‘গ্রেট টিম একটা পথ খুঁজেই নেয়’, আর্সেনালের অবিশ্বাস্য জয় নিয়ে ম্যাককয়িস্ট

টানা চতুর্থ জয়ে লিগ টেবিলে ৫ পয়েন্টে এগিয়ে গেছে মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2023, 10:31 AM
Updated : 6 Dec 2023, 10:31 AM

লুটন টাউনের মাঠে উত্তেজনায় ঠাসা, বারবার মোড় পাল্টানো লড়াইয়ে আর্সেনালের পয়েন্ট হারানো তখন প্রায় নিশ্চিত। ম্যাচ শেষ হতে বাকি আর কয়েক সেকেন্ড মাত্র। সেই সময় দারুণ হেডে ব্যবধান গড়ে দেন ডেকলান রাইস। মিকেল আর্তেতার দলের এমন হার না মানসিকতা আর জয়ের তাড়না দেখে ধারাভাষ্যকার অ্যালি ম্যাককয়িস্ট বললেন, “ফুটবলে গ্রেট টিম সবসময় জয়ের একটা পথ খুঁজেই নেয়।”

এইতো দিন দশেক আগে ব্রেন্টফোর্ডের মাঠে পয়েন্ট হারানোর দ্বারপ্রান্ত থেকে ঘুরে দাঁড়িয়েছিল আর্সেনাল। আর এবার?

মঙ্গলবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে প্রথমার্ধেই দুই দফায় এগিয়ে যায় তারা। কিন্তু পয়েন্ট তালিকার নিচের দিকের দল লুটন দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে প্রতিবারই ঘুরে দাঁড়ায়। একটা সময় তো ৩-২ গোলে এগিয়েও যায় দলটি।

অবশ্য সমতা টানতে আর্সেনাল মোটেও দেরি করেনি। কিন্তু, কাঙ্ক্ষিত জয়সূচক গোলের দেখা আর মিলছিল না। নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে যোগ করা সময়ও তখন শেষ প্রায়। ম্যাচের একবার শেষ আক্রমণে বাঁ দিক থেকে ডি-বক্সে ক্রস বাড়ালেন মার্টিন ওডেগোর আর লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নিলেন ইংলিশ মিডফিল্ডার রাইস।

এখানে পয়েন্ট হারালে লিগ টেবিলের শীর্ষস্থান হারানোর শঙ্কায় পড়ে যেত আর্সেনাল। লিভারপুলের সামনে সুযোগ তৈরি হতো তাদের ছাড়িয়ে যাওয়ার। আর এখন, অন্তত ২৪ ঘণ্টার জন্য ৫ পয়েন্টে এগিয়ে রইল গতবারের রানার্সআপরা।

অ্যামাজন প্রাইমের ধারাভাষ্যকার ম্যাককয়িস্টের মতে, ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে এই জয়টাই আর্সেনালকে লিগ জিততে সাহায্য করতে পারে।

“মৌসুমের শেষে গিয়ে এই তিন পয়েন্ট মহাগুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।”

আর্সেনালের খেলোয়াড়দের প্রশংসায় সাবেক এভারটন কোচ রবের্তো মার্তিনেস বলেন, “এটা তাদের জয়ী মানসিকতা। লুটন তাদের কাজ কঠিন করে তুলেছিল, কিন্তু আর্সেনাল পথ খুঁজে নিয়েছে।”

আর আর্তেতার কাছে এটা একটা ‘সুন্দর জয়।’ প্রতিপক্ষের প্রশংসাও করলেন তিনি।

“সেট পিসে লুটন খুব ভালো খেলেছে এবং তারা আমাদেরকে অনেক লড়াই করতে চ্যালেঞ্জ জানিয়েছে।”