লাল কার্ড দেখে ৩ ম্যাচ নিষিদ্ধ কাসেমিরোর পাশে কোচ

এরিক টেন হাগ মনে করেন, ব্রাজিলিয়ান মিডফিল্ডার যা করেছেন তা কেবল দলের স্বার্থেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2023, 11:40 AM
Updated : 5 Feb 2023, 11:40 AM

প্রিমিয়ার লিগের ম্যাচে মেজাজ হারিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়ের গলা চেপে ধরে লাল কার্ড দেখা কাসেমিরোকে আগলে রাখছেন এরিক টেন হাগ। ম্যানচেস্টার ইউনাইটেড কোচের মতে, সীমা অতিক্রম করলেও সতীর্থকে রক্ষা করতেই এই কাণ্ড ঘটিয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে শনিবার ইউনাইটেডের ২-১ গোলে জয়ের ম্যাচের ঘটনা এটি। ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের ৬৬তম মিনিটে টাচলাইনে একটি ফাউলের ঘটনায় বিবাদে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা। তারই এক পর্যায়ে প্রতিপক্ষের হিউজের গলা চেপে ধরেন কাসেমিরো। ভিএআরে সময় নিয়ে দেখে সাবেক রিয়াল মাদ্রিদ ফুটবলারকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

কাসেমিরোকে হারানোর পর একটি গোল হজম করলেও শেষ পর্যন্ত বড় কোনো বিপদ হয়নি স্বাগতিকদের।

লাল কার্ডের খাঁড়ায় প্রিমিয়ার লিগে দলের পরবর্তী তিন ম্যাচে খেলতে পারবেন না কাসেমিরো। লিগে দারুণ ছন্দে থাকা ইউনাইটেডের জন্য যা হতে পারে বড় ধাক্কা।

প্যালেস ম্যাচের পর শিষ্যের পাশে দাঁড়ান টেন হাগ। ডাচ কোচ বলেন, কাসেমিরো যা করেছেন তা কেবল দলের স্বার্থেই। ওই ঘটনায় শুধু একজনকে লাল কার্ড দেখানো ঠিক হয়নি বলেও মনে করেন তিনি।

“কাসেমিরো আমাদের খেলোয়াড়কে রক্ষা করেছে এবং যে খেলোয়াড় আক্রমণ করতে চায় তাকেও রক্ষা করেছে, সে তাকে আটকে রেখেছে। সে নিজেকে রক্ষা করেছে, সে কোনো খেলোয়াড়কে আঘাত করতে চায়নি। কাসেমিরো সীমা অতিক্রম করেছে ঠিকই, কিন্তু আরও অনেক খেলোয়াড় সীমা লঙ্ঘন করেছে।”

“এটি সত্যিই কঠিন একটা মুহূর্ত, আমি দেখতে পাচ্ছিলাম দুটি দল একে অন্যের সঙ্গে লড়াই করছে এবং দুই দলের খেলোয়াড়রাই সীমা অতিক্রম করছে। শুধু একজন খেলোয়াড়কে শাস্তি দেওয়া হয়েছে, এটি ঠিক নয়।”

লিগে ২১ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে ইউনাইটেড। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল (২০ ম্যাচ)।