‘পরিস্থিতি যেমনই হোক, শাভিকে ছাঁটাই করা হবে না’

দলের সামনের পারফরম্যান্স খুব খারাপ হলেও শাভিকে নিয়ে এই সিদ্ধান্তে বদল আসবে না বলে জানালেন বার্সেলোনা সভাপতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2024, 03:23 PM
Updated : 2 Feb 2024, 03:23 PM

মাঠে সময়টা এমনিতেই ভালো কাটছে না বার্সেলোনার। তারওপর কোচ শাভি এর্নান্দেসের মৌসুম শেষে সরে দাঁড়ানোর ঘোষণায় আরও এলোমেলো হওয়ার দশা। তবে, সামনে দল যেমনই করুক না কেন, শাভিকে ছাঁটাই করা হবে না বলে জানিয়ে দিলেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা।

লা লিগায় গত শনিবার ঘরের মাঠে ভিয়ারেয়ালের বিপক্ষে ৫-৩ গোলে হারের পর সবাইকে হতবাক করে দিয়ে শাভি বলেন, চলতি মৌসুম শেষে দায়িত্ব ছাড়বেন তিনি। কোচের প্রতি ক্লাবের পক্ষ থেকে সবসময় প্রবল চাপ তৈরি করার বিষয়টির সমালোচনাও করেন দলটির সাবেক এই মিডফিল্ডার।

ওই হারের পর লিগ টেবিলে শীর্ষে থাকা রেয়াল মাদ্রিদের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে পড়ে বার্সেলোনা। মাঝে ওসাসুনার বিপক্ষে জিতলেও ওই ব্যবধান কমেনি।

কাতালান ভাষার রেডিও চ্যানেল আরএসি ওয়ানকে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা বললেন, শাভিকে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা তারা করবেন।

“আমার মনে হয়েছিল, (ভিয়ারেয়ালের বিপক্ষে ওভাবে) হারের কারণেই শাভি হঠাৎ ওই সিদ্ধান্ত নিয়েছিল। তবে পরে তার ভাবনাটা আমি শুনেছি এবং বুঝতে পেরেছি যে, সে এই বিষয়ে অনেক ভেবেছে।”

“অনেক কিছু ভেবেই সে কথাটা বলেছে। সে বলেছে যে, চলতি মৌসুম শেষে সরে দাঁড়াবে এবং চুক্তির বাকি একটা বছর ছেড়ে দেবে। আমি অবশ্য বলে দিয়েছি, তাকে ধরে রাখতে যদি আমাদের লড়াই করতে হয়, তো করব।”

গত মাসে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রেয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে যায় বার্সেলোনা। পরে কোপা দেল রে থেকেও ছিটকে গেছে তারা। ফলে এই মৌসুমে তাদের শিরোপা সম্ভাবনা টিকে আছে কেবল লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে। বাস্তবিক অর্থে এই দুই লড়াই খুব কঠিন। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় তারা খেলবে নাপোলির বিপক্ষে।

তবে আগামীর পথচলা যেমনই হোক না কেন, শিরোপা সম্ভাবনা অবশিষ্ট থাকুক বা না থাকুক, শাভিকে বরখাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিলেন লাপোর্তা।

“মানুষটা শাভি বলেই আমি তার প্রস্তাব গ্রহণ করেছি। তাকে ছাঁটাই করার কথা কখনও ভাবিনি। আমি চাই, মৌসুমের শেষ পর্যন্ত সে থাকুক। যাই হোক না কেন, তাকে আমি বরখাস্ত করব না। এমন কিছু তার প্রাপ্য নয়। তার প্রাপ্য আমাদের সমর্থন।”