এই চোট হতে পারে অনেক বড় ধাক্কা। চোটের ধরন বা তাকে কতদিন বাইরে থাকতে হবে, এ বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত কিছু জানায়নি বায়ার্ন।

তবে আর কেবল ১১ দিন পর, ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। আগামী ১৪ নভেম্বর দল ঘোষণা করার শেষ সময়। এমন সময়ে ছোটখাটো চোটও অনেক বড় হয়ে দেখা দিতে পারে। সেটাই দুর্ভাবনার কারণ আফ্রিকার দেশটির জন্য।